চকরিয়ায় নেজাম হত্যা মামলার আসামী গ্রেপ্তার

এম.মনছুর আলম, চকরিয়া:

চকরিয়ায় বসতভিটা ও সীমানা বিরোধে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নেজাম উদ্দিন নামে এক ব্যক্তি ২০১৭ সালের ১৯ সেপ্টেম্বর নিহত হয়।ওই হত্যা কান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মামলার এজাহার নামীয় ৫নম্বর আসামী আবু বক্কর(২০)কে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্রগ্রামের লোহাগাড়া থেকে গ্রেফতার করেছে।বুধবার(৪এপ্রিল) দিবাগত রাত ২টার দিকে থানা পুলিশের একটি টীম চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ উপজেলার লোহাগাড়া ষ্টেশন এলাকা থেকে ধৃত আসামীকে গ্রেপ্তার করা হয়।আসামী আবু বক্কর উপজেলার বিএমচর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বহদ্দার কাটা বট্রলিয়া পাড়া এলাকার মনজুর আলমের পুত্র।

পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকায় সীমানা বিরোধে নেজাম উদ্দিন নামে এক ব্যাক্তি নিহত হয়েছিল।এ ঘটনায় নিহতের ভাই ও নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র এহেছানুল হক বাদী হয়ে ১০ জনকে অভিযুক্ত করে আরো ৪/৫ জন অজ্ঞাত দেখিয়ে থানায় এজাহার দায়ের করেছিল। ওই এজাহার নামীয় আসামী আবু বক্করকে লোহাগাড়া এলাকায় গোপনে একটি জায়গায়  অবস্থান নেয়ার সংবাদ পাই পুলিশ।খবর পেয়ে মাতামুহুরী পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মংথোয়াই সংঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে বুধবার রাত্রে পুলিশ গ্রেফতার করে।

উল্লেখ্য যে,উপজেলার বিএমচর ইউনিয়নস্থ পূর্ব স্টেশন পাড়া এলাকার মৃত ফজল আহমদের পুত্র মনজুর আলম গংয়ের সাথে একই এলাকার মৃত কবির আহমদের পুত্র নুরুল কাদের প্রকাশ লালু মিকার গংয়ের মধ্যে  বসত ভিটার জায়গা ও সীমানা নিয়ে বিরোধের ঘটনায় ধারালো অস্ত্রের আঘাতে নুরুল কাদের প্রকাশ লালু মিকারের পুত্র নেজাম উদ্দিন (২৩)কে কুপিয়ে গুরুতর জখম করা হয়। আহত নেজামকে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ২০১৭সালের ১৯ সেপ্টম্বর রাত ৯টার দিকে চট্রগ্রামস্থ শিকলবাহা নামক এলাকায় পৌছলে সে মারা যায়।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বসতভিটা ও সীমানা বিরোধে ঘটনায় নিহত নেজাম উদ্দিন হত্যা মামলার আসামীকে পুলিশের একটি টীম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে।ধৃত আসামীকে আদালতে প্রেরণ করা হয়েছে।এছাড়া এ মামলার অন্যান্য আসামিদের ধরতে পুলিশ অভিযান অব্যহত রেখেছে বলে তিনি জানান।

সর্বশেষ সংবাদ

ইয়াবার আগ্রাসন থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে: অধ্যক্ষ হামিদ

উখিয়ায় ইয়াবাসহ আটক-৪ (আপডেট)

চকরিয়ায় শিশু ওয়াসী খুনের মামলার চার্জসিট ৬মাসেও দাখিল হয়নি

চকরিয়ায় এক স্কুল ছাত্র পেকুয়া থেকে ৩দিন ধরে নিখোঁজ

কক্সবাজার পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন ফোরামের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী

কক্সবাজার সিটি কলেজে ব্লাড গ্রুপ নির্ণয় ও ব্লাড ডোনেটিং ক্যাম্প সম্পন্ন

কক্সবাজার সদর হাসপাতালকে ৫ শ’ শয্যায় উন্নীত করা হবে : স্বাস্থ্য মন্ত্রী জাহিদ

চট্টগ্রামে কলোনীতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু

উখিয়ার বিশিষ্ট ঠিকাদার শাকের উদ্দিনের পিতা আর নেই

উখিয়ায় র‌্যাবের বিশেষ অভিযানে ইয়াবাসহ আটক ২

লামায় তাজিংডং ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

মহেশখালীতে ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধু গোন্ডকাপ ফুটবল টূর্নামেন্ট শুরু

শহর দাপিয়ে বেড়াচ্ছে ভুয়া ও নকল লাইসেন্সধারী টমটম

মেধু বড়ুয়ার পিতার মৃত্যুতে জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের শোক

জনপ্রতিনিধিদের সহায়তায় আটক হলো মাদক ব্যবসায়ী দম্পতি

জেলা ছাত্রদলের শোকজ নোটিশের জবাব দিলেন মোঃ সানাউল্লাহ সেলিম

মাঝ সমুদ্রে পড়ে গেলেন প্রিয়াঙ্কা!

১৫ দিনের ভারী বর্ষণে ৫০ হাজার রোহিঙ্গা ক্ষতিগ্রস্ত, পাহাড়ধস ঠেকাতে ‘সেফ প্লাস’ কর্মসূচি

হাসতে হাসতে ২৫ ছাত্রী অজ্ঞান!

প্রতি কেজি পেঁয়াজ ১৬ টাকায় বিক্রি!