হ্যাটট্রিকের পথে পেকুয়া

এফ এম সুমন, পেকুয়া:
স্বপ্ন আর বাস্তবতায় পেকুয়া যেন এক অঘোষিত ফুটবলের নগরী। একের পর এক পেকুয়ার ক্ষুদে বীরেরা সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ের ছেলেদের হারিয়ে ঠানা দুইবার বিজয় শিরোপা ঘরে তুলেছে। একবার হয়েছে জাতীয় রানার্সআপ। এবার সহ টানা ৪ বারের মতো বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয়ের ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলতে যাচ্ছে পেকুয়া। বিভাগ হিসেবে চট্টগ্রাম বিভাগের প্রতিনিধিত্ব করছে পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। ২৩ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় মাঠে অনুষ্ঠিত সেমিফাইনাল খেলায় বরিশাল বিভাগের প্রতিনিধিত্বকারী বরগুনা জেলার আমতলি উপজেলার কুকুয়াহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠে আসে পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। পেকুয়া উপজেলা টানা ২ বার ফাইনাল ট্রফি জিতে এবারো ফাইনালের পথ ধরেছে।
২০১৪ সালে রানার্সআপ হয় রাজাখালী ফৈয়জুন্নেছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, ২০১৫ সালের আসরে চ্যাম্পিয়ন হয় রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়। আর ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয় টইটং সরকারী প্রাথমিক বিদ্যালয়। আর এবারে ২০১৭ সালের আসরে ফাইনালে লড়বে পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। তবে ফাইনালে কোন দলের মুখোমুখি হবে সেজন্য অপেক্ষা করতে হবে আরো একদিন। শনিবার ২৪ মার্চ একই মাঠে ২য় সেমি ফাইনালে রাজশাহী বিভাগের পাবনা জেলার সাঁথিয়া উপজেলা ভূলবারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মুখোমুখি হবে খুলনা বিভাগের ঝিনাইদেহ জেলার হরিণাকুন্ড উপজেলার দখলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের। এ দুটি দল থেকে যেটি জয়লাভ করবে সেটিই ফাইনালে খেলবে পেকুয়ার পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বিপক্ষে।
ফুটবল টীমের সাথে থাকা পূর্ব উজানটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহাব উদ্দিন ও প্রধান শিক্ষক মাহবুবুল আলম জানান, আমরা বেশ সফলতার সাথে আন্ত:উপজেলা থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত এসেছি। দেশবাসির দোয়া নিয়ে ফাইনালে উত্তীর্ণ হয়েছি। ইনশাআল্লাহ আমরা ৩য় বারের মত জয়ের হ্যাট্রিক করে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তোলার স্বপ্ন দেখছি। আমাদের খেলোয়াড়রাও ফাইনালে উঠায় উৎফুল্ল। উজানটিয়া ইউপি চেয়ারম্যান এটিএম শহিদুল ইসলাম চৌধুরী বলেন, আমরা ইনশাআল্লাহ শতভাগ আশাবাদী এবার ও আমরা জিতবো। তবে তিনি পেকুয়াবাসী সহ সবার দোয়া কামনা করেছেন। কোচ সিরজুল কবির জানান, আগামী ২৮ মার্চ বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলা নিয়ে আমাদের খেলোয়াড়দের পুরোপুরি প্রস্তুত করে তুলব। অতীত ২ বারের বিজয় আমাদের যেমন উৎসাহ যোগাচ্ছে তেমনি জয়ের হ্যাট্রিক করে ইতিহাস গড়তে আমাদের চেষ্টার ত্রুটি থাকবেনা। দলের অধিনায়ক পূর্ব উজানটিয়া প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্র আইনুল করিম জিসান জানান, আমরা আশাবাদী হয়ে উঠেছি। পরপর ২বার ট্রাইবেকারের মুখোমুখি হয়েও ভাগ্য আমাদের কাছে টেনে নিয়েছে। আর মাননীয় প্রধানমন্ত্রীর উপস্থিতিতে ২৮ মার্চের ফাইনাল খেলায় আমরা ভাগ্যের উপর নির্ভর না করে আমাদের সেরা খেলাটি উপহার দিতে চেষ্টা করব। এসময় খেলার মাঠে উপস্থিত ছিলেন, পেকুয়া -চকরিয়া আসনের সংসদ সদস্য হাজ্বী ইলিয়াছ, পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম, উজানটিয়া ইউপি চেয়ারম্যান এটিএম শহিদুল ইসলাম চৌধুরী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সালামত উল্লাহ , পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব আলম স্কুল পরিচালনা কমিটির সদস্য আকতার, অন্যান্য খেলোয়াড়রা হলো, মিনহাজ উদ্দিন, এমরান হাসান, মেহেদী হাসান, আরাফাত মিয়া, তফসির মিয়া, মিনহাজুল হক, মনির উদ্দিন নোমান, আবু দৌলত খান, তামিমুল ইসলাম, মো: কলিম, মোহাম্মদ তাহসিন, শহিদুল ইসলাম, সাকিবুল ইসলাম, শহিদ আফ্রিদী, রিফাত মিয়া, মো: কোহেল প্রমূখ। এদিকে ফাইনাল নিশ্চিত করায় পূর্ব উজানটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়, শিক্ষক, পৃষ্টপোষক সহ সবাইকে অভিনন্দন জানিয়েছেন পেকুয়ার সর্বস্থরের জনসাধারণ।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার সদর থানা পুলিশের অভিযানে গ্রেফতার- ১২

চকরিয়া পৌরসভায় ৪ কোটি টাকা ব্যয়ে ছয়টি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন

পেকুয়ার ইটভাটা থেকে বিদ্যালয়ে ফিরলো ১২ শিশুশ্রমিক

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির ভবন বর্ধিতকরণে দেড় কোটি টাকা বরাদ্দ

রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জলবসন্ত রোগের প্রাদুর্ভাব

টেকনাফে ইয়াবাসহ রামুর নুর আটক

পেকুয়া বিএনপির ১১ নেতাকর্মী কারাগারে

চবি ছাত্রের কোটি টাকা উৎস ইয়াবা ব্যবসা!

মিয়ানমার সেনাবাহিনীর নতুন আতঙ্ক আরাকান আর্মি

মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

চট্টগ্রামে কাভার্ড ভ্যান চাপায় কলেজছাত্রীর মৃত্যু

২৭ ফেব্রুয়ারি বন্ধ হচ্ছে ৭ দিনের নিচের নেট প্যাকেজ

পেঁপে চাষে ভাগ্য বদল!

পেকুয়ায় পুকুরে পড়ে দুই সন্তানের জননীর মৃত্যু

উচ্ছেদ আতঙ্কে পশ্চিম বাহারছড়ার ৫০০ পরিবার

পেকুয়ার চেয়ারম্যান ওয়াসিমসহ ৭জন কারাগারে

জীবনে সফল হতে চান? আজ থেকেই পবিত্র কোরআনের চার পরামর্শ মেনে চলুন

প্রাথমিক-ইবতেদায়ির বৃত্তির ফল মার্চের প্রথম সপ্তাহে

আইসিসির নতুন প্রধান নির্বাহী ভারতীয় মানু সনি

জামায়াতের মনোযোগ সংগঠনে