কক্সবাজারে গভীর শ্রদ্ধায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস

শাহেদ মিজান, সিবিএন:
বাঙ্গালীর জাতির শ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস কক্সবাজারে যথাযোগ্য মর্যাদার মধ্য পালিত হচ্ছে। স্বাধীনতার ৪৭তম দিবসের প্রথম প্রহরে শহীদন মিনারে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি প্রদর্শনের মধ্যে মহান স্বাধীনতার উদযাপন কর্মসূচী শুরু হয়। জেলা ও উপজেলা পর্যায়ে প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি-বেসরকারি নানা প্রতিষ্ঠান ও সংস্থা এবং বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান স্বাধীনতা দিবস পালন করছেন। সবাই শোক ও গভীর শ্রদ্ধার সঙ্গে অবনতচিত্তে স্বাধীনতার জন্য আত্মৎসর্গকারী বীর শহীদদের সম্মান জানাচ্ছে।

জানা গেছে, প্রথম প্রহরে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেনের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার ড. একেএম মো. ইকবাল হোসেনের নেতৃত্বে জেলা পুলিশ, জেলা ভারপ্রাপ্ত কমান্ডার মো. শাহজাহানের নেতৃত্বে জেলা মুক্তিযোদ্ধ কমান্ড, সভাপতি সিরাজুল মোস্তফা ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজলের নেতৃত্বে জেলা বিএনপি কেন্দ্রীয় শহীদ মিনানের পুষ্পমাল্য অর্পণ করেন।

এছাড়াও কক্সবাজার পৌর আওয়ামী লীগ, জেলা ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ সমবেত হন।

পরে সকাল ৮ টায় কক্সবাজারের বীর শ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে শুরু হয় কুচকাওয়াজ। যেখানে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ছাড়াও পুলিশ-আনসার সদস্যরা অংশ নেন। কুচকাওয়াজ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য খোরশেদ আরা হক, পুলিশ সুপার ড. একেএম মো. ইকবাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্সসহ আরো অনেক । পরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে নানা ঢংয়ের অসাধারণ ডিসপ্লে হয়।

এছাড়া এ উপলক্ষে জেলাব্যাপী আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানসহ নানা কর্মসূচি পালিত হচ্ছে।

সর্বশেষ সংবাদ

শিলখালীতে বন্যা পরিস্থিতির উন্নতি

চকরিয়া প্রেসক্লাব সভাপতি’র নিম্ন আদালতে স্থায়ী জামিন লাভ

অবশেষে মিন্নিকে গ্রেফতার দেখালো পুলিশ

নালা-নর্দমা ও ড্রেনে দখল করে তৈরী করা অবৈধ স্থাপনা অপসারণ

উখিয়ার দোছড়ী খালে নড়বড়ে সাঁকোতে মৃত্যুর ঝুঁকি নিয়ে চলাচল

পেকুয়ায় বন্যা আক্রান্তদের জন্য হোপ ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

আগামীকাল এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ

রংপুরের পল্লী নিবাসে এরশাদের দাফন

অকার্যকর প্রতিষ্ঠানে পরিণত কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র

বন্যায় ডুবছে দক্ষিণ এশিয়া, নিহত শতাধিক

পরিবেশ, উপকূল ও মানুষের সুরক্ষা চাই

মহেশখালীর যত ঝুঁকি

মহেশখালীতে উন্নয়নের মহাযজ্ঞ

মারমেইড পিৎজা’র চাহিদা বাড়ছে

মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলার অনুমোদন

হাটহাজারীতে ছেলেধরা সন্দেহে ৩ ছিনতাইকারী গণধোলাইয়ের শিকার

সক্রিয় গরু চোর সিন্ডিকেট

সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভা

সাংবাদিক আনোয়ারের পিতা ও চাচার হজ্বে গমন

হলিডেমোড়-বাজারঘাটা-টার্মিনাল সড়ক সংস্কার ও প্রসস্থকরণ প্রকল্প একনেকে অনুমোদিত