কক্সবাজার কলেজে বঙ্গবন্ধুর ৯৮ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার সরকারি কলেজে ১৭ মার্চ ২০১৮ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০১৮ উপলক্ষে আলোচনা সভা, উপস্থিত রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র মুজিবুল আলম, পবিত্র গীতা থেকে পাঠ করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ২য় বর্ষের ছাত্র হিমু চন্দ্র শীল, পবিত্র ত্রিপিঠক থেকে পাঠ করেন হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের ছাত্র দূর্জয় বড়–য়া। হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৮তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০১৮ উদ্যাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ নুরুল আলমের সভাপতিত্বে এবং হিসাববিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক শেখ দিদারুল আলম’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উজ্জীবিত হয়ে দূর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে আত্মনিয়োগ করার আহ্বান জানান।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পার্থ সারথি সোম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারি অধ্যাপক ও শিক্ষক পরিষদ সম্পাদক জনাব মুজিবুল আলম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক জনাব অরুন বিকাশ বড়–য়া, বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ মুজিবুল হক চৌধুরী, ইংরেজি বিভাগের প্রভাষক জনাব মিঠুন চক্রবর্তী। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন জাকের হোসেন, সাখাওয়াত হোসেন, কাজী আব্দুল্লাহ, নুরুল আবরার সাকিব প্রমুখ।

আলোচনা সভা শেষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ, কেক কেটে জন্মদিন উদযাপন, আপ্যায়ন পর্ব ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিবসের কর্মসূচির সমাপ্তি হয়।

সর্বশেষ সংবাদ

‘বিদেশের মাটিতে সিবিএন যেন এক টুকরো বাংলাদেশ’

বারবাকিয়া রেঞ্জের উপকারভোগীদের মাঝে চেক বিতরণ

কাতারে কক্সবাজারের কৃতি সন্তান ড. মামুনকে নাগরিক সমাজের সংবর্ধনা

এনজিওদের দেয়া ত্রাণের পণ্য খোলাবাজারে বিক্রি করছে রোহিঙ্গারা

পেকুয়ায় ইয়াবাসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

উখিয়ায় পাহাড় চাপায় আবারো শ্রমিক নিহত

চট্টগ্রামে ৩দিনেও মেরামত হয়নি গ্যাস লাইন, চরম ভোগান্তি

ঝাউবনে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ১২ মামলার আসামী নেজাম গ্রেফতার

চকরিয়ায় ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নাইক্ষ্যংছড়িতে ১৫ প্রার্থীর মনোনয়ন দাখিল

রিক সম্পর্কে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

পানির দরে লবণ!

জীবন ঝুঁকি নিয়ে শিক্ষার্থীদের মহাসড়ক পারাপার!

নাইক্ষ্যংছড়িতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

সোনারপাড়ার মুক্তিযোদ্ধা লোকমান মাস্টার আর নেই : জোহরের পর জানাজা

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ এর সঙ্গে শেখ হাসিনার দ্বিপাক্ষিক বৈঠক

লামা ও আলীকদম উপজেলা নির্বাচনে তিন পদে ২২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

দেশী-বিদেশী পর্যটকদের জন্য কক্সবাজারে নিরাপত্তাবলয়

আলীকদমে তিনটি পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

সিবিএন এর প্রতিষ্ঠা বার্ষিকীতে সাবেক ছাত্রনেতা শামশুল আলমের শুভেচ্ছা