দেশ প্রেমের শিক্ষাই সন্ত্রাস জঙ্গিবাদ থেকে বাঁচাতে পারে

প্রকাশ: ২৫ মার্চ, ২০১৮ ০৩:০৬

পড়া যাবে: [rt_reading_time] মিনিটে


নিউমুরিং সোসাইটি আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরুষ্কার তুলে দেন প্রধান অতিথি সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরীসহ অতিথিরা।

চট্টগ্রাম সংবাদদাতা:
পুঁথিগত বিদ্যা নয়, পারিবারিক ও সামাজিক আদব এবং দেশ প্রেমের শিক্ষাই পারে মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে পরিবার এবং রাষ্ট্রকে বাঁচাতে। একারনে শিক্ষাখাতকে মৌলবাদি আগ্রাসন থেকে বাঁচাতে হবে ।

চট্টগ্রাম বন্দর এলাকার নিউমুরিং আবাসিক আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে একথা বলেছেন পেশাজীবী নেতা চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

শুক্রবার বিকেলে নিউমুরিং বন্দর আবাসিক এলাকা মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

রিয়াজ হায়দার চৌধুরী বলেন, মহান মুক্তিযুদ্ধের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের শহীদদের বিনম্র শ্রদ্ধায় স্মরণ করেছে সর্বস্তরের মানুষকে দেশ রক্ষায় তাদের সন্তানদের প্রকৃত ইতিহাস শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক বিনোদনে মনোযোগী করার আহ্বান জানান।

স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি এস এম হাফিজুর রহমান এর সভাপতিত্বে ও সংগঠক জহুর উদ্দিন জহিরের এর সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন পরিবর্তন চট্টগ্রাম এর সভাপতি শামসুল হুদা মিন্টু।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবী সংগঠন পরিবর্তন চট্টগ্রাম এর সাধারণ সম্পাদক এহসান আল-কুতুবী, নিউমুরিং আবাসিক এলাকা সমাজ কল্যান কমিটির সহ-সভাপতি মুহাম্মদ লোকমান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আজম, ফারুক মেম্বার, আবুলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ ইকবাল, সমাজসেবক দোস্ত মুহাম্মদ মেম্বার।
স্কুলের পক্ষে বক্তব্য রাখেন অধ্যক্ষ মিসেস গোলজার বেগম, শিক্ষিকা শারমিন আক্তার, খালেদা বেগম, ফাতেমা বিন মঞ্জু, শিরিন আক্তার নদী, নাহিদা আলিফ, নাছিমা আক্তার প্রমূখ। অনুষ্ঠানের শেষে অতিথিগন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরন করেন।