হ্যাটট্রিকের পথে পেকুয়া

এফ এম সুমন, পেকুয়া:
স্বপ্ন আর বাস্তবতায় পেকুয়া যেন এক অঘোষিত ফুটবলের নগরী। একের পর এক পেকুয়ার ক্ষুদে বীরেরা সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ের ছেলেদের হারিয়ে ঠানা দুইবার বিজয় শিরোপা ঘরে তুলেছে। একবার হয়েছে জাতীয় রানার্সআপ। এবার সহ টানা ৪ বারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে পেকুয়া। বিভাগ হিসেবে চট্টগ্রাম বিভাগের প্রতিনিধিত্ব করছে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। ২৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় মাঠে অনুষ্ঠিত সেমিফাইনাল খেলায় বরিশাল বিভাগের প্রতিনিধিত্বকারী বরগুনা জেলার আমতলি উপজেলার কুকুয়াহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠে আসে পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। পেকুয়া উপজেলা টানা ২ বার ফাইনাল ট্রফি জিতে এবারো ফাইনালের পথ ধরেছে।
২০১৪ সালে রানার্সআপ হয় রাজাখালী ফৈয়জুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২০১৫ সালের আসরে চ্যাম্পিয়ন হয় রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়। আর ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয় টইটং সরকারী প্রাথমিক বিদ্যালয়। আর এবারে ২০১৭ সালের আসরে ফাইনালে লড়বে পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। তবে ফাইনালে কোন দলের মুখোমুখি হবে সেজন্য অপেক্ষা করতে হবে আরো একদিন। শনিবার ২৪ মার্চ একই মাঠে ২য় সেমি ফাইনালে রাজশাহী বিভাগের পাবনা জেলার সাঁথিয়া উপজেলা ভূলবারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে খুলনা বিভাগের ঝিনাইদেহ জেলার হরিণাকুন্ড উপজেলার দখলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের। এ দুটি দল থেকে যেটি জয়লাভ করবে সেটিই ফাইনালে খেলবে পেকুয়ার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিপক্ষে।
ফুটবল টীমের সাথে থাকা পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাব উদ্দিন ও প্রধান শিক্ষক মাহবুবুল আলম জানান, আমরা বেশ সফলতার সাথে আন্ত:উপজেলা থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত এসেছি। দেশবাসির দোয়া নিয়ে ফাইনালে উত্তীর্ণ হয়েছি। ইনশাআল্লাহ আমরা ৩য় বারের মত জয়ের হ্যাট্রিক করে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তোলার স্বপ্ন দেখছি। আমাদের খেলোয়াড়রাও ফাইনালে উঠায় উৎফুল্ল। উজানটিয়া ইউপি চেয়ারম্যান এটিএম শহিদুল ইসলাম চৌধুরী বলেন, আমরা ইনশাআল্লাহ শতভাগ আশাবাদী এবার ও আমরা জিতবো। তবে তিনি পেকুয়াবাসী সহ সবার দোয়া কামনা করেছেন। কোচ সিরজুল কবির জানান, আগামী ২৮ মার্চ বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলা নিয়ে আমাদের খেলোয়াড়দের পুরোপুরি প্রস্তুত করে তুলব। অতীত ২ বারের বিজয় আমাদের যেমন উৎসাহ যোগাচ্ছে তেমনি জয়ের হ্যাট্রিক করে ইতিহাস গড়তে আমাদের চেষ্টার ত্রুটি থাকবেনা। দলের অধিনায়ক পূর্ব উজানটিয়া প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র আইনুল করিম জিসান জানান, আমরা আশাবাদী হয়ে উঠেছি। পরপর ২বার ট্রাইবেকারের মুখোমুখি হয়েও ভাগ্য আমাদের কাছে টেনে নিয়েছে। আর মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ২৮ মার্চের ফাইনাল খেলায় আমরা ভাগ্যের উপর নির্ভর না করে আমাদের সেরা খেলাটি উপহার দিতে চেষ্টা করব। এসময় খেলার মাঠে উপস্থিত ছিলেন, পেকুয়া -চকরিয়া আসনের সংসদ সদস্য হাজ্বী ইলিয়াছ, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, উজানটিয়া ইউপি চেয়ারম্যান এটিএম শহিদুল ইসলাম চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সালামত উল্লাহ , পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব আলম স্কুল পরিচালনা কমিটির সদস্য আকতার, অন্যান্য খেলোয়াড়রা হলো, মিনহাজ উদ্দিন, এমরান হাসান, মেহেদী হাসান, আরাফাত মিয়া, তফসির মিয়া, মিনহাজুল হক, মনির উদ্দিন নোমান, আবু দৌলত খান, তামিমুল ইসলাম, মো: কলিম, মোহাম্মদ তাহসিন, শহিদুল ইসলাম, সাকিবুল ইসলাম, শহিদ আফ্রিদী, রিফাত মিয়া, মো: কোহেল প্রমূখ। এদিকে ফাইনাল নিশ্চিত করায় পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়, শিক্ষক, পৃষ্টপোষক সহ সবাইকে অভিনন্দন জানিয়েছেন পেকুয়ার সর্বস্থরের জনসাধারণ।

সর্বশেষ সংবাদ

ঈদগাহ্ রিপোর্টার্স সোসাইটির শীতবস্ত্র বিতরণ

নাইক্ষ্যংছড়িতে গর্ভবতী গাভীর মাংস বিক্রি করায় অর্থ দন্ড

সাংবাদিক ইমরুলকে দেয়া কউকের লিগ্যাল নোটিশ প্রত্যাহারের দাবি

বিমানের চেয়ারম্যান হলেন সাজ্জাদুল হাসান

সরকারি গেজেটে কক্সবাজার ‘ব্যয়বহুল’ শহর

লিগ্যাল এইড আইন দেশের সর্বোত্তম আইন : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

ঈদগাঁওতে লোকালয় থেকে অজগর সাপ উদ্ধার

চকরিয়া পৌর এলাকায় বসানো হয়েছে ১০০টি সিসি ক্যামেরা

‘টেকনাফে চিহ্নিত মাদককারবারির গায়ে পুলিশের পোশাক’ শীর্ষক সংবাদের প্রতিবাদ

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আবদুল মান্নানের সচিব পদে পদোন্নতি

গর্ভবতী গাভীর মাংস বিক্রির দায়ে ২০ হাজার টাকা জরিমানা

মাওলানা আজহারীর কাছে মুসলমান হওয়া ১১ জনকে ভারতে ফেরত

জেলা জাসদের কাউন্সিল: সভাপতি টুটুল সম্পাদক এড. কালাম

চকরিয়া পৌরসভায় ভাসমান দোকান উচ্ছেদ

ঝরেপড়া থকে সুবিধা পাচ্ছে কক্সবাজারের ৪৯৫৭ জন শিক্ষার্থী

সিনিয়র সচিব হলেন কক্সবাজারের হেলালুদ্দীন আহমদ

চট্টগ্রামের নতুন বিভাগীয় কমিশনার এবিএম আজাদ

ফ্রান্সে সাগর বড়ুয়ার একক সংগীতানুষ্ঠান

অবহেলায় যাতে একটি সম্ভাবনা ঝরে না পড়ে -ইউএনও জামিরুল ইসলাম

লামায় বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার