‘পূর্বাঞ্চলে আলো জ্বালাবে চাকবৈঠা উচ্চ বিদ্যালয়’

 

শফিক আজাদ,উখিয়া :

উখিয়ার উপজেলার প্রত্যন্ত অবহেলিত জনপদ পূর্বাঞ্চলে আলো জ্বালাবে চাকবৈঠা উচ্চ  বিদ্যালয়টি। শিক্ষা-দিক্ষায় পিছিয়ে পড়া এই অঞ্চলের আলাকবর্তিকা হিসেবে ভূমিকা রাখবে নব প্রতিষ্ঠিত চাকবৈঠা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি প্রতিষ্ঠার ক্ষেত্রে যারা এগিয়ে এসেছে তাদের ধন্যবাদ জানিয়ে উখিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) একরামূল ছিদ্দিক প্রধান অতিথি’র বক্তব্যে আরো বলেন, বিদ্যালয়ের জমি জমা সংক্রান্ত সমস্যা ইনশাআল্লাহ দ্রুত সময়ের মধ্যে সমাধান করা হবে। তিনি এসময় মহান স্বাধীনতা দিবসে ডিসপ্লেতে উপজেলার ৩য় স্থান এবং জাতীয় সংগীত প্রতিযোগীতায় ৪র্থ স্থান অর্জন করায় বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের সাধূবাদ জানান। এছাড়াও বিদ্যালয়টির সাবির্ক উন্নয়নের ক্ষেত্রে তিনি পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।

শনিবার দুপুর ১টায় নব প্রতিষ্ঠিত চাকবৈঠা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, দলমত নির্বিশেষে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠার করার জন্য স্থানীয় এলাকাবাসিকে তিনি ধন্যবাদ জানান এবং আগামী কয়েক মাসের মধ্যে টিনের ছাউনীর একটি স্কুল ঘর নির্মাণ করে দেওয়ার কথা জানিয়ে তিনি আরো বলেন, আগামীতে বিদ্যালয়টির যে কোন সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতার থাকবে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, রত্নাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি’র মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের উদ্যোক্তা রাজাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মীর সাহেদুল ইসলাম চৌধুরী রোমান, পরিকল্পিত উখিয়া চাইয়ের আহবায়ক ও রোহিঙ্গা প্রত্যাবাসন সংগ্রাম কমিটির যুগ্ন সম্পাদক সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, বিদ্যালয়ের উদ্যোক্তা এডভোকেট এটিএম রশিদ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ে উদ্যোক্তা, সাংবাদিক শফিক আজাদ।

বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৈনিক আজকের দেশ বিদেশ পত্রিকার সম্পাদক ও জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কক্সবাজার প্রতিনিধি এডভোকেট আইয়ুবুল ইসলাম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক রফিকুল ইসলাম, এডভোকেট ছৈয়দ আলম, কৃষকলীগের সাবেক আহবায়ক কাজী আকতার উদ্দিন টুনু, আবদুল গফুর কোম্পানী, ফিরোজ আহমদ, মাষ্টার জহির আহমদ, ছৈয়দ আলম, বিদ্যালয়ের উদ্যোক্তা আবদুল করিম, আবুল কাশেম, মৌলভী জসিম উদ্দিন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের উদ্যোক্তা আহসান উল্লাহ ও প্রধান শিক্ষক মৌলভী আবদুল খালেক। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সংবাদ

জাতীয় আইনগত সহায়তা দিবস পালনে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি

নির্বাচন কমিশন সচিবের সংগে মতবিনিময় করলেন ঢাকাস্থ রামু সমিতি

বঙ্গবন্ধু বাংলার সাধারণ মানুষের ভালোবাসার কথা ভাবতেন : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার

চট্টগ্রামে জব্বারের বলীখেলায় কুমিল্লার শাহজালাল চ্যাম্পিয়ন

বাংলাদেশ কমিউনিটি মেটস প্রবাসীদের ১লা বৈশাখ উদযাপন

চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর, আহত ৬

ইউজিপি-থ্রি প্রকল্প পরিচালকের কলাতলী – মেরিন ড্রাইভ চলমান কাজ পরিদর্শন

দারুল আরক্বম তাহফীযুল কুরআন মাদরাসার সবিনা অনুষ্ঠান সম্পন্ন

আলোকিত উখিয়ায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আদালতের আদেশনামা গোপন করে শপথ নিয়েছে জমিরী- রফিক উদ্দীন

জেরায় বিমর্ষ সোনাগাজী থানার সেই ওসি মোয়াজ্জেম

পেকুয়ায় শরতঘোনা পয়েন্টে বেড়িবাঁধ বিলীন

পেকুয়ায় মুক্তিযোদ্ধার ছেলেকে হত্যাচেষ্টা

চকরিয়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের উপজেলা প্রশাসনের আর্থিক সহায়তা

কিশলয় বালিকা স্কুলে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রবাসীদের আত্মকথা

সৈকত আবাসিক এলাকার প্লট অ-আবাসিক/বাণিজ্যিক অনুমতি নীতিমালা প্রণয়ন সভা

প্রচন্ড দাবদাহে জনজীবনে নাভিশ্বাস

কক্সবাজারে পালিত হচ্ছে বিশ্ব টিকাদান সপ্তাহ

রামুতে পালিত হয়েছে বিশ্ব ম্যালেরিয়া দিবস