ইমরান হোসাইন, পেকুয়া:

বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের শিরোপা টানা তৃতীয় বার ঘরে তুলেছে পেকুয়া। একই টুর্ণামেন্টে ২০১৪ আসরে রানার্সআপ, ২০১৫ ও ২০১৬ আসরে চ্যাম্পিয়ন চট্টগ্রাম বিভাগের কক্সবাজারের পেকুয়া উপজেলা। সর্বশেষ আসর ২০১৭ চ্যাম্পিয়ন হয়েছে পেকুয়া।

বুধবার (২৮ মার্চ) দুপুর দেড়টার ফাইনাল জিতে টানা তিনবারের চ্যাম্পিয়নশীপ অর্জন করে পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। এ খেলায় ২-১ গোলে রাজশাহী বিভাগের পাবনা জেলার সাথিয়া উপজেলার ফুলবাড়িযা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হওয়ার অসামান্য গৌরব অর্জন করে।

এদিকে বেলা ৩টার দিকে জয়লাভের খবর টিভি স্কীনে ভেসে ওঠলে আনন্দে মেতে উঠে পুরো উপজেলা। উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে শুরু হয় আনন্দ মিছিল ও নাচগান। বাদ্যযন্ত্রসহ পেকুয়া বাজার, পেকুয়া চৌমহুনী, উজানটিয়ার সোনালী বাজার, মগনামার লঞ্চঘাট ষ্টেশন, রাজাখালীর আরবশাহ বাজার, শীলখালী উচ্চ বিদ্যালয় আশেপাশের এলাকায় ব্যাপক আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ হয়। স্লোগানে স্লোগানে বাতাসভারী করে এলাকাবাসী। গতবারের মত এবারোও চ্যাম্পিয়নদের রাজকীয় সংবর্ধনা আয়োজনের প্রস্তুতি আরম্ভ হয়েছে।

এলাকাবাসী বলেন, টানা তিনবার চ্যাম্পিয়ন হয়ে ক্ষুদে ফুটবল বীরেরা অনন্য উচ্চতায় নিয়ে গেছে পেকুয়ার সম্মান। আমরাও তাদের যথাপোযুক্ত সম্মান দিতে জন্য প্রস্তুত।

পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব আলম বলেন, মহান আল্লাহর কাছে শোকরিয়া। চ্যাম্পিয়ন হয়ে আমরা শুধু পেকুয়ার প্রতিনিধিত্ব করেনি। প্রতিনিধিত্ব করেছি চট্টগ্রাম বিভাগের। আমাদের এ জয় পেকুয়াবাসীর। তাদের দোয়া আর ভালবাসায় এতটা পথ আসতে পেরেছে আমাদের ছেলেরা।