cbn  

জাহাঙ্গীর আলম,টেকনাফ :

টেকনাফ উপজেলার হোয়াইক্যংয়ে স্কুল ছাত্র নিহতের ঘটনায় বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবকসহ এলাকার  জনসাধারণ নিরাপদ সড়ক ও ঘাতক গাড়ি চালকের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

জানাযায়,গত ২২ মার্চ হোয়াইক্যং আলহাজ্ব আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র আজিজুল করিম(১৬)ডাম্পার চাপায় নিহত হয়।উক্ত নিহতের ঘটনায় ২৪ মার্চ শনিবার সকাল ১১টায় হোয়াইক্যং আলহাজ্ব আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে নিরাপদ সড়ক ও আজিজুল করিম হত্যার বিচারের দাবিতে হোয়াইক্যং বাজারে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় কক্সবাজার-টেকনাফ হাইওয়ে সড়কের রাস্তার দুই পাশে শত শত শিক্ষার্থী ,এলাকার সর্বত্র জনসাধারণ ও বিদ্যালয়ের শিক্ষক সহ অভিভাবকগন উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের শিক্ষার্থীরা সহ কর্মী আজিজুল করিম হত্যার বিচারের দাবিতে স্লোগান দেন।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,হোয়াইক্যং আলী আছিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মোস্তাফা কামাল চৌধুরী মুসা,নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুপন কান্তি বড়ুয়া,কান্জর পাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম,হোয়াইক্যং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল বড়ুয়া,নাইক্ষ্যং খালী নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হোছন,হোয়াইক্যং বাজার কমিটির সভাপতি আলমগীর চৌধুরী,টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সদস্য আজিজুল হক,বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র আব্দুল্লাহ আল স¤্রাট,তোফায়েল আহমদ,বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র হাসেমুর রেজা হাসেম।সভা পরিচালনা করেন,বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম।

সভায় বক্তারা ছয় দফা দাবি (১) বৈধ ও দক্ষ চালক দিয়ে গাড়ি চালানো(২)হোয়াইক্যং বাজারে দুই পাশে স্পিড ব্রেকার(৩)রাস্তার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ(৪)যাত্রী ছাউনি যাত্রীদের জন্য দখলমুক্ত করণ (৫) বাজারে ট্রাফিক ব্যবস্থা চালু করা (৬)যত্রতত্র গাড়ি পাকিং বন্ধ করা ইত্যাদি দাবী  উপস্থাপন করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •