কক্সবাজার কলেজে বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সরকারি কলেজে ১৭ মার্চ ২০১৮ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০১৮ উপলক্ষে আলোচনা সভা, উপস্থিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র মুজিবুল আলম, পবিত্র গীতা থেকে পাঠ করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ২য় বর্ষের ছাত্র হিমু চন্দ্র শীল, পবিত্র ত্রিপিঠক থেকে পাঠ করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র দূর্জয় বড়–য়া। হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৮তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০১৮ উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ নুরুল আলমের সভাপতিত্বে এবং হিসাববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক শেখ দিদারুল আলম’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে দূর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক জনাব মুজিবুল আলম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক জনাব অরুন বিকাশ বড়–য়া, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, ইংরেজি বিভাগের প্রভাষক জনাব মিঠুন চক্রবর্তী। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন জাকের হোসেন, সাখাওয়াত হোসেন, কাজী আব্দুল্লাহ, নুরুল আবরার সাকিব প্রমুখ।

আলোচনা সভা শেষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ, কেক কেটে জন্মদিন উদযাপন, আপ্যায়ন পর্ব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসের কর্মসূচির সমাপ্তি হয়।

সর্বশেষ সংবাদ

গুজব গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারে পাওয়া গেছে একটি ছেলে

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ১১ বিজিবির উদ্যোগে মাছের পোনা অবমুক্ত

ফেনির দুর্ধর্ষ সন্ত্রাসী আজাদ গ্রেফতার

চট্টগ্রামে গৃহশিক্ষক ধর্ষণ করল ৬ষ্ট শ্রেণির ছাত্রী, শিক্ষক গ্রেফতার

আনন্দবাজারের প্রতিবেদন – ‘তসলিমারা প্রিয়ার পাশে, নরম হাসিনা’

ডেঙ্গুতে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

মিথ্যা ধর্ষণ মামলায় বাদী নিজেই শ্রীঘরে

মাতলামি

নাইক্ষ্যংছড়িতে মাছের পোনা অবমুক্ত করলো বিজিবি

ডেপুটি এটর্নি জেনারেল হলেন কক্সবাজারের ব্যারিস্টার নওরোজ চৌধুরী

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা

জলদাশ পাড়ায় শ্মশান নিয়ে সৃষ্ট জটিলতা সমাধানে এগিয়ে গেলেন এমপি কমল

বন্যায় দূর্গত মানুষের পাশে নেই বিএনপি নেতা কর্মীরা- রেজাউল করিম

চীনের মাটিতে শিক্ষাজীবন ও নতুন অভিজ্ঞতা

খুটাখালী থেকে অপহৃত জসিম ফিরেছে, আনসার কমান্ডার গিয়াসের খোঁজ নেই

‘পর্যটন শহর কক্সবাজারকে আধুনিকীকরণ’ শীর্ষক মতবিনিময় সভা

চকরিয়ায় স্কুলছাত্রী ধর্ষনের ঘটনায় ৫ জনকে আসামী করে মামলা

পেকুয়ায় স্কুলছাত্র নিখোঁজ