সংবাদ বিজ্ঞপ্তি:
মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহিদুল আলম বলেছেন, মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ এর ভাষনের মধ্য দিয়ে বাংলাদেশ পরাধীনতার শিকল থেকে মুক্তি অর্জন করেছে।

তিনি বলেন, দেশ স্বাধীন হয়েছে ঠিক। তবে, স্বাধীন দেশে যুদ্ধপরাধীদের বিচার শেষ না হওয়া পর্যন্ত বাঙালী জাতি স্বাধীনতার পূর্ণস্বাদ পাওয়া থেকে বঞ্চিত হবে।

২৬ মার্চ সকালে কক্সবাজার প্রেসক্লাবে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা তিনি এসব কথা বলেন।

কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিম উদ্দিন শ্যামল। বক্তব্যে তিনি বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা একটি স¦াধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। স্বাধীনতা পরবর্তী সময়ে বিভিন্ন শাসকদের শাসনামলে সাংবাদিকরা প্রতিনিয়তই কলমের স্বাধীনতা, রুটি রুজির স্বাধীনতা নিশ্চিত করার জন্য লড়াই করতে হয়েছে। বর্তমান সরকার এই সময় এসে, গনমাধ্যমের যে স্বাধীনতা নিশ্চিত করেছেন, তা সকলের কাছে ব্যাপক ভাবে প্রসংশিত হয়েছে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য এড. আয়াছুর রহমান, সাংবাদিক প্রিয়তোষ পাল পিন্টু, বিশ^জিৎ সেন বাঞ্চু, নজিবুল ইসলাম, মোহাম্মদ জুনাইদ, তৌফিকুল ইসলাম লিপু, শংকর বড়–য়া, চঞ্চল দাশ গুপ্ত,শফিউল আলম, ফরহাদ ইকবাল, রাশেদুল মজিদ।

এর আগে সকালে শহীদদের স্মরনে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।