সিবিএন ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আমি কেন জেল থেকে বের হতে পারছি না। আমার বেলায় জামিন পেতে কেন এত দেরি হচ্ছে? জেল থেকে বের হতে আমার কেন এত সময় লাগছে।

অন্য আসামিরা হাইকোর্টে জামিন আবেদন করলে জামিন পায়, আমার বেলায় সেটি কেন হচ্ছে না?

আজ রবিবার বিকেলে ছয় আইনজীবী কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গেলে তিনি আইনজীবীদের এসব কথা বলেন।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করা ছয় আইনজীবী হলেন, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার জমির উদ্দীন সরকার, অ্যাডভোকেট রেজাক খান, অ্যাডভোকেট এজে মোহম্মদ আলী ও ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এ সময় আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের জানান, খালেদা জিয়া মানসিক দিক থেকে অনেক শক্ত আছে। খালেদা জিয়া বলেছেন, আগামী নির্বাচন সুষ্ঠু হলে জার্তীয় নির্বাচনসহ সকল নির্বাচনে বিএনপি জয়লাভ করবে।

জয়নাল আবদীন আরো বলেন, আমরা ম্যাডামকে বলেছি সরকার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবে যেভাবেই আপনাকে কারাগারে রাখার চেষ্টা করুক না কেন আজকে যেহেতু আইনজীবীরা ঐক্যবদ্ধ তাই আমরা আশা করি আইনি লড়াইয়ের মাধ্যমে আপনাকে আমরা কারাগার থেকে বের করে নিয়ে আসতে পারবো।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছর এবং তার বড় ছেলে তারেক রহমানসহ পাঁচজনকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত। এ রায়ের পর থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরানো কেন্দ্রীয় কারাগারে রয়েছেন খালেদা জিয়া।