চকরিয়ায় নেজাম হত্যা মামলার আসামী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় বসতভিটা ও সীমানা বিরোধে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নেজাম উদ্দিন নামে এক ব্যক্তি ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর নিহত হয়।ওই হত্যা কান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলার এজাহার নামীয় ৫নম্বর আসামী আবু বক্কর(২০)কে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্রগ্রামের লোহাগাড়া থেকে গ্রেফতার করেছে।বুধবার(৪এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে থানা পুলিশের একটি টীম চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ উপজেলার লোহাগাড়া ষ্টেশন এলাকা থেকে ধৃত আসামীকে গ্রেপ্তার করা হয়।আসামী আবু বক্কর উপজেলার বিএমচর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বহদ্দার কাটা বট্রলিয়া পাড়া এলাকার মনজুর আলমের পুত্র।

পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকায় সীমানা বিরোধে নেজাম উদ্দিন নামে এক ব্যাক্তি নিহত হয়েছিল।এ ঘটনায় নিহতের ভাই ও নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র এহেছানুল হক বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে আরো ৪/৫ জন অজ্ঞাত দেখিয়ে থানায় এজাহার দায়ের করেছিল। ওই এজাহার নামীয় আসামী আবু বক্করকে লোহাগাড়া এলাকায় গোপনে একটি জায়গায়  অবস্থান নেয়ার সংবাদ পাই পুলিশ।খবর পেয়ে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মংথোয়াই সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে বুধবার রাত্রে পুলিশ গ্রেফতার করে।

উল্লেখ্য যে,উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকার মৃত ফজল আহমদের পুত্র মনজুর আলম গংয়ের সাথে একই এলাকার মৃত কবির আহমদের পুত্র নুরুল কাদের প্রকাশ লালু মিকার গংয়ের মধ্যে  বসত ভিটার জায়গা ও সীমানা নিয়ে বিরোধের ঘটনায় ধারালো অস্ত্রের আঘাতে নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র নেজাম উদ্দিন (২৩)কে কুপিয়ে গুরুতর জখম করা হয়। আহত নেজামকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ২০১৭সালের ১৯ সেপ্টম্বর রাত ৯টার দিকে চট্রগ্রামস্থ শিকলবাহা নামক এলাকায় পৌছলে সে মারা যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বসতভিটা ও সীমানা বিরোধে ঘটনায় নিহত নেজাম উদ্দিন হত্যা মামলার আসামীকে পুলিশের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।ধৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।এছাড়া এ মামলার অন্যান্য আসামিদের ধরতে পুলিশ অভিযান অব্যহত রেখেছে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী