দুর্নীতি প্রতিরোধ করা না গেলে, বিশ্বে উন্নয়নশীল রাষ্ট্রের স্বীকৃতি লাভের স্বপ্ন- স্বপ্নই থেকে যাবে

সংবাদদাতা:
দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে আজকের প্রজম্মের বিকল্প নেই। দেশের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি বন্ধ হলে এ দেশ উন্নয়নশীল দেশ হিসেবে বিশে^ মাথা উঁচু করে দাঁড়াতে বেশিদিন সময় লাগবে না। দুর্নীতি আমাদের সমাজকে যেভাবে গ্রাস করছে, এখন থেকে যদি আমরা ঘুরে দাঁড়াতে না পারি তবে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বিশে^ পরিচিতি লাভ করার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। তাই আসুন দেশ প্রেমের প্রতি উদ্বুদ্ধ হয়ে সম্মিলিত প্রয়াসের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলি। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে আয়োজিত দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালন উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে উখিয়া সহকারী কমিশনার ভূমি একরামুল ছিদ্দিক প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শনিবার (৩১ মার্চ) বিকেল ৩ টার দিকে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উখিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুনন্বেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ও ভালুকিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: লিয়াকত আলী, এডভোকেট রবীন্দ্র দাশ রবি, রতœা পালং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কবির আহমদ।

অন্যান্যের মধ্যে সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি শিক্ষক মো:আলমগীর, প্রতিরোধ কমিটির সদস্য ও সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার কক্সবাজারস্থ ষ্টাফ রিপোর্টার দীপন বিশ^াস, অধ্যাপক মোহাম্মদ ইসলাম, শিক্ষক রুপন দেওয়ানজি, শিক্ষিকা রীতা বালা দে, শিক্ষিকা মুক্তা রানী দে, শিক্ষিকা কাওসার জাহান প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও কক্সবাজারস্থ দুর্নীতি দমন কমিশনের পিপি মোহাম্মদ আবদুর রহিম।

সমাবেশের পূর্বে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের হল রুমে শিক্ষক হাবিবুর রহমানের তত্বাবধানে এক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ৫টি উচ্চ বিদ্যালয়ের ৩৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তৎমধ্যে কুতুপালং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী অরিন বড়–য়া প্রমি প্রথম স্থান অধিকার করেন। এছাড়া উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় দশম শ্রেণীর ছাত্রী তামরিন কালাম মিথিলা দ্বিতীয় স্থান ও ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী অমি বড়–য়া এবং উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ইসরাত জাহান শোভা যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করার গৌরব অর্জন করেছে। এদের সবাইকে উখিয়া দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে সনদপত্র বিতরণ ও পুরস্কার প্রদান করা হয়েছে।

সমাবেশের শুরুতে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী’র নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী ও মানব বন্ধন উখিয়া সদর ষ্টেশন পদক্ষিণ করে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

এছাড়াও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত