প্রধানমন্ত্রী চট্টগ্রামে, বিকালে উঠবেন বড় নৌকায়

ডেস্ক নিউজ:
প্রায় দেড় যুগ পর চট্টগ্রামের পটিয়া উপজেলায় আসছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (২১ মার্চ) বিকালে নৌকার আদলে নির্মিত মঞ্চে উঠে পটিয়ার জনসভায় ভাষণ দেবেন তিনি। এরই মধ্যে সকালে তিনি পৌঁছেছেন চট্টগ্রামে। এই সফরকে ঘিরে পটিয়াসহ গোটা চট্টগ্রাম নগরীতেই এখন উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে সেজে উঠেছে গোটা চট্টগ্রাম।
বুধবার সকালে চট্টগ্রাম পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসেই তিনি উপস্থিত হন ঈশা খাঁ প্যারেড গ্রাউন্ডে। এ সময় বাংলাদেশ নেভাল একাডেমিতে বঙ্গবন্ধু ভবন কমপ্লেক্সের উদ্বোধন করেন তিনি।
বিকালে পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে জনসভা আয়োজন করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ। তার সফর ও এই জনসভাকে ঘিরে বিপুলসংখ্যক জনসমাগমের প্রস্তুতি নিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে নগরীর অলিগলি। পাশাপাশি রাস্তার দুই ধারে লাগানো হয়েছে বড় বড় বিলবোর্ড, স্থাপন করা হয়েছে তোরণ। এসবের মাধ্যমে তুলে ধরা হয়েছে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র।
প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার এটাই প্রথম পটিয়া সফর। বর্তমান সরকারের শেষ মুহূর্তের এই সফরে চট্টগ্রামবাসীকে ৪২টি উন্নয়ন প্রকল্প উপহার দেবেন তিনি। এর মধ্যে ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য প্রকল্প ২৮টি, উদ্বোধনযোগ্য প্রকল্প ১৪টি।
প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে পটিয়ার জনসভার মঞ্চ তৈরি করা হয়েছে বিশালাকৃতির নৌকার আদলে। প্রায় ১২ লাখ টাকা ব্যয়ে পটিয়ার ইতিহাসের সবচেয়ে বড় ও ব্যায়বহুল নৌকা এটি। এর দৈর্ঘ্য ৮০ ফুট, প্রস্থ ৩২ ফুট।
প্রধানমন্ত্রীর জনসমাবেশে তিনটি প্রবেশপথ রাখা হয়েছে। জনসভার প্রস্তুতি হিসেবে মঙ্গলবারও দিনব্যাপী মাইকিং করা হয়েছে।
প্রধানমন্ত্রীর আগমনের উৎসবে পিছিয়ে নেই আগামী সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নপ্রত্যাশীরাও। বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে ঝুলছে বিলবোর্ড, ব্যানার; তৈরি হয়েছে তোরণ। এগুলোতে লেখা- ‘…কে এমপি হিসেবে দেখতে চাই’।
এদিকে, বুধবার সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল আসতে শুরু করেছে পটিয়ার জনসভাস্থলে। ‘শেখ হাসিনার আগমণ, শুভেচ্ছা স্বাগতম’ স্লোগানে ব্যানার-ফেস্টুন নিয়ে জনসভায় যোগ দিতে আসছেন দলটির নেতাকর্মীরা।
জানা গেছে, প্রধানমন্ত্রীর এই আগমনকে কেন্দ্র করে পটিয়ার ইতিহাসে সবচেয়ে বড় জমায়েত করার লক্ষ্য নিয়েছে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ।
এরই মধ্যে জনসভার সব ধরনের প্রস্তুতি নেওয়া শেষ হয়েছে, এখন শুধু অপেক্ষা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতির। তিনি আসবেন, উপহার দেবেন। নৌকার পক্ষে ভোট চাইবেন- তার জন্যই পথ চেয়ে বসে রয়েছেন নেতাকর্মীরা।

সর্বশেষ সংবাদ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্ত

ফেনির দুর্ধর্ষ সন্ত্রাসী আজাদ গ্রেফতার

চট্টগ্রামে গৃহশিক্ষক ধর্ষণ করল ৬ষ্ট শ্রেণির ছাত্রী, শিক্ষক গ্রেফতার

আনন্দবাজারের প্রতিবেদন – ‘তসলিমারা প্রিয়ার পাশে, নরম হাসিনা’

ডেঙ্গুতে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

মিথ্যা ধর্ষণ মামলায় বাদী নিজেই শ্রীঘরে

মাতলামি

নাইক্ষ্যংছড়িতে মাছের পোনা অবমুক্ত করলো বিজিবি

ডেপুটি এটর্নি জেনারেল হলেন কক্সবাজারের ব্যারিস্টার নওরোজ চৌধুরী

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

বন্যায় দূর্গত মানুষের পাশে নেই বিএনপি নেতা কর্মীরা- রেজাউল করিম

চীনের মাটিতে শিক্ষাজীবন ও নতুন অভিজ্ঞতা

খুটাখালী থেকে অপহৃত জসিম ফিরেছে, আনসার কমান্ডার গিয়াসের খোঁজ নেই

‘পর্যটন শহর কক্সবাজারকে আধুনিকীকরণ’ শীর্ষক মতবিনিময় সভা

চকরিয়ায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা

পেকুয়ায় স্কুলছাত্র নিখোঁজ

ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করুন : জেলা আওয়ামী লীগ

মানব কল্যাণ ও সাংবাদিকতা!

পরিবারকল্যান কর্মীদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : এডিএম শাজাহান আলি