দুর্নীতি প্রতিরোধ করা না গেলে, বিশ্বে উন্নয়নশীল রাষ্ট্রের স্বীকৃতি লাভের স্বপ্ন- স্বপ্নই থেকে যাবে

সংবাদদাতা:
দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়তে আজকের প্রজম্মের বিকল্প নেই। দেশের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি বন্ধ হলে এ দেশ উন্নয়নশীল দেশ হিসেবে বিশে^ মাথা উঁচু করে দাঁড়াতে বেশিদিন সময় লাগবে না। দুর্নীতি আমাদের সমাজকে যেভাবে গ্রাস করছে, এখন থেকে যদি আমরা ঘুরে দাঁড়াতে না পারি তবে উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বিশে^ পরিচিতি লাভ করার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। তাই আসুন দেশ প্রেমের প্রতি উদ্বুদ্ধ হয়ে সম্মিলিত প্রয়াসের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলি। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে আয়োজিত দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ পালন উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে উখিয়া সহকারী কমিশনার ভূমি একরামুল ছিদ্দিক প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শনিবার (৩১ মার্চ) বিকেল ৩ টার দিকে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে উখিয়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুনন্বেছা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হামিদুল হক চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ও ভালুকিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: লিয়াকত আলী, এডভোকেট রবীন্দ্র দাশ রবি, রতœা পালং উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কবির আহমদ।

অন্যান্যের মধ্যে সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি শিক্ষক মো:আলমগীর, প্রতিরোধ কমিটির সদস্য ও সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার কক্সবাজারস্থ ষ্টাফ রিপোর্টার দীপন বিশ^াস, অধ্যাপক মোহাম্মদ ইসলাম, শিক্ষক রুপন দেওয়ানজি, শিক্ষিকা রীতা বালা দে, শিক্ষিকা মুক্তা রানী দে, শিক্ষিকা কাওসার জাহান প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও কক্সবাজারস্থ দুর্নীতি দমন কমিশনের পিপি মোহাম্মদ আবদুর রহিম।

সমাবেশের পূর্বে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের হল রুমে শিক্ষক হাবিবুর রহমানের তত্বাবধানে এক চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার ৫টি উচ্চ বিদ্যালয়ের ৩৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তৎমধ্যে কুতুপালং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী অরিন বড়–য়া প্রমি প্রথম স্থান অধিকার করেন। এছাড়া উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় দশম শ্রেণীর ছাত্রী তামরিন কালাম মিথিলা দ্বিতীয় স্থান ও ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী অমি বড়–য়া এবং উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ইসরাত জাহান শোভা যৌথভাবে তৃতীয় স্থান অধিকার করার গৌরব অর্জন করেছে। এদের সবাইকে উখিয়া দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে সনদপত্র বিতরণ ও পুরস্কার প্রদান করা হয়েছে।

সমাবেশের শুরুতে উখিয়া উপজেলা নির্বাহী অফিসার মো: নিকারুজ্জামান চৌধুরী’র নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী ও মানব বন্ধন উখিয়া সদর ষ্টেশন পদক্ষিণ করে উখিয়া সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

এছাড়াও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে উখিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ সংবাদ

হিন্দু কলেজ ছাত্রীকে কোরান বিলির নির্দেশ ভারতের আদালতের

মিন্নির পাশে কেউ নেই! পুলিশ সুপারের ভূমিকা প্রশ্নবিদ্ধ

রুবেল মিয়ার মেজ ভাইয়ের মৃত্যুতে সদর ছাত্রদলের শোক প্রকাশ

হালদা দূষণের অপরাধে বিদ্যুৎকেন্দ্র বন্ধ রাখার নির্দেশ : জরিমানা ২০ লাখ টাকা

তরুণ সাংবাদিক হাফিজের শুভ জন্মদিন আজ

চকরিয়া উপজেলা চেয়ারম্যান সাঈদী’র বরাদ্দ থেকে ১৫০০ পরিবারে চাউল বিতরণ

কলেজ আমার কাছে দ্বিতীয় পরিবার

রামু উপজেলা ছাত্রদল যুগ্ম আহবায়ক সানাউল্লাহ সেলিম কে শোকজ

No more than 2500 Easy Bikes in the city, Acting D.c Ashraf

An awaiting repatriation

25 elites relate to Yaba, SP Masud Hussain

উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : সড়ক বিভাগের জমিতেই নান্দনিক ৪ লেন সড়ক

কক্সবাজারে এইচএসসিতে পাসের হার ৫৪.৩৯%

নিজেকে চেয়ারম্যান ঘোষণা করতে পারেন কাদের

ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিমিষেই এনআইডি যাচাই করবে ‘পরিচয়’

মনের শক্তিতে জিপিএ-৫ পেলো পটিয়ার সাইফুদ্দিন রাফি

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

ধর্মীয় নেতাদের উসকানিমূলক বক্তব্য নিয়ন্ত্রণের প্রস্তাব ডিসি সম্মেলনে

ওসি খায়েরের চ্যালেঞ্জ ছিল রোহিঙ্গা, মনসুরের চ্যালেঞ্জ ইয়াবা