চকরিয়ায় দুবৃর্ত্তরা হামলায় সাবেক মেম্বার আহত : আগুনে পুড়িয়ে দেয় বসতঘর

এম.মনছুর আলম,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় রাঁতের আধারে জায়গা জমির বিরোধ নিয়ে পূর্ব শত্রুতার জের ধরে বসতভিটায় দুবৃর্ত্তরা আগুন দিয়ে পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।এতে বাধা দিতে গেলে সাবেক মেম্বার মনছুর আলম(৫৫)কে কুপিয়ে গুরুতর আহত করা হয়েছে। বৃহস্পতিবার(২২মার্চ) রাত ৩টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নে এ ঘটনা ঘটে।এ ঘটনায় থানায় ১১জনকে অভিযুক্ত করে মামলা অভিযোগ দায়ের করেছে ভুক্তভোগী পরিবার।

অভিযোগ সুত্রে জানাগেছে, উপজেলার সাহারবিল ইউনিয়নের কোরালখালী ৯নম্বর ওয়ার্ডের পশ্চিম পাড়া এলাকার মৃত মোজার আহমদের পুত্র মনছুর আলম(সাবেক মেম্বার) সাথে একই এলাকার মৃত গুলো মিয়ার পুত্র জালাল উদ্দিনের দীর্ঘ দিন ধরে জায়গা-জমি নিয়ে বিরোধ চলে আসছিল।এ বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাত ৩টার দিকে জালাল উদ্দিনের নেতৃত্বে একদল দুবৃর্ত্ত মনছুর মেম্বারের জায়গার কাটা তারের বেড়া ও সীমানা পিলার গুড়িয়ে দেয়।এসময় মনছুর মেম্বার ও তার পরিবারের সদস্যরা জানতে পেরে ঘটনাস্থলে বাঁধা দিতে গেলে দুবৃর্ত্তরা মনছুর আলম মেম্বারকে কুপিয়ে গুরুতর আহত করে।তাকে আহত করে যাওয়ার পথে দুবৃর্ত্তরা মনছুরের ভাড়াটিয়া বসতভিটায় আগুন দিয়ে পুড়িয়ে দেয়।আহত মনছুরকে তার পরিবারের লোকজন ঘটনাস্থল থেকে উদ্ধার করে প্রথমে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।পরে তার অবস্থা আশঙ্কাজনক কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে প্রেরণ করে।

ভুক্তভোগী মনছুর মেম্বারের পুত্র বেদার জানান,জায়গার বিরোধে ও শত্রুতার জের ধরে জালাল উদ্দিনের নেতৃত্বে বৃহস্পতিবার রাঁতের আধারে আমাদের ভাড়াটিয়া বসতঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়ে।ওই সময় বাধা দিতে গেলে আমার পিতা মনছুর মেম্বারকে কুপিয়ে গুরুতর আহত করা হয়।এতে কমপক্ষে পাচঁ লাখ টাকা ক্ষতিসাধন হয়েছে। ঘটনার বিষয় নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় চকরিয়া থানায় ১১জনকে অভিযুক্ত করে একটি মামলার অভিযোগ দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত)মো:মিজানুর রহমান জানান,বসত ঘরে আগুন দেয়ার জায়গা নিয়ে দু’পক্ষের মধ্যে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল।এ ঘটনায় থানায় অভিযোগ দেয়া হয়েছে।পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

এসকে সিনহাকে চ্যালেঞ্জ বিচারকের

ম্যাচ সেরা মাহমুদউল্লাহ রিয়াদ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চান ড. কামাল

দেশের হয়ে প্রথম ২৫০ মাশরাফির

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি পরিবারের ৩ জন খুন

কী হবে অক্টোবর-নভেম্বর-ডিসেম্বরে?

চট্টগ্রামে ১লক্ষ ১৫ হাজার ইয়াবা উদ্ধার: গ্রেফতার-১

কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য পরিমল পালের পরলোকগমন

ঈদগাঁও জনসভায় এমপি কমলের নেতৃত্বে যোগ দিয়েছে লাখো জনতা

সাংবাদিক সোহেলের ল্যাপটপ ও মোবাইল চুরির দায়ে আটক ১

শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়

বিপুল নেতাকর্মী নিয়ে চকরিয়া ও ঈদগাঁও’র জনসভায় যোগ দিলেন ড. আনসারুল করিম

সুন্দর বিলবোর্ড দেখে নয় জনপ্রিয় নেতাকে মনোনয়ন দেওয়া হবে : ঈদগাঁওতে ওবায়দুল কাদের

জাতীয় ক্রীড়ায় কক্সবাজারের অনন্য সফলতা রয়েছে: মন্ত্রী পরিষদ সচিব

নদী পরিব্রাজক দলের বিশ্ব নদী দিবস পালন

মহেশখালীতে ১১টি বন্দুক ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ কারিগর আটক

টেকনাফে ২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

যারা আন্দোলনের কথা বলেন, তারা মঞ্চে ঘুমায় আর ঝিমায় : চকরিয়ায় ওবায়দুল কাদের

কোন অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না : হানিফ

৭-২৮ অক্টোবর ইলিশ ধরা নিষিদ্ধ