জাগোনিউজ : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নতুন নেতা বেছে নেয়ার নির্বাচনে সম্পাদকসহ দশটি পদে জয় পেয়েছেন বিএনপিজোট সমর্থিত আইনজীবীরা। অন্যদিকে ৪টি পদে জয় পেয়েছেন সরকার সমর্থক আইনজীবীরা।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দু’দিনব্যাপী নির্বাচনের পর ফল গণনা শেষে এ তথ্য পাওয়া গেছে। তবে আনুষ্ঠানিকভাবে এখনও ফল ঘোষণা করা হয়নি।

নির্বাচনের দ্বিতীয় দিন বৃহস্পতিবার ভোট শেষে রাত ৯টার পর তা গণনা শুরু হয়। দ্বিতীয় দিনে মোট ২২৫৬ আইনজীবী ভোট দেন। তার আগে প্রথম দিনে পড়েছিল দুই হাজার ৬০৯ ভোট। দুইদিনই সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে এক ঘণ্টার বিরতি দিয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচনে যথারীতি প্রতিদ্বন্দ্বিতা করেছেন সরকার সমর্থক এবং বিএনপি সমর্থক আইনজীবীরা। ১৪টি পদের বিপরীতে লড়েছেন মোট ৩৩ প্রার্থী। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪ পদের মধ্যে ৭টি সম্পাদকীয় ও ৭টি নির্বাহী সদস্যের পদ রয়েছে। এসব পদের বিপরীতে সরকার সমর্থিত আওয়ামী লীগের বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ছাড়াও আলাদা পাঁচজন মিলে মোট ৩৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

সভাপতি পদে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ থেকে লড়েছেন জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে তার প্রতিদ্বন্দ্বিতা করেছেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। এখনও পর্যন্ত পাওয়া তথ্যে জয়নুল আবেদীন সরকার সমর্থিত প্যানেলের ইউসুফ হোসেন হুমায়ুনের চেয়ে ৫৪ ভোট বেশি পেয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে এখনও ফল ঘোষণা করা হয়নি।

এ ছাড়া সম্পাদক পদে মাহবুব উদ্দিন খোকনের নির্বাচিত হওয়ার তথ্য পাওয়া গেছে।