জিয়াবুল হক, টেকনাফ :
টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের মিনাবাজার মা মেডিকো ফার্মেসীতে সন্ত্রাসীদের হামলায় একই পরিবারের ৩ জন গুরুতর আহত হয়েছে। গত ৩ এপ্রিল মঙ্গলবার রাত সাড়ে ৭ টায় এ হামলার ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে একজনের অবস্থা অাশংকাজনক হওয়ায় কর্তব্যরত ডাক্তার কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেছে। এই ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। হামলার আহতরা হচ্ছে, হোয়াইক্যং ইউনিয়নের মিনাবাজার এলাকার মো.হাসান এর পুত্র ইসমাইল (২৮) ইলিয়াছ (৩০)।
থানায় অভিযোগ সুত্রে যায়, হোয়াইক্যং ইউনিয়নের মিনাবাজার এলাকার মৃত আবদুর রশিদের পুত্র আবদুল্লাহ, আবুল মনজুরের পুত্র মো. ইসমাইল, রশিদ আহম্মদের স্ত্রী হালিমা আকতার, লম্বারবিল এলাকার মুছার স্ত্রী শারমিন আকতার গত ৩ এপ্রিল মঙ্গলবার রাত সাড়ে ৭ টার দিকে মিনাবাজার মা মেডিকো ফার্মিসীতে ঔষধ ক্রয় করতে গিয়ে পুর্ব পরিকল্পিত ভাবে ধারালো দা, লোহা, রড, লাঠি নিয়ে মা মেডিকো ফার্মেসীর মালিককে এলোপাতাড়ীভাবে হামলা করে ক্যাশে থাকা নগদ ২ লক্ষ ৫০ হাজার টাকা বিকাশে টাকা, মোবাইল, ফার্মেসীর ঔষধ ও আসবাব পত্র ভাংচুর চালিয়ে চলে যায়। হামলায় আমার এক পরিবারের তিন জন। গুরুতর আহতদের স্থানীয়রা উদ্ধার করে টেকনাফ সদর হাসপাতালে ভর্তি করায়। পরে কর্তব্যরত ডাক্তার গুরুতর আহত ইসমাইলকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করে।
হামলায় আহত ইলিয়াছ জানান, হামলাকারী আবদুল্লাহ, ইসমাইল ও তার পরিবারের সদস্যরা ডাকাতি, ছিনতাই, বিভিন্ন অপরাধের সাথে জড়িত। রাত হলে বাড়ে তাদের অপর্কম। তাদের অত্যাচারে এলাকার সাধারণ মানুষ নিরাপত্তাহীনতায় রয়েছেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
এই হামলার ঘটনায় টেকনাফ মডেল থানায় ৩ এপ্রিল রাতের দিকে মোঃ হাসানের পুত্র ইসমাইল বাদি হয়ে মৃত আবদুর রশিদের পুত্র আবদুল্লাহ, আবুল মনজুরের পুত্র ইসমাইল, রশিদ আহম্মদের স্ত্রী হালিমা আকতার, মুছার স্ত্রী শারমিন আকতার কে আসামী করে একটি এজাহার দায়ের করেছে বলে জানান হামলার আহত ইসমাইল।