সড়ক দূর্ঘটনায় আহত মাওলানা আব্দুুচ্ছালাম কুদছীর ইন্তেকাল, সাড়ে ৫টায় জানাযা

সোয়েব সাঈদ, রামু

সড়ক দূর্ঘটনায় আহত রামুর বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আবদুচ্ছালাম কুদছী আজ শনিবার (৭ এপ্রিল) ভোর ৫টা ২০ মিনিটে চট্টগ্রামের একটি ক্লিনিকে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তাঁর মৃত্যুর খবরে সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।

মাওলানা আবদুচ্ছালাম কুদছী রামুর রাজারকুল আসমা ছিদ্দিকা (র.) মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা পরিচালক। তিনি বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা যুগ্ম সম্পাদক এবংকক্সবাজার ইসলামী সাহিত্য এ গবেষণা পরিষদের সভাপতি।

গত ২৯ মার্চ লিংক রোড থেকে মোটর সাইকেল যোগে রামু ফেরার পথে চট্টগ্রামগামী শ্যামলী চেয়ারকোচ (ঢাকা মেট্রো-ব১৪৮৮৭০) ধাক্কা দিলে মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে তিনি গুরুতর আহত হন।

কক্সবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে চট্টগ্রাম পাচলাইশ অবস্থিত ট্রিটমেন্ট হসপিটাল নামের এক বেসরকারি হাসপাতালে তাকে রেফার করা হয়। গতকাল বিকেলে অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে ভর্তি করা হয়।

মাওলানা আবদুচ্ছালাম কুদছী রামুর রাজারকুল ইউনিয়নের পশ্চিম সিকদারপাড়া গ্রামের মরহুম ঠান্ডা মিয়ার ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ছেলে, ২মেয়ে রেখে গেছেন। পারিবারিক সূত্রে জানা গেছে, আজ শনিবার (৭ এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় রামুর রাজারকুল আসমা ছিদ্দিকা (র.) মাদরাসা মাঠে মরহুমের নামাজা জানাযা অনুষ্ঠিত হবে।

মাওলানা আবদুচ্ছালাম কুদছী ধর্মীয় শিক্ষার প্রসার ছাড়াও দীর্ঘদিন লেখালেখি করতেন। এছাড়াও তিনি রামু বাইপাস কেন্দ্রিয় জামে মসজিদ প্রতিষ্ঠাত অগ্রনী ভূমিকা পালন করেন।

॥ এমপি কমলের শোক)

রামু রাজারকুল আসমা ছিদ্দিকা (র.) মাদরাসা ও এতিমখানার পরিচালক মাওলানা আবদুচ্ছালাম কুদছীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল। এক শোক বার্তায় তিনি বলেন, মাওলানা আবদুচ্ছালাম কুদছী একজন খ্যাতিম্যান আলেম এবং অসাম্প্রদায়িত চেতনার মানুষ। তাঁর মৃত্যুতে রামুর ইসলামী ধর্মীয় শিক্ষার প্রসারে শূণ্যতা সৃষ্টি হয়েছে। যা কখনো পূরন হবে না।

আরো শোক প্রকাশ করেছেন, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি, রাজারকুল ইউপি চেয়ারম্যান মুফিজুর রহমান।

বরেণ্য এ আলেমেদ্বীনের ইন্তেকালে শোক প্রকাশ করেছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদসহ বিশিষ্ট আলেম ওলামাবৃন্দ।

॥ কক্সবাজার জেলা নেজামে ইসলাম পার্টি ॥

কক্সবাজার জেলা নেজামে ইসলাম পার্টির যুগ্ম সম্পাদক বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা আব্দুচ্ছালাম কুদছীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহসহ কক্সবাজার জেলা নেতৃবৃন্দ এবং বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কেন্দ্রীয় কর্মপরিষদের সহ-সভাপতি ও কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-সভাপতি মুহাম্মদ ইউছুফ মক্কী, সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হামিদ, যুগ্ম সম্পাদক মাওলানা হাফেজ শওকত আলী, রামু উপজেলা সভাপতি , মুহাম্মদ দিদারুল আলম, সাধারণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহসহ বিভিন্ন শাখা নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, আজ ইসলামী রাজনৈতিক অঙ্গনের একজন সাহসী নেতাকে হারালাম। বাতিল অপশক্তির মোকাবিলায় আজীবন রাজপথে লড়াকু সৈনিক ও নির্ভীক সিপাহসালারের ভূমিকা পালনকারী বিশিষ্ট এ আলেমেদ্বীনের ইন্তেকালে ইসলাম অনুরাগী মহল গভীর শোকাহত। নেতৃবৃন্দ মহান আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত ও দরজাত বুলন্দি কামনা করেছেন এবং শোকাহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

॥ কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের শোক ॥

কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি, রামু লেখক ফোরামের উপদেষ্টা মাওলানা আবদুচ্ছালাম কুদছীর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন,কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের উপদেষ্টা মাসিক আল-হক সম্পাদক আল্লামা ফুরকানুল্লাহ খলীল, মাসিক আত-তাওহীদ সম্পাদক ড. আ. ফ. ম খালিদ হোসেন, মাওলানা হাফেজ আব্দুল হক, কবি কাজী মোহাম্মদ আলী, প্রাবন্ধিক আখতারুল আলম, মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, এড. হোছাইন আহমদ আনছারী, সংগঠনের সহ-সভাপতি মাওলানা নুরুল হক চকোরী, সাধারণ সম্পাদক মাওলানা কাজী এরশাদুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, অর্থ সম্পাদক মাওলানা হাফেজ মুবিনুল হক, শিক্ষা ও গবেষণা সম্পাদক মাওলানা আব্দুল গফফার নাছের, নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দীন, এম. আতাউর রহমান, খলীলুল্লাহ ফুরকান আমেল, হাফেজ মুহাম্মদ আতাউল্লাহ, মুহাম্মদ আবু বকর ছিদ্দিক,আহমদ ছৈয়দ ফরমান প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, মাওলানা আবদুচ্ছালাম কুদছী ছিলেন, একজন বিজ্ঞ আলেমেদ্বীন, সুসাহিত্যিক, বিশিষ্ট লেখক ও গবেষক। সমাজে ইসলামের আলো ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে তাঁর অবদান অবিস্মরণীয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সৈকতে অনুষ্ঠিত হলো জাতীয় উন্নয়ন মেলা কনসার্ট

পেকুয়ায় অটোরিকশা চালককে তুলে নিয়ে মারধর

পুলিশ সুপারের সাথে সৌজন্য সাক্ষাৎ

ফেডারেশন অব কক্সবাজার ট্যুরিজম সার্ভিসেস এর সভাপতি সংবর্ধিত

কাউন্সিলর হেলাল কবিরকে বিশাল সংবর্ধনা

কলাতলীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ, দুইজনকে জরিমানা

আ. লীগের কেন্দ্রীয় টিমের জনসভায় সফল করতে জেলা শ্রমিকলীগ প্রস্তুত

মানবপাচারকারী রুস্তম আলী গ্রেফতার

দেশে গণতান্ত্রিক অধিকার নেই, পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে : শাহজাহান চৌধুরী

১২দিনেও খোঁজ মেলেনি মহেশখালীর ১৭ মাঝিমাল্লার

শেখ হাসিনার উন্নয়নের লিফলেট বিতরণ করলেন ড. আনসারুল করিম

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে গ্রেফতার-১০

১ অক্টোবর থেকে সারাদেশে সভা-সমাবেশ করার ঘোষণা

মেগা পাঁচ প্রকল্পে আরও বিনিয়োগে আগ্রহী জাপান

‘ব্যক্তিগতভাবে আমার চাওয়া-পাওয়ার কিছুই নেই’

হোয়ানকে রাতের আঁধারে গাছ লুট করলো প্রবাসী

তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারকে এস.আইটি‘র (SiT) ফুলেল শুভেচ্ছা

রাঙামাটিতে ইয়াং বাংলা এক্টিভেশন কার্যক্রম

নাইক্ষ্যংছড়িতে জবাই করা গর্ভবতী মহিষের মাংস ও মৃত বাচ্চা জব্দ, তোলপাড়

ডিজিটাল নিরাপত্তা আইন : কোন অপরাধে কি শাস্তি !