চকরিয়ায় নেজাম হত্যা মামলার আসামী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় বসতভিটা ও সীমানা বিরোধে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নেজাম উদ্দিন নামে এক ব্যক্তি ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর নিহত হয়।ওই হত্যা কান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলার এজাহার নামীয় ৫নম্বর আসামী আবু বক্কর(২০)কে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্রগ্রামের লোহাগাড়া থেকে গ্রেফতার করেছে।বুধবার(৪এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে থানা পুলিশের একটি টীম চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ উপজেলার লোহাগাড়া ষ্টেশন এলাকা থেকে ধৃত আসামীকে গ্রেপ্তার করা হয়।আসামী আবু বক্কর উপজেলার বিএমচর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বহদ্দার কাটা বট্রলিয়া পাড়া এলাকার মনজুর আলমের পুত্র।

পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকায় সীমানা বিরোধে নেজাম উদ্দিন নামে এক ব্যাক্তি নিহত হয়েছিল।এ ঘটনায় নিহতের ভাই ও নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র এহেছানুল হক বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে আরো ৪/৫ জন অজ্ঞাত দেখিয়ে থানায় এজাহার দায়ের করেছিল। ওই এজাহার নামীয় আসামী আবু বক্করকে লোহাগাড়া এলাকায় গোপনে একটি জায়গায়  অবস্থান নেয়ার সংবাদ পাই পুলিশ।খবর পেয়ে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মংথোয়াই সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে বুধবার রাত্রে পুলিশ গ্রেফতার করে।

উল্লেখ্য যে,উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকার মৃত ফজল আহমদের পুত্র মনজুর আলম গংয়ের সাথে একই এলাকার মৃত কবির আহমদের পুত্র নুরুল কাদের প্রকাশ লালু মিকার গংয়ের মধ্যে  বসত ভিটার জায়গা ও সীমানা নিয়ে বিরোধের ঘটনায় ধারালো অস্ত্রের আঘাতে নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র নেজাম উদ্দিন (২৩)কে কুপিয়ে গুরুতর জখম করা হয়। আহত নেজামকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ২০১৭সালের ১৯ সেপ্টম্বর রাত ৯টার দিকে চট্রগ্রামস্থ শিকলবাহা নামক এলাকায় পৌছলে সে মারা যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বসতভিটা ও সীমানা বিরোধে ঘটনায় নিহত নেজাম উদ্দিন হত্যা মামলার আসামীকে পুলিশের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।ধৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।এছাড়া এ মামলার অন্যান্য আসামিদের ধরতে পুলিশ অভিযান অব্যহত রেখেছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

টেকনাফ সীমান্তে বিজিবির ১৭ টহল ট্রলার

পেকুয়া উপজেলা নির্বাচনে কাশেম আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন

টেকনাফ উপজেলা পরিষদে নৌকার মাঝি মোহাম্মদ আলী

এড. ফরিদুল ইসলাম কুতুবদিয়া উপজেলায় নৌকার মাঝি হলেন

আ. লীগের মনোনয়ন পেলেন জুয়েল, হোসাইন, ফরিদ, কাসেম, রিয়াজ, হামিদুল, মোঃ আলী

হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা পরিষদে আ’লীগের মনোনয়ন পেয়েছেন

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, ফরিদ সম্পাদক

লামার কলারঝিরি মংপ্রু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েশ্রেণীকক্ষ ও ভবন সংকট

লোহাগাড়ায় আ’লীগের মনোনয়ন পেলেন খোরশেদ আলম চৌধুরী

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম শ্রেষ্ট চেয়ারম্যান মনোনিত হলেন কামরুল হাসান

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে জুয়েল আ’লীগের মনোনয়ন পেলেন

আইনজীবীর সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদক আ’লীগের : সংখ্যাগরিষ্ঠতায় বিএনপি

বাইশারী-করলিয়ামুরা সড়কে মৃত্যু ফাঁদ 

স্থানীয়দের ন্যায্য দাবি বাস্তবায়ন চাই

চীনের সেরা উদ্ভাবক নির্বাচিত ইবির শিক্ষক তারেক

পাক-ভারত পারমাণবিক যুদ্ধের সম্ভাবনা কতটুকু?

মানবাধিকার ও প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার বিষয়ে ডিপিও সদস্যদের প্রশিক্ষণ

উখিয়া থেকে পায়ে হেঁটে ধুতাঙ্গ সাধক শরণংকর’র গয়া যাত্রা!

মহেশখালীর উন্নয়নের ধারা অব্যাহত রাখাই আমার প্রধান লক্ষ্য- এমপি আশেক

মাদক ও মানব পাচার রোধে সহযোগিতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক