মনোনয়ন প্রত্যাশীদের তোরণ-বিলবোর্ডে ছেয়ে গেছে চট্টগ্রাম

ডেস্ক নিউজ:

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটিয়া যাচ্ছেন আজ (বুধবার)। তার আগমনকে কেন্দ্র করে সাজসাজ রব পুরো চট্টগ্রাম জুড়ে। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়ে রাস্তার দুই পাশে বড় বড় বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগিয়েছেন স্থানীয় আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা। রাস্তার মোড়ে মোড়ে স্থাপন করা হয়েছে অসংখ্য তোরণ।

এই প্রচারণায় পিছিয়ে নেই মনোনয়ন প্রত্যাশীরাও। তাদের পক্ষে সমর্থকরা ‘এমপি হিসেবে দেখতে চাই’ লিখে তোরণ ও বিলবোর্ড তৈরি করেছেন। এমন অসংখ্য তোরণ, বিলবোর্ড ও ব্যানারে ছেয়ে গেছে পটিয়া ও আশপাশের এলাকাসহ সমগ্র চট্টগ্রাম ।

বড় আকারের রাজনৈতিক কর্মসূচিতে যোগ দিতে পাঁচ বছর পর বুধবার (২১ মার্চ) চট্টগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। নির্বাচনী বছরে প্রধানমন্ত্রী সেখানে উপহার স্বরূপ ৪১ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন। এর মধ্যে ২৮টি ভিত্তিপ্রস্তর স্থাপনযোগ্য প্রকল্প, ১৩টি উদ্বোধনযোগ্য প্রকল্প।

প্রধানমন্ত্রীর জনসভার জন্য ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে পটিয়া আদর্শ উচ্চবিদ্যালয় মাঠ। নৌকার আকৃতিতে সাজানো হয়েছে মঞ্চ, পাশেই নির্মাণ করা হয়েছে বিভিন্ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিস্থাপনের ফলক।

এদিকে মঙ্গলবার বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রীকে বরণে উৎসবের জনপদে পরিণত হয়েছে পুরো চট্টগ্রাম। ব্যানার-ফেস্টুন, দলীয় প্রতীক নৌকার ছড়াছড়ি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে।

ctg-bilboard-1

এরমধ্যে ‘এমপি হিসেবে দেখতে চাই’ তোরণ বিলবোর্ড আছে চোখে পড়ার মত। প্রধানমন্ত্রী যে পথ দিয়ে যাবেন, সেই পথগুলোতে বিলবোর্ড-পোস্টারে মনোনয়ন চাওয়ার কথা তুলে ধরেছেন নেতারা। এ ছাড়া স্থানীয় সংসদ সদস্যের পক্ষ থেকেও শুভেচ্ছা বাণীর অভাব নেই।

এসব পোস্টার-ব্যানারের উপরের কোনায় ছোট করে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি দেয়া হলেও বাম কিংবা ডান কোনায় থাকছে প্রচারকারীর বড় ছবি। বড় আকারে নিজের ছবি দিয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে ছোট করে আওয়ামী লীগের নির্দেশনা অমান্য করছেন পদধারী নেতারাও। ফলে সরকার ও দলের উন্নয়ন প্রচারণার চেয়ে নিজেদের প্রচারণা হচ্ছে বেশি।

‘বিলবোর্ড, পোস্টার, ব্যানার, ফেস্টুনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ব্যতীত অন্য কারো ছবি ব্যবহার করা যাবে না’ বলে ২০১৫ সালের ১৫ ডিসেম্বর আওয়ামী লীগসহ সব সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের প্রতি নির্দেশ দিয়েছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দলটির তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষরিত ওই নির্দেশনামূলক চিঠি জেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদকের কাছে পাঠানো হয়েছিল।

সমাবেশে স্থানীয় নেতাদের বড় ছবি ব্যবহার নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। কিন্তু এমন বুলিতে কর্ণপাত করছেন না স্থানীয় নেতাকর্মীরা।

এ বিষয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘জনসভার মাঠে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ছাড়া অন্য কোনো ব্যক্তির প্রচারণায় পোস্টার, ব্যানার লাগানো যাবে না। জনসভার দিনও কেউ ব্যক্তিগত প্রচারণা চালাতে পারবে না। নেতাকর্মীদের নিজের প্রচারণার চেয়ে দলীয় প্রচারণা বেশি চালানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। আমরা বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছি। কেউ যেন ব্যক্তিগত প্রচারণা না চালায় সেদিকে নজর রাখা হচ্ছে।’

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

আনিস উল্লাহ টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত

চকরিয়া উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ও আহবায়ক কমিটি গঠিত

জেলা আ.লীগের জরুরি সভা শুক্রবার

চবি উপাচার্যের সাথে হিস্ট্রি ক্লাবের সাক্ষাৎ

পেকুয়ায় কুপে আহত ব্যবসায়ী হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে

সদর-রামু আসনে নজিবুল ইসলামকে নৌকার একক প্রার্থী ঘোষণা পৌর আ. লীগের

যোগাযোগ মন্ত্রীর আগমনে ঈদগাঁওতে চলছে ব্যাপক প্রস্তুতি

রাষ্ট্রপতির প্রতি আহবান: ডিজিটাল নিরাপত্তা আইনে স্বাক্ষর না সংসদে ফেরৎ পাঠান

উত্তপ্ত চট্টগ্রাম কলেজ, সক্রিয় বিবদমান তিনটি গ্রুপ

চকরিয়া কোরক বিদ্যাপীঠে আন্ত:ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধন

রোহিঙ্গা ক্যাম্পে হোপ ফাউন্ডেশনের ৪০শয্যার হসপিটাল উদ্বোধন

পৌর কাউন্সিলরসহ ৪ মাদক কারবারির বাড়িতে অভিযান, নারীসহ দুই জনের সাজা

কক্সবাজার সিটি কলেজে পদার্থ বিজ্ঞান ও প্রাণ-রসায়ন অনার্স অধিভুক্তি লাভ

সাবেক এমপি মরহুম এড. খালেকুজ্জামান স্মরণে সপ্তাহব্যাপী কর্মসূচী

কুতুবদিয়ায় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্য আটক

কক্সবাজারে ‘শেখ হাসিনার উন্নয়নের গল্প’ প্রচারে ছাত্রনেতা ইশতিয়াক

লামায় কারিতাস টেকনিক্যাল ট্রেনিং কোর্সের সনদ বিতরণ

গোলদিঘীর সৌন্দর্য্য বর্ধন, মাস্টার প্ল্যান নিয়ে ৮ ও ৯নং ওয়ার্ডের সাথে কউকের মতবিনিময়

টেকনাফের ইয়াবা রানী ইয়াসমিনসহ দুইজন আটক, মিললো বস্তাভর্তি ৭২ হাজার ইয়াবা

টেকনাফে ২০ হাজার ইয়াবাসহ তিনজন আটক