উখিয়ায় র‌্যাবের অভিযানে ১১টি বন্দুক , রামদা, কিরিচ ও গোলাবারুদসহ ৩ সন্ত্রাসী আটক

বিশেষ প্রতিবেদক:
জেলার উখিয়া থানার মধুরছড়া এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদসহ স্থানীয় ডাকাত শাহজাহান বাহিনীর সদস্য ৩ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।  রবিবার ভোর সোয়া ৫টার দিকে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে উক্ত অভিযান চালানো হয়।

অভিযানে গ্রেফতার সন্ত্রাসীরা হল- ৯ মামলার পলাতক আসামী উখিয়ার রাজাপালং ইউনিয়নের মধুরছড়া এলাকার মৃত মোঃ আবুল কাশেমের ছেলে মোঃ আনোয়ারুল ইসলাম প্রকাশ আনু সালাম (২৮), দুই মামলার পলাতক আসামী ফলিয়াপাড়া এলাকার আবুল সামার ছেলে মোঃ নুরুল বশর বুলু (৩০) ও তিন মামলার আসামী একই এলাকার মো. আবদুস সালামের ছেলে মোঃ কামাল হোসেন ওরফে জসিম উদ্দিন (৩৩)। এসময় তাদের কাছ থেকে ১১টি আগ্নেয়াস্ত্র (একটি ওয়ান শুটারগান, ১০টি এসবিবিএল), ৩টি রামদা, একটি কিরিচ ও ৮ রাউন্ড গুলী উদ্ধার করা হয়। এই ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে উখিয়া থানায় নতুন করে মামলা করা হয়েছে বলে জানান র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর মোহাম্মদ রুহুল আমিন।

তিনি জানান, ১০/১২ জন অস্ত্রধারী ডাকাত রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন মধুরছড়া এলাকায় অবস্থান করছে মর্মে খবর পেয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। তারা ডাকাত শাহজাহান বাহিনীর সদস্য। কুতুপালং ক্যাম্পের পাশ্ববর্তী বনাঞ্চলে গত কয়েকদিন ধরেই এই বাহিনীর সন্ত্রাসীরা অবস্থান করে গোলাগুলী করে জনমনে আতংক সৃষ্টি করে আসছিল। এরপরই গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালানো হয়। এনিয়ে ডাকাত সর্দার শাহজাহানসহ তার বাহিনীর মোট ১৭ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী ডাকাত সর্দার শাহজাহান প্রায় ৩ মাস আগে গত ২৯ ডিসেম্বর র‌্যাবের হাতের গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছে।

উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, গ্রেফতার সন্ত্রাসী মোঃ আনোয়ারুল ইসলাম প্রকাশ আনু সালামের বিরুদ্ধে উখিয়া থানায় মোট ৯টি মামলা রয়েছে। এছাড়া মোঃ নুরুল বশর বুলু’র বিরুদ্ধে ২টি ও মোঃ কামাল হোসেন ওরফে জসিম উদ্দিনের বিরুদ্ধে ৩টি মামলা রয়েছে। তাছাড়া মোঃ আনোয়ারুল ইসলাম ও নুরুল বশর একাধিক ডাকাতি মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী।

সর্বশেষ সংবাদ

আর্জেন্টাইন অধিনায়ক মেসি নিষিদ্ধ

লামায় আওয়ামী লীগ নেতা হত্যার ঘটনায় আটক ১

২০২০ সালের শুরুতে শেখ হাসিনার সফর চায় জাপান

মহেশখালীতে বৃক্ষরোপণ অভিযানে সিইএইচআরডিএফ মহেশখালী ফোরাম

পোকখালীর হাজি সেলিম সিকদার আর নেই

আখতারুজ্জামান ফ্লাইওভারে ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত

সোনাইছড়িতে হতদরিদ্র ৬৫ পরিবারে সোলার ও সেলাই মিশিন বিতরণ

লামায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

কাঁদছে তুবা, কাঁদছে মানবতা

টেকনাফে বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত

ফের বাড়ল স্বর্ণের দাম

ইয়াবার আগ্রাসন থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে: অধ্যক্ষ হামিদ

উখিয়ায় ইয়াবাসহ আটক-৪ (আপডেট)

চকরিয়ায় শিশু ওয়াসী খুনের মামলার চার্জসিট ৬মাসেও দাখিল হয়নি

চকরিয়ায় এক স্কুল ছাত্র পেকুয়া থেকে ৩দিন ধরে নিখোঁজ

কক্সবাজার পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন ফোরামের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী

কক্সবাজার সিটি কলেজে ব্লাড গ্রুপ নির্ণয় ও ব্লাড ডোনেটিং ক্যাম্প সম্পন্ন

কক্সবাজার সদর হাসপাতালকে ৫ শ’ শয্যায় উন্নীত করা হবে : স্বাস্থ্য মন্ত্রী জাহিদ

চট্টগ্রামে কলোনীতে আগুন লেগে মা-মেয়ের মৃত্যু

উখিয়ার বিশিষ্ট ঠিকাদার শাকের উদ্দিনের পিতা আর নেই