চকরিয়ায় মুক্তিযোদ্ধা সড়কের সংস্কার কাজ ফেলে ঠিকাদার উধাও!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে রাস্তা সংস্কারের নামে এক কিলোমিটার রাস্তা খুঁড়ে মেরামত কাজ ফেলে উধাও হয়েছে ঠিকাদার। এতে করে মুক্তিযোদ্ধা শহীদ মফজল আহমদ সড়ক দিয়ে উলুবনিয়া গ্রামের কোমলমতি শিক্ষার্থী, চাকরিজীবী, চাষী, শ্রমিকসহ হাজার হাজার মানুষ চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছে। বর্ষার আগে সড়ক সংস্কার কাজ শেষ না করলে চলাচল সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়বে বলে স্থানীয়রা জানায়।
সরেজমিনে জানা গেছে, ডুলাহাজারা শান্তির ঘাট এলাকার ব্রিজ থেকে উলুবনিয়া হয়ে উত্তর পাড়া পর্যন্ত এক কিলোমিটার কাজ কক্সবাজার এলজিইডি তত্ত্বাবধানে বাজেট বরাদ্ধ হয়। গত এক বছরের কাছাকাছি সময় ধরে ঠিকাদারী প্রতিষ্টান কাজ শুরু করে। অবহেলা ও খামখেয়ালীপনার কারণে ইতোমধ্যে ৩০ শতাংশ কাজ শেষ করতে না করতে সংশ্লিষ্ট ঠিকাদার উধাও হয়ে যাওয়ায় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে উঠেছে। এমনকি কাজ শুরুর পূর্বেই সাইনবোর্ড টাঙানোর নিয়ম থাকলেও মানা হয়নি এখানে। অনিয়ম দুর্নীতির মাধ্যমে সংস্কার কাজ চালিয়ে যাওয়ার পর্যাপ্ত অভিযোগ রয়েছে।
উলুবনিয়া’র ইউপি সদস্য জয়নাল আবেদীন সোনা মিয়া বলেন, উলুবনিয়া এলাকার প্রায় পাঁচ হাজার লোকজনের একমাত্র যোগাযোগ মুক্তিযোদ্ধা শহিদ মফজল আহমদ সড়ক। পাঁচ শতাধিক ছাত্রছাত্রী, রোগীসহ জনগণের চলাচল চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এক কিলোমিটার পথকে তিন কিলোমিটার অতিক্রম করে কোনমতে যোগাযোগ রক্ষা করতে হচ্ছে এলাকার জনসাধারণের। সম্প্রতি গুরুত্বপূর্ণ এ সড়কটি খোলা রেখে সংস্কার কাজ বন্ধ রাখায় স্থানীয়দের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। বিষয়টির নিয়ে চকরিয়া নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা হয়েছে উল্লেখ করে ইউপি সদস্য উলুবনিয়া এলাকার জনদুর্ভোগ লাঘবে যথাযথ কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ করেন।
স্থানীয় ফার্মা চাকরিজীবী ফারুক, চিকিৎসক মুরাদ, ব্যবসায়ী কলি, সাইফুল, নেজাম, ছাত্র ও যুবনেতা মিনহাজ, সজিব, তৌহিদ, জিয়াবুল অভিযোগ করে জানায় ডুলাহাজারা ইউনিয়নের অন্যতম বাণিজ্যিক এলাকা উলুবনিয়া। এ এলাকার চলাচলের একমাত্র সড়কটি নিয়ে স্থানীয় লোকজন বছরের পর বছর ধরে সীমাহীন কষ্ট ভোগ করে আসছে। লবণ, মৎস্য চাষীদের একমাত্র আয়ের উৎস এখান থেকে। সড়কটি সংস্কারে বরাদ্দ হওয়ার পরও কাজ বন্ধ করে রাখায় জেলা-উপজেলা দপ্তরের সাথে যোগাযোগ, বাজারসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক ছাত্রছাত্রীর যাতায়াত চরমভাবে বিঘ্ন ঘটছে। জরুরী কোন রোগীকে হাসপাতালে নিতে ৩-৪ কিলোমিটার পথ অতিক্রম করে গাড়ীর জন্য বেগ পেতে হচ্ছে।
ডুলাহাজারা ইউ.আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জামাল হোসাইন ও সহসভাপতি শাহাব উদ্দিন এ ব্যপারে বলেন, চলাচল সড়কের কাজ বন্ধ রাখায় জন দুর্ভোগের ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদারকে একাধিকবার অবগত করলে সে বিভিন্ন অযুহাত দেখিয়ে কালক্ষেপণ করে।
এব্যাপারে কক্সবাজার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)র নির্বাহী প্রকৌশলী মীর্জা মোঃ ইফতেখার আলী দৈনিক ইনানীকে জানান সড়ক সংস্কারের কাজ বন্ধ শুনে গতকাল আমি সরাসরি গিয়ে দেখে আসছি। দু’একদিনের মধ্যে রোলার পাঠানো হবে এবং শেষ না হওয়া পর্যন্ত চলমান কাজ অব্যাহত থাকবে।

সর্বশেষ সংবাদ

অর্থনীতি সমিতির ১২ লাখ ৪০ হাজার কোটি টাকার সহায়ক বাজেট ঘোষণা

বীমা কোম্পানীগুলো গ্রাহকের টাকা আত্মসাতের কোন সুযোগ নেই

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী আজ

ফ্রান্সের লিয়ন শহরে বিস্ফোরণ, আহত ১৩

স্বস্তির বৃষ্টিতে দুর্ভোগ

টেকনাফ সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

থ্রো-বল টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশ ২৬ সদস্যের প্রতিনিধি দল ভারতে

চকরিয়া পিসফুল ইউনাইটেড ক্লাবের ইফতার ও আলোচনা সভা

ঈদগাঁও পুলিশের অভিযানে খুনের মামলার আসামী পিতা-পুত্র গ্রেফতার

সুনামগঞ্জে রাজস্ব ফাঁকি দিয়ে ৪কোটি টাকার চুনাপাথর পাচাঁরের অভিযোগ

উখিয়ায় বাঁশবোঝাই ট্রাক উল্টে যান চলাচল বন্ধ, দীর্ঘ যানজট

মোদির জয়ে অমীমাংসিত ইস্যুতে সমাধানের আশা দেখছে আ.লীগ

৩০০ কোটির বেশি ভুয়া অ্যাকাউন্ট অপসারণ করলো ফেসবুক

নতুন অফিস ব্লাড ডোনার’স সোসাইটির যাত্রা, ইফতার মাহফিল

দৈনিক আমাদের চট্টগ্রাম ও লাভ বাংলাদেশ ফাউন্ডেশনের আলোচনা সভা ও ইফতার মাহফিল

রমজান মাস পূণ্য অর্জনের বসন্তকাল : আল্লামা মাহমুুদুল হক

বদরখালীতে পানির পথ খুলে ভেসে গেছে মজুদ ৩৫ হাজার মণ লবণ

বিশিষ্টজনদের সম্মানে জেলা প্রশাসনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

কক্সবাজার সাংবাদিক ইউনিটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

নাইক্ষ্যংছড়িতে আহত পিকআপ চালকের মৃত্যু