চট্টগ্রামে অধ্যক্ষকে মারধর

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম :

চট্টগ্রামের বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান বিজ্ঞান কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাহেদ খানকে মারধর ও লাঞ্চিত করার ঘটনায় নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নুরুল আজিম রনিসহ ৭ ছাত্রলীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন বিজ্ঞান কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাহেদ খান। মামলায় ২০ লাখ টাকার চাঁদা দাবির অভিযোগও আনা হয়েছে। বিয়য়টি নিশ্চিত করেছে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.নুরুল হুদা। তিনি জানান, বুধবার গভীর রাতে বিজ্ঞান কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জাহেদ খান রনিসহ ৭জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। ওই মামলায় আরও ২৫ থেকে ৩০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। ওসি বলেন, গত ৩১ মার্চ চট্টগ্রামের বিজ্ঞান কলেজে গিয়ে অধ্যক্ষকে মারধর ও অস্ত্রের মুখে ২০ লাখ টাকা চাঁদা দাবি করার অভিযোগ আনা হয়েছে ওই মামলায়।

মামলায় বাকি ছয় আসামি হলেন- মুজিবুর রহমান রাসেল, তানভির মেহেদী মাসুদ, নেওয়াজ শরীফ অমি, আরিফুর রহমান মাসুদ, কিরণ ও নুরুল হুদা মিঠু।

উল্লেখ্য, গত ৩১ মার্চ নগরীর চকবাজারে অবস্থিত বিজ্ঞান কলেজে গিয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের কাছ থেকে ৫ হাজার টাকা অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ এনে জাহেদ খানকে কিল ঘুষি মারে নগর ছাত্রলীগের সাধারন সম্পাদক নুরল আজিম রনি। ওই সময় চাপের মুখে টাকা ফেরত দেন অধ্যক্ষ জাহেদ খান। ঘটনার ভিডিওটি কলেজের সিসিটিভি ভিডিও ফুটেজে ধরা পড়ে। ওই ভিডিও ফুটেজটি পরে জাহেদ খান তার ফেইসবুক টাইমলাইনে শেয়ার করলে, কিছুক্ষণের মধ্যে সেটি ভাইরাল হয়ে যায়। এরপর বিতর্কে জড়িয়ে পড়েন ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি।