চকরিয়ায় মহান স্বাধীনতা দিবস উদযাপন

শাহজালাল শাহেদ, চকরিয়া:

চকরিয়ায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের সাথে মিল রেখে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস-২০১৮ ও জাতীয় দিবস উদযাপন করেছে উপজেলা প্রশাসন।

সোমবার ২৬মার্চ সকাল ৮টায় একসাথে চকরিয়া পৌর কমিউনিটি সেন্টার মাঠে জাতীয় সংগীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা প্রশাসনের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে আকাশে উড়ানো হয় শান্তির পায়রা ও বর্ণিল বেলুন।

এরপরপরই প্যারেড কমান্ডার চকরিয়া থানার দারোগা মো. আলমগীরের আবেদনের প্রেক্ষিতে প্যারেড পরিদর্শন করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম, উপজেলা নির্বাহী অফিসার নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান ও চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী।

প্যারেড পরিদর্শন শেষে পৌর এলাকার চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়, চকরিয়া কোরক বিদ্যাপীঠসহ আড়াই ডজনাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নৈপূণ্যতায় প্রদর্শিত হয় মহান স্বাধীনতা দিবসের ঐতিহ্যের প্রেরণা সংঘবদ্ধ হওয়ার ট্রেনিং “কুচকাওয়াজ”।

একের পর এক বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্যারেড কমান্ডাররা কুচকাওয়াজ থেকে অতিথিদের প্রদর্শন করেন অভিবাদন সালাম। অতিথিবৃন্দও তাদের সালাম সানন্দে গ্রহণ করেন। সকাল সাড়ে ৯টায় পরিবেশিত হয় শিক্ষার্থীদের পরিবেশনায় মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক মনমুগ্ধকর ডিসপ্লে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত, জেলা পরিষদের সিনিয়র প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম আজাদ, নারী ভাই চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আতিক উল্লাহ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ শাহবাজ,

উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা মোছাম্মৎ হাবীবা জাহান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ ফেরদৌসি জাহান দীপ্তি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম ও চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব সিরাজ আহমদ।

এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, শিক্ষক প্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পুরো অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব পালন করেন উপজেলা শিক্ষা কমকর্তা (ভারপ্রাপ্ত) আনোয়ারুল কাদের, চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হক ও সিনিয়র শিক্ষক মিলন কান্তি দে।

পরে অতিথিবৃন্দ কুচকাওয়া ও ডিসপ্লে প্রদর্শণীতে ১ম, ২য় ও ৩য় বিজয়ী শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও দলনেতাদের হাতে পুরস্কার তুলে দেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

`রাঙামাটির রূপ দিনদিন হারিয়ে যেতে চলেছে’

বান্দরবানে শ্রেষ্ঠ উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা কালাম হোসেন

বর্তমান সরকারই পাহাড়ের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে : বীর বাহাদুর এমপি

কুতুবদিয়ায় শহীদ উদ্দিন ছোটনসহ ৬ জনের বিরুদ্ধে ফের গ্রেপ্তারি পরোয়ানা

লামায় ক্যাম্প প্রত্যাহার ষড়যন্ত্রের প্রতিবাদ ও রাজার সনদ বাতিল দাবীতে মানববন্ধন

লবণ আমদানি হবেনা, মজুদদারের বিরুদ্ধে ব্যবস্থা -শিল্পমন্ত্রী আমির হোসেন আমু

১ লাখ ৬০ হাজার মেট্রিকটন লবণ উদ্বৃত্ত, তবু আমদানির চক্রান্ত

ঈদগাঁও থেকে দোকানদার অপহরণঃ ৫ লাখ টাকা মুক্তিপণ দাবী!

‘হিংসাবিহীন মানুষ পাওয়া কঠিন’

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর