আবিদের শোকে মৃত্যুপথে স্ত্রী আফসানা

ডেস্ক নিউজ:

নেপালে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ইউএস বাংলার পাইলট আবিদ সুলতানের সহধর্মিণী আফসানা খানম রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তার শারীরিক অবস্থা খুবই আশঙ্কাজনক।

জীবনরক্ষাকারী ভেন্টিলেটর মেশিনের সাহায্যে কৃত্রিম উপায়ে অক্সিজেন দিয়ে তার শ্বাস-প্রশ্বাস (হার্ট) চালু রাখার সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছেন চিকিৎসকরা। তবে এ ধরনের জটিল রোগীদের কৃত্রিম উপায়ে যতটুকু অক্সিজেন টানার কথা (শতকরা ৯০ ভাগ) সে কাঙ্ক্ষিত মাত্রার অক্সিজেন টানতে পারছেন না তিনি। অক্সিজেনের মাত্রা ৯০ ভাগের কমে উঠানামা করছে। তার চোখের মণি বড় হয়ে আছে। ফলে তার মস্তিষ্ক সঠিকভাবে কাজ না করায় শেষ পর্যন্ত তাকে বাঁচিয়ে রাখা আদৌ সম্ভব হবে কি-না তা নিয়ে সংশয়ে রয়েছেন আইসিইউ চিকিৎসকরা। নাম প্রকাশ না করার শর্তে হাসপাতালের একজন দায়িত্বশীল কর্মকর্তা জাগো নিউজকে বলেন, আফসানা খানমের শারীরিক অবস্থা খুবই জটিল। এ ধরনের রোগীদের ক্ষেত্রে ব্রেন অকেজো, কিডনি বিকল ও প্রস্রাব বন্ধসহ শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ অচল হয়ে পড়ে। তাকে সুস্থ করে তুলতে চেষ্টার কমতি নেই মন্তব্য করে ওই কর্মকর্তা বলেন, এ ধরনের রোগীদের ক্ষেত্রে ‘মিরাকল’ না হলে বাঁচিয়ে রাখা বেশির ভাগ সময়েই সম্ভব হয় না, এটাই চরম সত্য ও বাস্তব কথা।

গতকাল রোববার রাজধানীর উত্তরার বাসায় স্ট্রোক করেন পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম। পরিবারের সদস্যরা তাকে আগারগাঁওয়ের নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করেন। তার মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ায় অস্ত্রোপচারের পর নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। গত ১২ মার্চ ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় পাইলট আবিদ সুলতানকে আহত অবস্থায় উদ্ধার করা হলেও একদিন পর ১৩ মার্চ চিকিৎসাধীন অবস্থান তিনি মারা যান।

পারিবারিক সূত্রে জানা গেছে, এভাবে তার মৃত্যুকে কিছুতেই মেনে নিতে পারছিলেন না সহধর্মিণী আফসানা খানম। স্বামীকে হারিয়ে কখনও বাকরুদ্ধ কখনও অস্বাভাবিক আচরণ করছিলেন। তার স্বামী মারা যাননি, সবাই মিথ্যা কথা বলছে, আবিদ ফিরে আসবে, আবিদ তাকে সঙ্গে না নিয়ে মরতে পারে না এমন প্রলাপ বকতেন। স্বামীর শোকে কাতর অাফসানা গতকাল রোববার বাসায় ব্রেইন স্ট্রোক করেন।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বৃহত্তর বার্মিজ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির কমিটি গঠিত

পেকুয়ার বাবুল মাষ্টার আর নেই

শহরে খাস জমিতে নির্মিত স্থাপনা উচ্ছেদ

ফেসবুককে টপকে শীর্ষে হোয়াটসঅ্যাপ

মান খারাপ, ভিটামিন ‘এ’ খাওয়ানো বন্ধ

হানিমুন পিরিয়ডেই সরকারের দুই চ্যালেঞ্জ

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র অভিষেক আজ

চেয়ারম্যানকে না পেয়ে সহকারীর হাতের আঙ্গুল কেটে নিলো দুর্বৃত্তরা

৩০ ডিসেম্বরের নির্বাচন প্রশ্নবিদ্ধ : হিউম্যান রাইটস ওয়াচ

ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপ ৬ ফেব্রুয়ারি, থাকছে না জামায়াত

হজযাত্রীদের বিমান ভাড়া কমল ১০ হাজার টাকা

থেমে নেই বাঁকখালী দখল

চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেবাগ্রহীতাদের তথ্য ও পরামর্শ সেবা

বাড়ছে বিবাহ বিচ্ছেদের ঘটনা

বাংলাদেশে বিতাড়নের প্রতিবাদে সৌদি আরবে অনশন ধর্মঘটে রোহিঙ্গারা

কর্ণফুলীতে সড়ক দুর্ঘটনায় পিডিবির কর্মচারী নিহত

পশ্চিম মেরংলোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত

উন্নয়ন কাজের গুণগতমান নিশ্চিতে কঠোর নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার

বিশ্ব হাফেজ গড়ার কারিগর ক্বারী নাজমুলের সাথে দারুল আরক্বমের শিক্ষার্থীদের একদিন

বাংলাদেশের জনপদে ইসলামের আগমন