মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় পৃথক অভিযানে ৭ হাজার পিস ইয়াবাসহ ৩ ব্যক্তিকে আটক করেন হাইওয়ে পুলিশ। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মুল্য একুশ লাখ টাকা বলে জানা যায়।
মঙ্গলবার রাত সাড়ে ১১টা ও বুধবার দুপুর ১২টায় উপজেলার খুটাখালী মেধাকচ্ছপিয়া এলাকায় ঢাকাগামী হানিফ বাস (ঢাকা মেট্রো ব- ১৫-২২২৩) ও বান্দরবানগামী যাত্রীবাহী বাস (চট্টমেট্রো চ- ১১-২০৪৭) তল্লাশি চালিয়ে তাদের আটক করা হয়।
আটক চার হাজার পিস ইয়াবাসহ হানিফ বাসের যাত্রী কক্সবাজার সদরের ভারুয়াখালী (৭নং ওয়ার্ড) পূর্ব ঘোনা পাড়ার রশিদ আহমদের পুত্র মোঃ নুরুচ্ছফা (২১) এবং রামু উপজেলাধীন ধলির ছড়া এলাকার মৃত কাশেম আলীর পুত্র মোঃ আইয়াছ (২২)। তিন হাজার পিস ইয়াবাসহ আটক পূর্বানী বাসের যাত্রী মংসাই অং (২৬) উখিয়া ফালংখালীর (৬নং ওয়ার্ড) তেল খোলা এলাকার কুকুবাম চাকমার পুত্র বলে জানা গেছে।
পুলিশ জানান, ইয়াবা পাচারের গোপন সংবাদ পেয়ে মঙ্গলবার ও বুধবার মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আলমগীর হোসেনের নেতৃত্বে- এসআই সেলিম মিয়া, টিএসআই ছবি উল্লাহ, আবদুল হাকিম ও মোঃ ইব্রাহিমসহ একদল পুলিশ অভিযান চালায়।
আটকের সত্যতা নিশ্চিত করে মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ আলমগীর হোসেন জানান, ইয়াবা সহ আটক ৩ পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে চকরিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।