চকরিয়ায় নেজাম হত্যা মামলার আসামী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় বসতভিটা ও সীমানা বিরোধে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নেজাম উদ্দিন নামে এক ব্যক্তি ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর নিহত হয়।ওই হত্যা কান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলার এজাহার নামীয় ৫নম্বর আসামী আবু বক্কর(২০)কে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্রগ্রামের লোহাগাড়া থেকে গ্রেফতার করেছে।বুধবার(৪এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে থানা পুলিশের একটি টীম চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ উপজেলার লোহাগাড়া ষ্টেশন এলাকা থেকে ধৃত আসামীকে গ্রেপ্তার করা হয়।আসামী আবু বক্কর উপজেলার বিএমচর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বহদ্দার কাটা বট্রলিয়া পাড়া এলাকার মনজুর আলমের পুত্র।

পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকায় সীমানা বিরোধে নেজাম উদ্দিন নামে এক ব্যাক্তি নিহত হয়েছিল।এ ঘটনায় নিহতের ভাই ও নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র এহেছানুল হক বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে আরো ৪/৫ জন অজ্ঞাত দেখিয়ে থানায় এজাহার দায়ের করেছিল। ওই এজাহার নামীয় আসামী আবু বক্করকে লোহাগাড়া এলাকায় গোপনে একটি জায়গায়  অবস্থান নেয়ার সংবাদ পাই পুলিশ।খবর পেয়ে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মংথোয়াই সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে বুধবার রাত্রে পুলিশ গ্রেফতার করে।

উল্লেখ্য যে,উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকার মৃত ফজল আহমদের পুত্র মনজুর আলম গংয়ের সাথে একই এলাকার মৃত কবির আহমদের পুত্র নুরুল কাদের প্রকাশ লালু মিকার গংয়ের মধ্যে  বসত ভিটার জায়গা ও সীমানা নিয়ে বিরোধের ঘটনায় ধারালো অস্ত্রের আঘাতে নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র নেজাম উদ্দিন (২৩)কে কুপিয়ে গুরুতর জখম করা হয়। আহত নেজামকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ২০১৭সালের ১৯ সেপ্টম্বর রাত ৯টার দিকে চট্রগ্রামস্থ শিকলবাহা নামক এলাকায় পৌছলে সে মারা যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বসতভিটা ও সীমানা বিরোধে ঘটনায় নিহত নেজাম উদ্দিন হত্যা মামলার আসামীকে পুলিশের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।ধৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।এছাড়া এ মামলার অন্যান্য আসামিদের ধরতে পুলিশ অভিযান অব্যহত রেখেছে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

চার দিনব্যাপী আয়কর মেলা সমাপ্ত, ৮০ লাখ ৫১ হাজার ৭৮০ টাকা রাজস্ব আদায়

নাইক্ষ্যংছড়িতে বীর বাহাদুরের পক্ষে একাট্টা

মাউশির নতুন মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক

পৌর এলাকাকে ‘স্বাস্থ্যকর শহর’ করার ঘোষণা দিলেন মেয়র মুজিবুর রহমান

রাফিয়া আলম জেবা : অদম্য এক পিইসি পরীক্ষার্থী

ইসলামাবাদ থেকে অস্ত্রসহ যুবক গ্রেফতার

#METOO নারীর ভয়ঙ্কর কষ্টের কথা

সারাদেশে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান শুরু : চকরিয়ায় আইজিপি

৫২টি নভেম্বর পেরিয়ে ৫৩তে পদার্পণ চবির

মনোনয়ন আবেদন বিক্রি করে বিএনপি আ’লীগের আয় ২৬ কোটি টাকা

হিজড়াদের ৮ বিভাগে ৮টি সংরক্ষিত আসন দাবী

৩০ নভেম্বরের মধ্যে বিনা জরিমানায় আয়কর রিটার্ন জমা দেয়া যাবে

চট্টগ্রামের কর্ণফুলীতে পুনরায় মাল্টি চ্যানেল স্লিপওয়ে নির্মাণ শুরু

স্কুল,কলেজ ফাঁকি দিয়ে শিক্ষার্থীরা কি করে দেখার আহবান মেয়র নাছিরের

পল্টন থানার তিন মামলায় মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের আগাম জামিন

মহেশখালীতে বন্দুক ও কাতুর্জসহ মানবপাচার মামলার আসামী গ্রেফতার

চকরিয়া থানার আধুনিক দৃষ্টি নন্দন ভবন উদ্বোধন করলেন আইজিপি

অধ্যক্ষ আবদুল হক একটানা তিনবার সেরা প্রতিষ্ঠান প্রধান হলেন

প্রাথমিকে ‘কমন প্রশ্নে’ সহজ পরীক্ষা

আবদুর রহমান বদি কি নির্বাচন করতে পারবেন ?