‘পূর্বাঞ্চলে আলো জ্বালাবে চাকবৈঠা উচ্চ বিদ্যালয়’

 

শফিক আজাদ,উখিয়া :

উখিয়ার উপজেলার প্রত্যন্ত অবহেলিত জনপদ পূর্বাঞ্চলে আলো জ্বালাবে চাকবৈঠা উচ্চ  বিদ্যালয়টি। শিক্ষা-দিক্ষায় পিছিয়ে পড়া এই অঞ্চলের আলাকবর্তিকা হিসেবে ভূমিকা রাখবে নব প্রতিষ্ঠিত চাকবৈঠা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি প্রতিষ্ঠার ক্ষেত্রে যারা এগিয়ে এসেছে তাদের ধন্যবাদ জানিয়ে উখিয়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) একরামূল ছিদ্দিক প্রধান অতিথি’র বক্তব্যে আরো বলেন, বিদ্যালয়ের জমি জমা সংক্রান্ত সমস্যা ইনশাআল্লাহ দ্রুত সময়ের মধ্যে সমাধান করা হবে। তিনি এসময় মহান স্বাধীনতা দিবসে ডিসপ্লেতে উপজেলার ৩য় স্থান এবং জাতীয় সংগীত প্রতিযোগীতায় ৪র্থ স্থান অর্জন করায় বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকদের সাধূবাদ জানান। এছাড়াও বিদ্যালয়টির সাবির্ক উন্নয়নের ক্ষেত্রে তিনি পাশে থাকার অঙ্গিকার ব্যক্ত করেন।

শনিবার দুপুর ১টায় নব প্রতিষ্ঠিত চাকবৈঠা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্যে উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, দলমত নির্বিশেষে এ বিদ্যালয়টি প্রতিষ্ঠার করার জন্য স্থানীয় এলাকাবাসিকে তিনি ধন্যবাদ জানান এবং আগামী কয়েক মাসের মধ্যে টিনের ছাউনীর একটি স্কুল ঘর নির্মাণ করে দেওয়ার কথা জানিয়ে তিনি আরো বলেন, আগামীতে বিদ্যালয়টির যে কোন সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতার থাকবে। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, রত্নাপালং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি’র মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের উদ্যোক্তা রাজাপালং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মীর সাহেদুল ইসলাম চৌধুরী রোমান, পরিকল্পিত উখিয়া চাইয়ের আহবায়ক ও রোহিঙ্গা প্রত্যাবাসন সংগ্রাম কমিটির যুগ্ন সম্পাদক সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার, বিদ্যালয়ের উদ্যোক্তা এডভোকেট এটিএম রশিদ প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ে উদ্যোক্তা, সাংবাদিক শফিক আজাদ।

বার্ষিক বনভোজন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৈনিক আজকের দেশ বিদেশ পত্রিকার সম্পাদক ও জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের কক্সবাজার প্রতিনিধি এডভোকেট আইয়ুবুল ইসলাম, উখিয়া প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক রফিকুল ইসলাম, এডভোকেট ছৈয়দ আলম, কৃষকলীগের সাবেক আহবায়ক কাজী আকতার উদ্দিন টুনু, আবদুল গফুর কোম্পানী, ফিরোজ আহমদ, মাষ্টার জহির আহমদ, ছৈয়দ আলম, বিদ্যালয়ের উদ্যোক্তা আবদুল করিম, আবুল কাশেম, মৌলভী জসিম উদ্দিন প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের উদ্যোক্তা আহসান উল্লাহ ও প্রধান শিক্ষক মৌলভী আবদুল খালেক। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বিশ্বের সর্বাধিক হতদরিদ্র মানুষের বাস ভারতে

সবচেয়ে ‘কিউট’ কুকুরের মৃত্যু

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গা দম্পতিসহ গ্রেপ্তার ৪

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের

রাখাইনে আরসা’র হামলায় ৬ বিজিপি সদস্য আহত: মিয়ানমার

সিঙ্গাপুরে গেলেন এরশাদ

উখিয়ায় দু’টি প্রতিষ্ঠানের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মন্ত্রীপরিষদ সচিব

লামায় আওয়ামী লীগের আরও ৩ নেতাকর্মীর দলীয় মনোনয়নপত্র সংগ্রহ

কৃষি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

ভূমধ্যসাগরে পৃথক জাহাজডুবিতে নিহত ১৭০ অভিবাসী

স্থানীয় ছাঁটাইয়ের নেপথ্যে

এবার ছেলে সন্তানের মা হলেন টিউলিপ সিদ্দিক

অধ্যাপিকা এথিন রাখাইনকে সাংসদ হিসেবে দেখতে চায় কক্সবাজারবাসী

ভালো মানুষ হয়ে শিক্ষার্থীদের দেশ গঠনের কাজে অংশ নিতে হবে-অধ্যক্ষ ফজলুল করিম

চকরিয়া সরকারি কলেজে যৌন হয়রানি প্রতিরোধ কল্পে র‌্যালী ও আলোচনা সভা

কক্সবাজার ইনস্টিটিউট ও পাবলিক লাইব্রেরির দ্রুত সংস্কারের দাবীতে মোমবাতি প্রজ্জ্বলন

নাইক্ষ্যংছড়িতে সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে কলেজের দুই নতুন ভবনের কাজ শুরু

এমপি জাফরের নেতৃত্বে চকরিয়া-পেকুয়ার বিপুল নেতাকর্মীর বিজয় সমাবেশে যোগদান