বঙ্গবন্ধুর ভূমিকায় অসাধারণ ডিসপ্লে করলেন ক্ষুদে শিক্ষার্থী ধ্রুব

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে এবারের স্বাধীনতা দিবসের ডিসপ্লেতে বঙ্গবন্ধুর প্রতিচ্ছবিতে অসাধারণ নৈপুন্য দেখিয়ে বাজিমাত করেছেন বর্ণমালা একাডেমির ক্ষুদে শিক্ষার্থী মুনিম ইসলাম ধ্রুব। ২৬ মার্চ সকালে উপজেলা পরিষদস্থ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে উপজেলার অন্তত ত্রিশটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় হাজারো শিক্ষার্থী নানা ইভেন্টে ডিসপ্লেতে অংশনেন। তারমধ্যে বর্ণমালা একাডেমী স্কুলের নার্সারী বিভাগের শিক্ষার্থী মুনিম ইসলাম ধ্রুব অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিচ্ছবিতে (বঙ্গবন্ধুর ভুমিকায়) অংশনিয়ে উপস্থিত অতিথি ও দর্শনার্থীদেরকে চমকে দেন।

কৃতি শিক্ষার্থী ধ্রুব চকরিয়া থানা সেন্টার এলাকার মরহুম শামসুল ইসলাম চৌধুরীর সুযোগ্য নাতি। তাঁর বাবা শহিদুল ইসলাম লিটন রামপুর সমবায় ও কৃষি উপনিবেশ সমিতির সাধারণ সম্পাদক এবং মাতা সানজিদা নাসরিন টিনা গৃহিনী।

ক্ষুদে শিক্ষার্থী মুনিম ইসলাম ধ্রুব’র অনবদ্য কৃতিত্বে মা-বাবাসহ পরিবারের সবাই খুশিতে পঞ্চমুখ। একইসাথে গর্বিত তাঁর শিক্ষা প্রতিষ্ঠান বর্ণমালা একাডেমির চেয়ারম্যান, অধ্যক্ষসহ সকল শিক্ষক ও সহপাঠি শিক্ষার্থীরা। সন্তানের এই ধরণের সফলতা আগামীতে আরো ভাল হোক এই প্রত্যাশা করেছেন তাঁর মা-বাবা। এইজন্য তাঁরা সকলের কাছে আর্শীবাদ প্রত্যাশা করেছেন।

বর্ণমালা একাডেমী স্কুলের চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল বলেন, আমাদের প্রতিষ্ঠানটি গতানুগতিক ধারা থেকে আলাদা এবং একটি শিশুবান্ধব বিদ্যালয়। আমরা শুরু থেকে শিশুদেরকে লেখাপড়ার পাশাপাশি তাদের মেধার বিকাশ ঘটাতে কাজ করছি। বিশেষ করে নতুন প্রজন্মের ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে জীবনের প্রথম পাঠের সুচনালগ্ন থেকে মুক্তিযুদ্ধের চেতনা এবং সংস্কৃতি ও ক্রীড়াকে তাদের মেধা-মননে পৌঁছাতে প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে। তিনি বলেন, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমাদের প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থী ধ্রুব যেই ধরণের উপস্থাপনা দেখিয়েছেন তা সকলের কাছে প্রশংসিত হয়েছে। আগামীতেও আমাদের এই প্রয়াস অব্যাহত রাখতে সর্বোচ্চ চেষ্ঠা অব্যাহত থাকবে।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম ও সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান অসাধারণ কৃতিত্বের জন্য কৃতি শিক্ষার্থী মুনিম ইসলাম ধ্রুব’র হাতে পুরস্কার তুলে দেন।

এসময় অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, জেলা পরিষদের এক নম্বর প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, থানার ওসি (তদন্ত) মো. মিজানুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আতিক উল্লাহ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহবাজ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কামাল হোসেন, উপজেলা এলজিইডির প্রকৌশলী রনী সাহা, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মোছাম্মৎ হাবীবা জাহান, উপজেলা প্রাণী সম্পদ বিভাগের ভেটেরিনারী সার্জন ডাঃ ফেরদৌসি আকতার দীপ্তি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম, উপজেলা রেড ক্রিসেন্ট কর্মকর্তা মুনীর চৌধুরী এবং প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বাংলাদেশি স্বামী পেয়ে সুখী মালয়েশীয় নারীরা

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত

জিএম রহিমুল্লাহর প্রথম জানাযা সম্পন্ন, শোকাহত জনতার ঢল

সৌদিআরবে জিএম রহিমুল্লাহর গায়েবানা জানাজা

মহাজোটের মনোনয়নে ইলিয়াসসহ জাপার ৯ এমপি বাদ!

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন