বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়েছে। শনিবার বেলা সোয়া ১১টার সময় তাকে এই হাসপাতালে নেওয়ার জন্য কারাগার থেকে বের করা হয়। সাড়ে ১১টার দিকে তিনি বিএসএমএমইউতে পৌঁছান। খালেদা জিয়ার আসার খবরে হাসপাতাল ও শাহবাগ এলাকায় বিএনপি’র কর্মী ও সমর্থকদের ভিড় দেখা যায়। পুলিশ নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তিন-চারজনকে আটক করে।

এর আগে সরকার গঠিত মেডিক্যাল বোর্ড কারা কর্তৃপক্ষকে রক্ত পরীক্ষা ও এক্সরে করানোর জন্য খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়ার পরামর্শ দিয়েছিল।

এদিকে শনিবার সকাল থেকেই নাজিমউদ্দিন রোডে পুরাতন কারাগার থেকে শাহবাগ পর্যন্ত রাস্তায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনারে যেসব অনুষ্ঠান হওয়ার কথা ছিল সেগুলো পিছিয়ে দেওয়া হয়। বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয় বিএসএমএমইউ হাসপাতালেও।

রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার এ বিষয়ে শনিবার সকালে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের কাছে তথ্য আছে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হতে পারে। সেজন্য নিরাপত্তা বাড়ানো হয়েছে।’

এদিকে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ফাইয়াজ শুভ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা শুনেছি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিএসএমএমইউতে আনা হতে পারে। তবে এ ব্যাপারে আমাদের কাছে নিশ্চিত কোনও তথ্য নেই। উনি যাবেন কিনা সেটাও আমরা জানি না।’