স্বাধীনতা দিবসে রামু উপজেলা ইসলামী ছাত্রসমাজের আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি
বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সহ-সভাপতি ও কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর স্বাধীনতা সংগ্রামে ওলামায়ে দেওবন্দের ঐতিহাসিক অবদান স্মরণ করে বলেছেন, যখন বাংলার স্বাধীনতা সূর্য অস্তমিত হয়ে যায় আর বৃটিশ -বেনিয়ারা ক্ষমতার মসনদে আসীন হয় তখন ঈমানদীপ্ত দেশপ্রেমিক ওলামায়েকেরামই হারানো স্বাধীনতা পূনরুদ্ধারে জীবনবাজি রেখে সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। ভারতবর্ষের আযাদীর সংগ্রামে শায়খুল হিন্দ আল্লামা মাহমদুল হাসান দেওবন্দী রহ. ও আল্লামা হোসাইন আহমদ মাদানী রহ. সহ খ্যাতনামা ওলামা-মশায়েখ বীরত্বপূর্ণ অবদান রাখেন, অকাতরে বুকের তাজা রক্ত বিলিয়ে দেন অসংখ্য ওলামায়েকেরাম। ফলশ্রুতিতে দীর্ঘ ২০০বছর পর ১৯৪৭ সালে ইংরেজদের জিঞ্জির থেকে মুক্ত হয় পুরো ভারতবর্ষ। উড্ডীন হয় স্বাধীনতার পতাকা। এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালে নজীর বিহীন আত্মত্যাগের মধ্যদিয়ে স্বাধীন বাংলাদেশের অভ্যূদয় ঘটে। সুদীর্ঘ সংগ্রামের ফলশ্রুতিতে বৃটিশের কবল থেকে ভারতবর্ষ মুক্ত না হলে আমাদের মাতৃভূমিও এত অল্প সময়ের যুদ্ধের বিনিময়ে স্বাধীন হতোনা। তাই দেশপ্রেমিক ওলামায়েকেরামের
ঐতিহাসিক ও আত্মত্যাগী ভূমিকাকে বাদ দিয়ে স্বাধীনতা সংগ্রামের ইতিহাস কল্পনা যায়না।
তিনি মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজারের রামু উপজেলা আয়োজিত আলোচনা সভা ও দু’আ মাহফিলে প্রধান আলোচকের বক্তব্যে একথা বলেন।
২৬ মার্চ বিকাল ৪টায় সংগঠনের রামু উপজেলা সভাপতি মুহাম্মদ দিদারুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, কক্সবাজার জেলা নেজামে ইসলাম পার্টির যুগ্ম সম্পাদক ও রামু উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা আব্দুচ্ছালাম কুদছী। তিনি বলেন,ওলামায়ে দেওবন্দের নেতৃত্বে রেশমী রুমাল আন্দোলন, হাজী শরীয়তুল্লাহর ফরায়েজী আন্দোলন, শহীদ তিতুমীরের বাঁশের কেল্লার আন্দোলনও আমাদের স্বাধীনতা সংগ্রামের নবদিগন্ত উন্মোচন করে।
উপজেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহর সঞ্চালনায় এ আয়োজনে বিশেষ আলোচক ছিলেন, জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হামিদ। শুরুতে পবিত্র কুরআন মজীদ থেকে তিলাওয়াত করেন, উপজেলা অর্থ সম্পাদক মুহাম্মদ অলিউল্লাহ। নাতে রাসুল স. পরিবেশন করেন, শিল্পী আনওয়ার হোছাইন আযাদ।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাইক্ষংছড়ি উপজেলা সমন্বয়ক আব্দুল্লাহ মরওয়ান, জোয়ারিয়ানালা ইউনিয়ন আহবায় হাফেজ হেলাল উদ্দীন, খুনিয়া পালং ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ নোমান, কাউয়ারখোপ ইউনিয়ন সভাপতি মুহাম্মদ সিরাজুল ইসলাম,চাকমারকুল ইউনিয়ন যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোছাইন, গর্জনিয়ার মুহাম্মদ ইরফান, ছাত্রনেতা আনওয়ারুল ইসলাম, সাঈদ হোছাইন, মুহাম্মদ জুনাইদ প্রমুখ।
দু’আ মাহফিলে মুক্তিযুদ্ধের বীর শহীদানের রুহের মাগফিরাত ও দেশ-জাতির কল্যাণ কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

সর্বশেষ সংবাদ

সাংবাদিক হাফিজ পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত

ফাঁসিয়াখালীতে নির্বাচনী সহিংসতা, সাংবাদিক বাপ্পির ওপর সন্ত্রাসী হামলা

ছেলেধরা গুজবের বিরুদ্ধে সরকারের কঠোর হুঁশিয়ারি

জি এম কাদেরকে চেয়ারম্যান মানেন না রওশন

কক্সবাজার জেলা প্রশাসন জনপ্রশাসন পুরস্কারের জন্য মনোনীত

কক্সবাজার শহরে ২ হাজার ইয়াবাসহ নারী-পুরুষ আটক

মাসুদ রানা ছবির বাজেট ৮৩ কোটি টাকা

হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার

নিষিদ্ধ সময়ে মাছ ধরতে দেয়ার নামে জেলেদের থেকে টাকা আত্মসাৎ

দুদক পরিচালক এনামুল বাছির গ্রেফতার

কক্সবাজার পৌরসভার সাথে কাজ করতে চায় জাপানী সাহায্য সংস্থা ‘জাইকা’

কুতুবদিয়ার বড়খোপ উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে প্রকাশ্যে এমপি’র প্রচারণার অভিযোগ

ইন্দোনেশিয়ার ওয়ার্ল্ড ভিলেইজ লিডারশিপ ক্যাম্পের জন্য নির্বাচিত ওমর ফারুক

সদর উপজেলা কমিউনিটি পুলিশিং এর পুর্ণাঙ্গ কমিটি অনুমোদন

একজন ডা. বুলবুল বেঁচে থাকে পথ পরিক্রমায়

উখিয়ায় সংবাদকর্মীর উপর হামলাকারী আতিক গ্রেফতার

বদর মোকাম জামে মসজিদকে দেশের মডেল মসজিদ হিসেবে গড়ে তোলা হবে

উন্নয়ন ত্বরান্বিত করতে নৌকায় ভোট দিন -মুজিবুর রহমান

ফাঁসিয়াখালী ইউপি উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ফরিদকে বিএনপির সমর্থন

চকরিয়ায় ইয়েস’র উদ্যোগে তথ্য অধিকার বিষয়ক ক্যাম্পেইন