cbn  

মো: গোলাম মোস্তফা( দুঃখু ) : যুক্তির মাধ্যমে আগামী বিশ্ব হবে শান্তিময় এই প্রত্যয় নিয়ে, স্বাধীনতা দিবস উপলক্ষে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আয়োজন করেন স্বাধীনতা দিবস আন্ত: বিভাগ বিতর্ক প্রতিযোগিতা এবং স্বাধীনতা দিবস নিয়ে গল্প ও কবিতা লেখা প্রতিযোগিতা।

১৯ মার্চ ১২ টি দল নিয়ে শুরু হয় বিতর্ক প্রতিযোগিতা, ২৬ মার্চ ফাইনালে আসা দুটি দল ‘এল এল বি এবং ইইই’। এর পর ফাইনালে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে ‘এল এল বি’ কে পরাজিত করে এই প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হিসাবে নিজেদের নাম লেখায় ‘ইইই ‘। ফাইনালে সেরা বিতার্কিক নির্বাচিত হন ইইই বিভাগের শিক্ষার্থী পাঁপড়ী, পুরো প্রতিযোগিতায় অসাধারণ পারফরমেন্সর জন্য সেরা বিতার্কিক নিবার্চিত হন বি বি এ বিভাগের শিক্ষার্থী ‘ রেবেখা খানম ‘।
বিতর্ক প্রতিযোগিতা স্প্রিং ২০১৮ সমাপনী ও পুরস্কার বিতরণী পর্ব শুরু করেন।

এই প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডীন প্রফেসর ইঞ্জিনিয়ার মো: মফজল আহমদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো:ওবাইদুর রহমান।

বিতর্কের শেষে স্পীকার এবং সকল বিচারকগণ বিতার্কিকদের প্রতি শিক্ষামূলক এবং অনুপ্রেরনা মূলক বক্ত্যব প্রদান করেন। সবশেষে প্রধান অতিথি সমাপনী বক্তব্য প্রদান করে পুরস্কার বিতরণ সম্পন্ন করেন।

পুরস্কার দেওয়ার আগে স্বাধীনতা দিবস নিয়ে গল্প ও কবিতা লেখা প্রতিযোগিতায় সেরা তিন নির্বাচিত লেখা , আবৃক্তি করে শুনান পিসিডিএফ এর সিনিয় বিতার্কিকরা। সেরা তিনজন লেখক নির্বাচিত হয়েছেন যারা, প্রথম হয়েছেন সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী এবং লেখক-সিনিয়র বিতার্কিক মো: গোলাম মোস্তফা ( দুঃখু ) কবিতার নাম: স্বাধীনতা মোর স্বাধীনতা। দ্বিতীয় হয়েছেন সিএসসি বিভাগের- শিব্বির আহমেদ আরিফ, কবিতার নাম: স্বাধীন দেশ। তৃতীয় হয়েছেন টেক্সটাইল বিভাগের মেজবাহ উদ্দীন, কবিতার নাম : মুক্তির আহব্বান।

সেরা তিন লেখকের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের সম্মানীত ডীন প্রফেসর ইঞ্জিনিয়ার মো: মফজল আহমদ, পিসিডিএফ এর কো-অর্ডিনেটর মেহেদী হাসান রকি ছাড়াও উপস্থিত ছিলেন রেজিস্টার মো: ওবাইদুর রহমান এবং বিভাগীয় লেকচারারগণ।

এই বিতর্ক প্রতিযোগিতায় সেমি-ফাইলান পর্যন্ত দায়িত্ব পালন করেন পিসিডিএফ এর সিনিয়র বিতার্কিকরা।

পিসিডিএফ এর কো-অর্ডিনেটর এবং ন্যাচারাল সাইন্স বিভাগের সিনিয়র লেকচারার মেহেদি হাসান রকি বলেন, সামনের সেমিস্টারে আন্ত- বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করবে পিসিডিএফ। তিনি আরো বলেন গল্প ও কবিতা লেখা প্রতিযোগিতা আমরা প্রতি বছর স্বাধীনতা দিবসে পিসিডিএফ আয়োজন করবে , বিতর্ক প্রতিযোগিতা যাতে সকলে আনন্দের সাথে উপভোগ করতে পারে সেই চেষ্টা করেছি।

উল্লেখ্য : স্বাধীনতা দিবস আন্ত:বিভাগ বিতর্ক প্রতিযোগিতা স্প্রিং ২০১৮ সমাপনী ও পুরস্কার বিতরণী পর্ব উপস্থাপনা করেন পিসিডিএফ এর কনভেনর- সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ইয়াসির সিলমী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •