চকরিয়ায় নেজাম হত্যা মামলার আসামী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় বসতভিটা ও সীমানা বিরোধে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নেজাম উদ্দিন নামে এক ব্যক্তি ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর নিহত হয়।ওই হত্যা কান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলার এজাহার নামীয় ৫নম্বর আসামী আবু বক্কর(২০)কে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্রগ্রামের লোহাগাড়া থেকে গ্রেফতার করেছে।বুধবার(৪এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে থানা পুলিশের একটি টীম চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ উপজেলার লোহাগাড়া ষ্টেশন এলাকা থেকে ধৃত আসামীকে গ্রেপ্তার করা হয়।আসামী আবু বক্কর উপজেলার বিএমচর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বহদ্দার কাটা বট্রলিয়া পাড়া এলাকার মনজুর আলমের পুত্র।

পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকায় সীমানা বিরোধে নেজাম উদ্দিন নামে এক ব্যাক্তি নিহত হয়েছিল।এ ঘটনায় নিহতের ভাই ও নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র এহেছানুল হক বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে আরো ৪/৫ জন অজ্ঞাত দেখিয়ে থানায় এজাহার দায়ের করেছিল। ওই এজাহার নামীয় আসামী আবু বক্করকে লোহাগাড়া এলাকায় গোপনে একটি জায়গায়  অবস্থান নেয়ার সংবাদ পাই পুলিশ।খবর পেয়ে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মংথোয়াই সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে বুধবার রাত্রে পুলিশ গ্রেফতার করে।

উল্লেখ্য যে,উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকার মৃত ফজল আহমদের পুত্র মনজুর আলম গংয়ের সাথে একই এলাকার মৃত কবির আহমদের পুত্র নুরুল কাদের প্রকাশ লালু মিকার গংয়ের মধ্যে  বসত ভিটার জায়গা ও সীমানা নিয়ে বিরোধের ঘটনায় ধারালো অস্ত্রের আঘাতে নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র নেজাম উদ্দিন (২৩)কে কুপিয়ে গুরুতর জখম করা হয়। আহত নেজামকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ২০১৭সালের ১৯ সেপ্টম্বর রাত ৯টার দিকে চট্রগ্রামস্থ শিকলবাহা নামক এলাকায় পৌছলে সে মারা যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বসতভিটা ও সীমানা বিরোধে ঘটনায় নিহত নেজাম উদ্দিন হত্যা মামলার আসামীকে পুলিশের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।ধৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।এছাড়া এ মামলার অন্যান্য আসামিদের ধরতে পুলিশ অভিযান অব্যহত রেখেছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

এলাকার উন্নয়নই আমার স্বপ্ন -কাউন্সিলর সাহাব উদ্দিন সিকদার

শহীদ জাফর মাল্টিডিসিপ্লিনারী একাডেমিক ভবনের উদ্বোধন

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের ন্যায় বিচার কোথায়?

আইনগত ভিত্তি পেলেই ইভিএম ব্যবহার : সিইসি

খাগড়াছড়িতে ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, নিখোঁজ ১

সাগরে বৈরি আবহাওয়ার কবলে পড়ে ফিশিং ট্রলার ডুবি

‘ডিজিটাল নিরাপত্তা আইন মুক্তগণমাধ্যমের জন্য বড় বাধা হয়ে দাঁড়াবে’

ফাইভ-জি মোবাইল নেটওয়ার্কে বিকিরণের ঝুঁকি বেশি?

রাখাইনে এখনো থামেনি সেনা ও মগের বর্বরতা

জাতীয় ঐক্য নিয়ে অস্বস্তিতে আ’লীগ

প্রধানমন্ত্রীর জাতিসঙ্ঘ সফরে প্রাধান্য পাচ্ছে রোহিঙ্গা ইস্যু

সাকা চৌধুরীর কবরের ‘শহীদ’ লেখা নামফলক অপসারণ করলো ছাত্রলীগ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন