সংগ্রামে অর্জিত গন্ত্রতন্ত্র আজ ভূলুণ্ঠিত: লুৎফুর রহমান কাজল

প্রেস বিজ্ঞপ্তি:
বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিয়ে কক্সবাজারে বিক্ষোভ সমাবেশ করেছে জেলা বিএনপি। মঙ্গলবার (৩ এপ্রিল) বিকাল ৪টায় জেলা বিএনপির কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও প্রচার সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

প্রধান অতিথির বক্তব্যে লুৎফুর রহমান বলেছেন, বাংলাদেশের গণতন্ত্রের মাতা আজ কারাগারে বন্দি। দেশের গণতন্ত্র যতটুকু অর্জন হয়েছিল তা আজ ভূলুণ্ঠিত। যিনি স্বৈরাচারের বিরুদ্ধে দীর্ঘ ৯ বছর সংগ্রাম করেছিলেন, দেশের পথে-প্রান্তরে গণতন্ত্রের জন্য দিনের পর দিন ছুটে বেরিয়েছেন; সেই মাতাকে আজ সরকার কারাবন্দি করে রেখেছে।

বিএনপি শান্তিপূর্ণ, নিয়মতান্ত্রিক আন্দোলন করছে মন্তব্য করে তিনি বলেন, আমরা এই শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে ভোটারবিহীন সরকারের একনায়কতন্ত্রের পতন ঘটাবো। বাধ্য করবো দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রের চেতনাকে সম্পূর্ণ ধ্বংস করেছে। স্বাধীনতার ৪৭ বছর পরও গায়ের জোরে গোটা দেশকে বন্দি করে রেখেছে সরকার। ৭৪ সালে তারা বাকশার কায়েম করে গণতন্ত্রকে ধ্বংস করেছিল। সেখান থেকে দেশকে গণতন্ত্রের পথে ফিরিয়ে এনেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

সমাবেশ আরো বক্তব্য রাখেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএপির সাধারণ সম্পাদক রাশেদ মো. আলী, সহ-সাংগঠনিক সম্পাদক এম. মোক্তার আহামদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অধ্যাপক আজিজুর রহমান, রামু উপজেলা বিএনপির সভাপতি সাইফুল আলম, জেলা ছাত্রদলের সভাপতি রাশেদুল হক রাসেল, সাধারণ সম্পাদক এড. মনির উদ্দীন, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম মুুকুল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক আবছার কামাল, শহর যুবদলের সাধারণ সম্পাদক মাস্টার জসীম উদ্দীন, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আবদুর রহিম, পৌর শ্রমিকদলের সভাপতি এস্তাক আহামদ, সিটি কলেজ ছাত্রদলের আহ্বায়ক সাইফুর রহমান নয়ন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদাত হোসেন রিপন ও ফাহিমুর রহমান ফাহিম, সদর উপজেলা ছাত্রদলের সভাপতি শাহীনুর কাদের লিমন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রদলের সভাপতি রেজাউল হক, কক্সবাজার কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইদুর রহমান সিকদার।

সর্বশেষ সংবাদ

উখিয়ার বড়বিলের আমির হামজা আর নেই : বিকেল ৫টায় জানাজা

ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছে আর্জেন্টিনা

নাফ ট্যুরিজম পার্কে হচ্ছে ক্যাবলকার

‘মসজিদে সন্ত্রাসী হামলাকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হবে’

রাতে ঘুম হয় না টেকনাফ থানার ওসি’র

কক্সবাজার জেলায় ১৯৫টি গণহত্যা

আজ ডাকসুর দায়িত্ব নেবেন নুর-রাব্বানীরা

কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে অব্যাহতি

জালালাবাদে কাইয়ুম উদ্দিনের ব্যাপক গণসংযোগ ও পথসভা

বান্দরবানে জাতীয়করণ না হওয়ায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা বিপাকে 

মক্কা প্রবাসী ঐক্য কল্যাণ পরিষদের ইউনিয়ন ভিত্তিক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল

কক্সবাজার পরিবেশ, মানবাধিকার ও উন্নয়ন ফোরামের বিশ্ব পানি দিবস উদযাপন

‘আনারস’ প্রতীক নিয়ে সেলিম আকবরের বিভিন্ন এলাকায় ব্যাপক গনসংযোগ

সদর উপজেলাকে মডেল উপজেলা করার সুযোগ দিন : কায়সারুল হক জুয়েল

কচ্ছপিয়ায় জীপ গাড়ীর চাকায় পিষ্ট হয়ে ৪ বছরের শিশুর মৃত্যু

উখিয়ায় ২ হাজার ইয়াবাসহ আটক-১

পেকুয়ায় নৌকার পক্ষে প্রচারণায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাঈদী

কাল রামু উপজেলা পরিষদ নির্বাচন

অবেহেলিত জনপদে উন্নয়নের ছোঁয়া লাগাতে বই মার্কায় ভোট দিন : রশিদ মিয়া

মাদক ও জন হয়রানিমুক্ত আধুনিক টেকনাফ গড়তে নৌকায় ভোট দিন