কক্সবাজার কলেজের সেই রাস্তায় গভীর রাতে মাটি ভরাট, আটক ৪

শাহেদ মিজান, সিবিএন:
প্রশাসনের নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে গভীর রাতে কক্সবাজার সরকারি কলেজের সেই রাস্তায় মাটি ভরাটকালে অভিযান চালিয়ে চারজনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। রোববার দিনগত রাত সাড়ে ১২টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্সের নেতৃত্বে  অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো, মোঃ ইসমাইল (৫৫), মোঃ জাফর উল্লাহ্ (৩০), মোঃ ছলিম উল্লাহ্ (২৮) এবং মোঃ নুর। এদের মধ্যে মো. ইসমাঈল ছাড়া অন্য তিনজন শ্রমিক। মো. ইসমাঈল সরাসরি পাহাড় কেটে সরকারি কলেজের ওই রাস্তার মাটি ভরাটের অন্যতম হোতা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্স জানান, বিরোধপূর্ণ জায়গা হওয়ায় সরকারি কলেজের জন্য বরাদ্দ দেয়া ২নং রাস্তার নির্মাণ কাজ বন্ধ রাখতে সংশ্লিষ্টদের রোববার লিখিত নির্দেশ দেয়া হয়। কিন্তু তা না মেনে গভীর তারা ওই রাস্তায় মাটি ভরাট করছিল। এই খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে মাটি ভরাটকালে হাতেনাতে চারজনকে আটক করা হয়। এদের মধ্যে তিনজন শ্রমিক ও একজন হোতা।

তিনি বলেন, ‘আটককৃতদের মধ্যে পাহাড় কেটে অবৈধভাবে ওই রাস্তার মাটি ভরাট করার কাজে সরাসরি জড়িত মোঃ ইসমাইল। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। বাকি ৩ জন দৈনিক শ্রমিক হিসেবে কাজ করায় তাদেরকে মানবিক বিবেচনা করা হবে।’ আপাতত আটক চারজন কক্সবাজার সদর মডেল থানায় রয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, কক্সবাজার সরকারি কলেজের জন্য ২নং রাস্তা নির্মাণের জন্য সাড়ে ১০লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু নির্দিষ্ট স্থানে রাস্তা নির্মাণ করে কলেজের আওতাভুক্ত বিচারাধীন জায়গার রাস্তা নির্মাণ করছিল প্রকল্প কমিটি। কলেজ কর্তৃপক্ষের অভিযোগ, এফাজ উল্লাহ নামে এক ব্যক্তির প্লটে যাওয়ার সুবিধার্থে ওই স্থানে রাস্তাটি নির্মাণ করছিল। যা কলেজের কোনো কাজে আসবে না। এই সংক্রান্ত জাতীয় দৈনিকসহ বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রকাশ হয়েছে। এই ইস্যুতে প্রতিবাদ করায় ১৭ মার্চ কলেজ ছাত্রলীগের নেতারা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরীকে লাঞ্ছিত করেছেন অভিযোগ করেছিলেন তিনি।

সর্বশেষ সংবাদ

মাতারবাড়িতে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করলেন এমপি আশেক

কক্সবাজারের সাংবাদিকতার যতকথা (পর্ব -১৩)

কক্সবাজার সিটি কলেজে “চ্যারিটি কর্ণার” উদ্বোধন

জবানবন্দিতে পুলিশের শেখানো কথা বলেছি, বাবাকে মিন্নি

প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের দায়েরকৃত মামলা খারিজ

প্রিয়ার ভয়ংকর মিথ্যাচার ,মার্কিন দূতাবাসের দুরভিসন্ধি প্রকাশ পেয়েছে : সজীব ওয়াজেদ জয়

মিন্নির জামিন নামঞ্জুর

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে প্রিয়ার বিরুদ্ধে দুই মামলা

গজালিয়া সাতঘরিয়া পাড়ার গ্রামীন সড়কের বেহাল দশা : দেখার কেউ নেই

জজকোর্টের জারীকারক মনির আর নেই : রোববার জুহুরের পর জানাজা

‘ফুলটাইম’ রাজনীতি করবেন চিত্রনায়ক ফেরদৌস

টেকনাফে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবাকারবারি নিহত

পকেটে থাকা আগ্নেয়াস্ত্রে ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

গোমাতলীর ছুরত হাজী আর নেই

মস্কোয় হাজারো মানুষের বিক্ষোভ

এবার ঈদের আগেই খালেদা জিয়ার মুক্তি!

দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

উদ্দেশ্য খুঁজতে প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই

২,৯৬০টি ইয়াবা নিয়ে ধরা পড়লো রোহিঙ্গা নারী

প্রথম-লঘু অপরাধে শাস্তি নয়, ‘শিক্ষানবিশ আইন’ চূড়ান্ত