নিজস্ব প্রতিবেদক
আগামী বর্ষার আগেই ড্রেন, নালা-নর্দমা সংস্কার কাজে হাত দিয়েছে কক্সবাজার পৌরসভা। গত সপ্তাহ ধরে পৌরসভার গুরুত্বপূর্ণ এলাকা গোলদীঘিরপাড় থেকে পেশকারপাড়া স্লুইচ গেইট পর্যন্ত দীর্ঘ ড্রেনটির সংস্কার কাজ পুরোদমে চলছে। প্রতিদিন প্রায় অর্ধশত শ্রমিক সংস্কার কাজে নিয়োজিত রয়েছে। সকাল থেকে সন্ধ্যা অবধি তারা কাজ করছে। আগামী একমাসের মধ্যে কাজ শেষে হতে পারে ধারণা করা হচ্ছে। এতে করে বর্ষায় ভোগান্তি কিছুটা হলেও কমবে বলে মনে করছে পৌরবাসী। সংস্কার কাজের সার্বক্ষণিক তত্ত্বাবধায়ন করছেন মোঃ শাহাব উদ্দিন।
গোলদীঘিরপাড়-এডভোকেট ছালামত উল্লাহ সড়ক থেকে বাজারঘাটা হোটেল শাহেরাজের পাশ ঘেঁষে রাবেয়া কুঠির হয়ে প্রাচীন ড্রেনটি পেশকারপাড়া স্লুইচগেটে গিয়ে পৌঁেছছে। ওখান থেকে সরাসরি বাঁকখালী নদীতে মিলিত হয়েছে শত বছরের ড্রেনটি। এই ড্রেনের দুই পাশে রয়েছে গুরুত্বপূর্ণ অনেক ব্যবসা প্রতিষ্ঠান। এটি সংস্কার হলে পার্শ্ববর্তী অন্তত ২০ হাজার মানুষের দুর্ভোগ লাঘব হবে।
পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমান চৌধুরী জানান, প্রতি বছর বর্ষায় পৌরবাসীকে ভোগান্তি পোহাতে হয়। বিষয়টি বিবেচনা করে পৌরসভার নিজস্ব তহবিল থেকে সংস্কার কাজ শুরু করে দেয়া হয়েছে। আগামী এক মাসের মধ্যে কাজ শেষ হতে পারে। অন্যান্য ড্রেন, নালা-নর্দমাও পর্যায়ক্রমে সংস্কার করা হবে।