শাহিদ মোস্তফা শাহিদ, কক্সবাজার সদর:

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ইসলামপুর নতুন অফিস বাজার এলাকায় নবনির্মিত শিক্ষা প্রতিষ্ঠানের জন্য শিক্ষকদের অনুরোধে মহাসড়কে চাঁদা উত্তোলন করতে গিয়ে বাসের চাকায় পিষ্ট হয়ে ৩য় শ্রেণীর এক শিক্ষার্থীর করুণ মৃত্যু হয়েছে। ২৪ মার্চ সকাল ১১টার দিকে বর্ণিত ইউনিয়নের নতুন অফিস বাজার এলাকায় এ মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটে। পুলিশ ঘাতক বাসটি জব্দ করলেও আটক করতে পারেনি চালক ও হেলপারকে। নিহত ছাত্র ইউনিয়নের জুম নগরের নুরুল হুদার পুত্র ও দারুল ইত্তেহাদ নূরানী মাদ্রাসার ৩য় শ্রেণীর ছাত্র নহিদুল ইসলাম (৯)।

প্রত্যক্ষদর্শী স্থানীয় বাজার কমিটির নেতা শফিউল আলম জানান, ঘটনার সময় ৭/৮ জনের একদল নূরানী মাদ্রাসা পড়ুয়া শিক্ষার্থীকে এনে জুমনগর অরলতলি এলাকায় নব নিমিত একটি হেফজ খানার জন্য অর্থ সংগ্রহের লক্ষ্যে কয়েকজন শিক্ষক কোমলমতি শিক্ষার্থীদের ব্যবহার করে আসছিল। এমনকি মহাসড়কে এনে চলাচলরত যানবাহন ও বিভিন্ন জনের কাছ থেকে চাঁদা উত্তোলন করছিল। এসময় কক্সবাজারমুখী একটি গ্রীন লাইন ঘটনাস্থলে পৌছলে ঐ ছাত্রকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে সে নিহত হয়।

স্থানীয় এমইউপি আবদু শুক্কুর জানায়, ছেলেটি রাস্তা পারাপারের সময় অসাবধানতাবস্থায় দূর্ঘটনাটি ঘটেছে। এদিকে একই দিন প্রশাসনিক প্রক্রিয়া শেষে আসরের নামাজের পর তাকে দাফন করা হয়েছে।

জানতে চাইলে ডুলাহাজারা হাইওয়ে পুলিশের ইনচার্জ আলমগীর হোছাইন জানান, খবর পেয়ে জনতার সহায়তায় তাৎক্ষনিক ঘাতক বাসটি জব্দ করা হয়েছে। নিহত শিশু নহিদুল ইসলামের মৃত্যুতে এলাকা, আত্মীয় স্বজন, সহপাঠী ও শিক্ষা প্রতিষ্ঠানে নেমে এসেছে শোকের ছায়া।