চকরিয়ায় মুক্তিযোদ্ধা সড়কের সংস্কার কাজ ফেলে ঠিকাদার উধাও!

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে রাস্তা সংস্কারের নামে এক কিলোমিটার রাস্তা খুঁড়ে মেরামত কাজ ফেলে উধাও হয়েছে ঠিকাদার। এতে করে মুক্তিযোদ্ধা শহীদ মফজল আহমদ সড়ক দিয়ে উলুবনিয়া গ্রামের কোমলমতি শিক্ষার্থী, চাকরিজীবী, চাষী, শ্রমিকসহ হাজার হাজার মানুষ চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছে। বর্ষার আগে সড়ক সংস্কার কাজ শেষ না করলে চলাচল সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়বে বলে স্থানীয়রা জানায়।
সরেজমিনে জানা গেছে, ডুলাহাজারা শান্তির ঘাট এলাকার ব্রিজ থেকে উলুবনিয়া হয়ে উত্তর পাড়া পর্যন্ত এক কিলোমিটার কাজ কক্সবাজার এলজিইডি তত্ত্বাবধানে বাজেট বরাদ্ধ হয়। গত এক বছরের কাছাকাছি সময় ধরে ঠিকাদারী প্রতিষ্টান কাজ শুরু করে। অবহেলা ও খামখেয়ালীপনার কারণে ইতোমধ্যে ৩০ শতাংশ কাজ শেষ করতে না করতে সংশ্লিষ্ট ঠিকাদার উধাও হয়ে যাওয়ায় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে উঠেছে। এমনকি কাজ শুরুর পূর্বেই সাইনবোর্ড টাঙানোর নিয়ম থাকলেও মানা হয়নি এখানে। অনিয়ম দুর্নীতির মাধ্যমে সংস্কার কাজ চালিয়ে যাওয়ার পর্যাপ্ত অভিযোগ রয়েছে।
উলুবনিয়া’র ইউপি সদস্য জয়নাল আবেদীন সোনা মিয়া বলেন, উলুবনিয়া এলাকার প্রায় পাঁচ হাজার লোকজনের একমাত্র যোগাযোগ মুক্তিযোদ্ধা শহিদ মফজল আহমদ সড়ক। পাঁচ শতাধিক ছাত্রছাত্রী, রোগীসহ জনগণের চলাচল চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এক কিলোমিটার পথকে তিন কিলোমিটার অতিক্রম করে কোনমতে যোগাযোগ রক্ষা করতে হচ্ছে এলাকার জনসাধারণের। সম্প্রতি গুরুত্বপূর্ণ এ সড়কটি খোলা রেখে সংস্কার কাজ বন্ধ রাখায় স্থানীয়দের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। বিষয়টির নিয়ে চকরিয়া নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলকে অবগত করা হয়েছে উল্লেখ করে ইউপি সদস্য উলুবনিয়া এলাকার জনদুর্ভোগ লাঘবে যথাযথ কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ করেন।
স্থানীয় ফার্মা চাকরিজীবী ফারুক, চিকিৎসক মুরাদ, ব্যবসায়ী কলি, সাইফুল, নেজাম, ছাত্র ও যুবনেতা মিনহাজ, সজিব, তৌহিদ, জিয়াবুল অভিযোগ করে জানায় ডুলাহাজারা ইউনিয়নের অন্যতম বাণিজ্যিক এলাকা উলুবনিয়া। এ এলাকার চলাচলের একমাত্র সড়কটি নিয়ে স্থানীয় লোকজন বছরের পর বছর ধরে সীমাহীন কষ্ট ভোগ করে আসছে। লবণ, মৎস্য চাষীদের একমাত্র আয়ের উৎস এখান থেকে। সড়কটি সংস্কারে বরাদ্দ হওয়ার পরও কাজ বন্ধ করে রাখায় জেলা-উপজেলা দপ্তরের সাথে যোগাযোগ, বাজারসহ একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের পাঁচ শতাধিক ছাত্রছাত্রীর যাতায়াত চরমভাবে বিঘ্ন ঘটছে। জরুরী কোন রোগীকে হাসপাতালে নিতে ৩-৪ কিলোমিটার পথ অতিক্রম করে গাড়ীর জন্য বেগ পেতে হচ্ছে।
ডুলাহাজারা ইউ.আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জামাল হোসাইন ও সহসভাপতি শাহাব উদ্দিন এ ব্যপারে বলেন, চলাচল সড়কের কাজ বন্ধ রাখায় জন দুর্ভোগের ব্যাপারে সংশ্লিষ্ট ঠিকাদারকে একাধিকবার অবগত করলে সে বিভিন্ন অযুহাত দেখিয়ে কালক্ষেপণ করে।
এব্যাপারে কক্সবাজার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)র নির্বাহী প্রকৌশলী মীর্জা মোঃ ইফতেখার আলী দৈনিক ইনানীকে জানান সড়ক সংস্কারের কাজ বন্ধ শুনে গতকাল আমি সরাসরি গিয়ে দেখে আসছি। দু’একদিনের মধ্যে রোলার পাঠানো হবে এবং শেষ না হওয়া পর্যন্ত চলমান কাজ অব্যাহত থাকবে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

জুমার দিনের দোয়া: নাজিমরা ফিরে আসুক কল্যাণের পথে

রোহিঙ্গাদের নিরাপত্তা-নজরদারিতে এবার আর্মড পুলিশের নতুন ব্যাটালিয়ন

তাবলিগ জামাতের দুই পক্ষের দ্বন্দ্ব, হচ্ছেনা বিশ্ব ইজতেমা

ঈদগাঁওতে পিএসপি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

দেশপ্রেমিক আদর্শ জনগোষ্ঠী তৈরী করছে কওমি মাদ্রাসা -আহমদ শফী

১৯৯০ ব্যাচের ছাত্র নুর রহিমের মায়ের মৃত্যু, ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র পরিষদের শোক

ভোট আর পেছাচ্ছে না

নির্বাচন বানচালের ষড়যন্ত্রের প্রতিবাদে ঈদগাঁওতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

চকরিয়া পৌর যুবলীগ নেতা ফরহাদ আর নেই, জানাজা সম্পন্ন

বেবী নাজনীন ছাড়া পেয়েছেন, নিপুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে

চকরিয়ায় উগ্রবাদ ও সহিংসতা প্রতিরোধে কর্মশালা সম্পন্ন

চকরিয়ার সাংবাদিক বশির আল মামুনের মাতার ইন্তেকাল

শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার চকরিয়া কেন্দ্রের স্থান পরিবর্তন

নয়াপল্টনে ‘ট্রাফিকের’ দায়িত্বে বিএনপি কর্মীরা

নবনির্বাচিত কক্সবাজার প্রেসক্লাব নেতৃবৃন্দকে টুয়াকের শুভেচ্ছা

বিএনপি নেত্রী নিপুন রায় ও বেবী নাজনীন আটক

চবিতে প্রক্সি দিয়ে ভর্তির চেষ্টা, মহেশখালীর শিক্ষার্থী আটক

শেরপুরে সম্মাননা পেলো কক্সবাজার ব্লাড ডোনারস সোসাইটি

পরীক্ষা শেষ, রেজাল্ট দেখে যেতে পারেনি মিশুক

কক্সবাজার সৈকতের বালিয়াড়িতে দিবারাত্রির বীচ-কাবাডি শুরু