cbn  

সোয়েব সাঈদ, রামু
দেশবরণ্যে সাংবাদিক দৈনিক আমাদের সময় এর ব্যবস্থাপনা সম্পাদক সন্তোষ শর্মা বলেছেন, পড়ালেখা, পরিশ্রম এবং কৌশল অবলম্বন করতে পারলেই সবকিছুতে সাফল্যে অর্জন সম্ভব। তথ্য প্রযুক্তির সঠিক ব্যবহারের মাধ্যমে নতুন প্রজন্ম অনেক এগিয়ে যেতে পারবে। শিক্ষার্থীদের মোবাইল, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বা ইন্টারনেট ব্যবহারে সংযমী হতে হবে। কোনমতেই যেন সেখানে ডুব না দেয়।

তিনি বলেন, নৈতিক অবক্ষয় শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে অন্তরায়। এটা অবশ্যই দূর করতে হবে। শিক্ষার্থীদের এক ঘন্টার বেশী ফেসবুক ব্যবহার না করা ও রাত ১১টার পর থেকে মোবাইল ফোন বন্ধ রাখার জন্য তিনি আহবান জানান। এর ব্যতিক্রম হলে মস্তিস্কে বিভিন্ন রোগ ছড়িয়ে পড়বে এবং শিক্ষার্থীর পড়ালেখা বিঘœ হবে।

সাংবাদিক সন্তোষ শর্মা রবিবার (২৫ মার্চ) কক্সবাজারের রামু উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ রামু কলেজের রজত জয়ন্তী, নবীন বরণ, বিদায় ও বার্ষিক সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে উদ্বোধক এর বক্তব্যে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে সবচেয়ে বেশী অগ্রগতি হয়েছে। আর এ কারনে দেশের সবকিছুতেই উন্নয়ন ও অগ্রগতি হয়েছে। বর্তমানে বাংলাদেশে শিক্ষার ৬০ ভাগের বেশী। শিক্ষা, স্বাস্থ্য সহ অনেক খাতে বাংলাদেশের অগ্রগতি বিশ^জুড়ে প্রশংসিত হয়েছে।

রামু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী, গভর্ণিং বডির সদস্য তরুন বড়ুয়া, আবু তাহের, জসিম উদ্দিন, অধ্যাপক নিজামুল হক, অধ্যাপক আ,ম,ম জহির, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়ুয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক তপন মল্লিক, উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন প্রমূখ।

কলেজের শিক্ষক অধ্যাপক ইজত উল্লাহ ও মানসী বড়–য়ার সঞ্চালনায় অন্ঠুানে শিক্ষার্থী ওয়াহিদু উল্লাহ, উম্মে শেফা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অতিথিরা বার্ষিক ক্রীড়া, সাহিত্য, সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন। পরে চ্যানেল আই সেরা কন্ঠ তারকা তৃষা সহ বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •