চকরিয়ায় মুক্তিযোদ্ধা সড়কের সংস্কার কাজ ফেলে ঠিকাদার উধাও!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে রাস্তা সংস্কারের নামে এক কিলোমিটার রাস্তা খুঁড়ে মেরামত কাজ ফেলে উধাও হয়েছে ঠিকাদার। এতে করে মুক্তিযোদ্ধা শহীদ মফজল আহমদ সড়ক দিয়ে উলুবনিয়া গ্রামের কোমলমতি শিক্ষার্থী, চাকরিজীবী, চাষী, শ্রমিকসহ হাজার হাজার মানুষ চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছে। বর্ষার আগে সড়ক সংস্কার কাজ শেষ না করলে চলাচল সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়বে বলে স্থানীয়রা জানায়।
সরেজমিনে জানা গেছে, ডুলাহাজারা শান্তির ঘাট এলাকার ব্রিজ থেকে উলুবনিয়া হয়ে উত্তর পাড়া পর্যন্ত এক কিলোমিটার কাজ কক্সবাজার এলজিইডি তত্ত্বাবধানে বাজেট বরাদ্ধ হয়। গত এক বছরের কাছাকাছি সময় ধরে ঠিকাদারী প্রতিষ্টান কাজ শুরু করে। অবহেলা ও খামখেয়ালীপনার কারণে ইতোমধ্যে ৩০ শতাংশ কাজ শেষ করতে না করতে সংশ্লিষ্ট ঠিকাদার উধাও হয়ে যাওয়ায় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে উঠেছে। এমনকি কাজ শুরুর পূর্বেই সাইনবোর্ড টাঙানোর নিয়ম থাকলেও মানা হয়নি এখানে। অনিয়ম দুর্নীতির মাধ্যমে সংস্কার কাজ চালিয়ে যাওয়ার পর্যাপ্ত অভিযোগ রয়েছে।
উলুবনিয়া’র ইউপি সদস্য জয়নাল আবেদীন সোনা মিয়া বলেন, উলুবনিয়া এলাকার প্রায় পাঁচ হাজার লোকজনের একমাত্র যোগাযোগ মুক্তিযোদ্ধা শহিদ মফজল আহমদ সড়ক। পাঁচ শতাধিক ছাত্রছাত্রী, রোগীসহ জনগণের চলাচল চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এক কিলোমিটার পথকে তিন কিলোমিটার অতিক্রম করে কোনমতে যোগাযোগ রক্ষা করতে হচ্ছে এলাকার জনসাধারণের। সম্প্রতি গুরুত্বপূর্ণ এ সড়কটি খোলা রেখে সংস্কার কাজ বন্ধ রাখায় স্থানীয়দের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। বিষয়টির নিয়ে চকরিয়া নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা হয়েছে উল্লেখ করে ইউপি সদস্য উলুবনিয়া এলাকার জনদুর্ভোগ লাঘবে যথাযথ কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ করেন।
স্থানীয় ফার্মা চাকরিজীবী ফারুক, চিকিৎসক মুরাদ, ব্যবসায়ী কলি, সাইফুল, নেজাম, ছাত্র ও যুবনেতা মিনহাজ, সজিব, তৌহিদ, জিয়াবুল অভিযোগ করে জানায় ডুলাহাজারা ইউনিয়নের অন্যতম বাণিজ্যিক এলাকা উলুবনিয়া। এ এলাকার চলাচলের একমাত্র সড়কটি নিয়ে স্থানীয় লোকজন বছরের পর বছর ধরে সীমাহীন কষ্ট ভোগ করে আসছে। লবণ, মৎস্য চাষীদের একমাত্র আয়ের উৎস এখান থেকে। সড়কটি সংস্কারে বরাদ্দ হওয়ার পরও কাজ বন্ধ করে রাখায় জেলা-উপজেলা দপ্তরের সাথে যোগাযোগ, বাজারসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক ছাত্রছাত্রীর যাতায়াত চরমভাবে বিঘ্ন ঘটছে। জরুরী কোন রোগীকে হাসপাতালে নিতে ৩-৪ কিলোমিটার পথ অতিক্রম করে গাড়ীর জন্য বেগ পেতে হচ্ছে।
ডুলাহাজারা ইউ.আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জামাল হোসাইন ও সহসভাপতি শাহাব উদ্দিন এ ব্যপারে বলেন, চলাচল সড়কের কাজ বন্ধ রাখায় জন দুর্ভোগের ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদারকে একাধিকবার অবগত করলে সে বিভিন্ন অযুহাত দেখিয়ে কালক্ষেপণ করে।
এব্যাপারে কক্সবাজার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)র নির্বাহী প্রকৌশলী মীর্জা মোঃ ইফতেখার আলী দৈনিক ইনানীকে জানান সড়ক সংস্কারের কাজ বন্ধ শুনে গতকাল আমি সরাসরি গিয়ে দেখে আসছি। দু’একদিনের মধ্যে রোলার পাঠানো হবে এবং শেষ না হওয়া পর্যন্ত চলমান কাজ অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক

বালুখালী শরণার্থী ক্যাম্প থেকে রোহিঙ্গা বৃদ্ধ অপহরণ, মুক্তিপণ দাবী

যানজটমুক্ত করতে মাঠে অটোবাইক মালিক চালকরা

বিতর্কিত ডিজিটাল আইন সংবিধান বিরোধী

কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন রোনালদো

ঘামের গন্ধে কাছে আসে যে সাপ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব ফের গ্রেফতার

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কবার্তা

এক নিয়োগ আবেদনে ৪০ কোটিরও বেশি আয়

আলোচনায় বসতে মোদিকে ইমরানের চিঠি

চকরিয়ায় মোবাইল চুরির অভিযোগে যুবককে ধরে নিয়ে মাথান্যাড়া শাস্তি!

বিতর্ক প্রতিযোগিতাঃ বাংলায় দর্শন বিভাগ, ইংরেজিতে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ চ্যাম্পিয়ন

খুটাখালী বিএনপি নেতা ডাঃ শফির পিতার ইন্তেকাল

ভারসাম্যপূর্ণ উন্নত বাংলাদেশ গড়ার কাজ করছে ইসলামী ব্যাংক

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ৮জন আসামী গ্রেফতার

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদের পিতার মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পেকুয়ায় মা-মেয়ের উপর হামলার ঘটনার মূলহোতা আব্বাস গ্রেপ্তার

সরকারের হুমকিতে দেশ ছাড়েন এস কে সিনহা : বিবিসির খবর (ভিডিও)

রামুতে শহীদ লিয়াকত স্মৃতি বৃত্তি পরীক্ষা-২১ সেপ্টেম্বর

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের টাকা পেলেন কক্সবাজারের ৬ সাংবাদিক