আমান উল্লাহ,  টেকনাফ:

টেকনাফে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। “বঙ্গবন্ধুর জম্মদিন : রঙ ছড়ানো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” এ প্রতিপাদ্য নিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বর্ণাঢ্য র‌্যালী, উপজেলা শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

১৭ মার্চ শনিবার সকাল ১০ টায় টেকনাফ উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মিনার চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসানের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ রনজিত কুমার বড়ুয়া, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এমদাদ হোসেন চৌধুরী, মহিলা বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ আলমগীর কবির প্রমুখ।

সভায় বক্তারা বলেন, পশ্চিম পাকিস্তানের শোষণ-বঞ্চনার বিরুদ্ধে পূর্ব পাকিস্তানের জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য বঙ্গবন্ধুর সফল নেতৃত্বে জন্ম নিয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধু বাঙালি জাতীয়তাবাদের প্রশ্নে আপোসহীন। জাতির পিতা সারাটি জীবন উৎসর্গ করেছিলেন বাঙালির মুক্তির জন্য, বাঙালির স্বাধিকারের জন্য, যার জন্ম না হলে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রের জন্ম হতো না।

প্রসংগত, স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জম্ম গ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি তাঁর ধানমন্ডির বাসভবনে কতিপয় বিপথগামী সেনা কর্মকর্তার হাতে পরিবারের অধিকাংশ সদস্যসহ নিহত হন।