রামুতে বঙ্গবন্ধুুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

খালেদ হোসেন টাপু, রামু

রামুতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। শনিবার সকালে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোহা: শাজাহান আলীর সভাপতিত্বে আয়োজিত শিশু-কিশোর সমাবেশে প্রধান অতিথি ছিলেন, রামুর সুনামধন্য উপজেলা চেয়ারম্যান রিয়াজুল আলম। তিনি বলেন, হাজার বছরে শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান জন্ম না হলে আমরা একটি স্বাধীন দেশ পেতাম না। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের মাধ্যমে দেশ ও জাতির কল্যাণ, শান্তি ও অগ্রগতি নিশ্চিত করা সম্ভব।

তিনি আরও বলেন, জাতির জনকে স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছে। উন্নয়নের ধারাবাহিকতা নিশ্চিত করতে আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে। তিনি বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে সহযোগীতার জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান। পরে তিনি কেক কেটে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর উদ্বোধন করেন। এতে কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, র‌্যালি, চিত্রাংকন প্রতিযোগীতা, পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও কেট কাটা উৎসব। সভায় বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান আলী হোসেন কোম্পানী, সহকারী ভূমি কমিশনার (এসিল্যান্ড) চাই থোয়াইহলা চৌধুরী, রামু থানার ওসি এ.কে.এম লিয়াকত আলী, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: আব্দুল মন্নান। এতে আরো উপস্থিত ছিলেন, কৃষি কর্মকর্তা আবু মাসুদ সিদ্দিকী, মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিন ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, সহকারী শিক্ষক অফিসার আবু নোমান মো: আব্দুল্লাহ, সহকারী প্রকৌশলী আলমগীর খাঁন, রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক আনছারুল হক ভুট্টো, সদস্য সচিব সাংবাদিক খালেদ হোসেন টাপু প্রমুখ। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, উপজেলা একাডেমী সুপারভাইজার মো: তৈয়ব। অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন তেলোওয়াত করেন, ছাত্র সিহাব শাহরিয়া সৌরভ, ত্রিপিটক পাঠ করেন, পূর্ণা বড়–য়া তিথি ও গীতা পাঠ করেন, পুজা দাশ।

এদিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন, অফিসার্স ক্লাব, রামু থানা, রামু বিদ্যুৎ সরবারহ কেন্দ্র পিডিবি, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রীসহ বিভিন্ন পেশার সর্বস্তরের মানুষ।

সর্বশেষ সংবাদ

আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

চকরিয়ায় চুলার আগুনে প্রবাসির বসতঘর ভস্মীভূত, পুড়ে ছাই নগদ টাকা মালামাল

মহান স্বাধীনতা দিবসে সিবিএন’র শুভেচ্ছা

অসাধারণ এক শিক্ষণীয় গল্প

মহান স্বাধীনতা দিবসে বৃহত্তর বার্মিজ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির শুভেচ্ছা

প্রামাণ্যচিত্র-ব্ল্যাকআউট-সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শহীদ মিনারে গণহত্যা দিবস পালিত

মহেশখালীতে আ. লীগ-যুবলীগের গোলাগুলি, উভয় দলের অফিস ভাংচুর

রক্তিম আন্দোলনের স্রোতধারায় আমাদের স্বাধীনতাএই

শাহসূফী হযরত মাওলানা আবদুল জব্বার (রাহ.) এর ২১ তম মৃত্যুবার্ষিকী পালিত

মশার কামড়ে অতিষ্ঠ প্রেমিকের গালে প্রেমিকার থাপ্পড়!

মেয়র মুজিবের চাচা মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক জালাল আহমদ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বাবার মত আমিও জনগণের সেবা করে মরতে চাই -জুয়েল

শহীদ জাফরের নামে ডিসি’র সম্মেলন কক্ষের নামকরণ

কতটুকু ‘বিরোধী দল’ হতে পেরেছে জাতীয় পার্টি

প্রচারণায় এগিয়ে বই মার্কার প্রার্থী রশিদ মিয়া

পায়ে হেঁটে ৩ রোভারের দেড়শো কিলোমিটার পরিভ্রমণ

বদরখালীতে চুলার আগুনে পুড়েছে বসতঘর

পেকুয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর ‘ভুল’ ব্যালটে ভোট গ্রহণের অভিযোগ

ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ

কক্সবাজার ইয়ুথ জলবায়ু ফোরাম কমিটি গঠিত