টাইগারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা

কালেরকন্ঠ :

নিদাহাস ট্রফির অঘোষিত সেমিফাইনালে টসে হেরে ব্যাটিংয়ে নেমে মহাবিপদে পড়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। শুরুতেই অধিনায়ক সাকিব আল হাসানের ঘূর্ণি জাদুর মুখে পড়ে শ্রীলঙ্কা। দলীয় ১৫ রানেই ইনজুরি কাটিয়ে ফেরা সাকিবের বলে সাব্বির রহমানের দুর্দান্ত ক্যাচে পরিণত হন দানুশকা গুনাথিলাকা (৪)। এরপর মঞ্চে আবির্ভাব ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের। তার বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন অপর ওপেনার কুশল মেন্ডিস (১১)।

উইকেটে সেট হওয়ার আগেই মেহেদী মিরাজের কৃতিত্বে রান-আউট হয়ে যান উপুল থারাঙ্গা। তিনি ৫ বলে মাত্র ৫ রান করেছেন। টুর্নামেন্টে বেশ ভালো খেলে চলা দাসুন শানাকা গোল্ডেন ডাক মেরে পরিণত হয়েছেন মুস্তাফিজের দ্বিতীয় শিকারে। কাটার মাস্টারের বলে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন মুশফিক। ৩২ রানে ৪ উইকেট হারিয়ে কাঁপছে চন্দিকা হাথুরুসিংহের শিষ্যরা।

বড় কোনো পরিবর্তন হয়নি টাইগার একাদশে। দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। দলের হয়ে টসও করেছেন তিনি। তাকে জায়গা দিতে একাদশ থেকে বাদ পড়েছেন তাসকিন আহমেদের জায়গায় গত ম্যাচে সুযোগ পাওয়া পেসার আবু হায়দার রনি। অন্যদিকে লঙ্কান একাদশে এসেছে দুটি পরিবর্তন। দলে এসেছেন ইসুরু উদানা এবং আমিলা অপনসো। এই দুইজনকে জায়গা দিতে বাদ পড়তে হয়েছে পেসার সুরঙ্গা লাকমাল এবং দুশ্মন্ত চামিরাকে।

এই ম্যাচে যে দল জিতবে, তারা ভারতের বিপক্ষে মুখোমুখি হবে ১৮ মার্চের ফাইনালে। এমন ম্যাচে ইতিমধ্যেই টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। টস জয়ের পর সাকিব বলেছেন, ‘প্রেমাদাসার উইকেট পুরো ৪০ ওভার একইরকম থাকে। আমরা গত ম্যাচগুলো থেকে ইতিবাচক বিষয়গুলো থেকে আত্মবিশ্বাস নিয়েছি। আশা করি ভালো কিছুই হবে।’

শ্রীলঙ্কার স্বাধীনতার সত্তর বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ইতিমধ্যেই পৌঁছে গেছে রোহিত শর্মার ভারত। গত বুধবারের ম্যাচে বাংলাদেশকে ১৭ রানে হারিয়েছে তারা। রানরেটের দিক দিয়ে বাংলাদেশের চেয়ে সামান্য এগিয়ে আছে শ্রীলঙ্কা। তাই ম্যাচ জয়ের পাশাপাশি এদিকেও নজর রাখতে হবে টাইগারদের।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

গণিত ছাড়া জীবনই অচল : জেলা প্রশাসক

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ১, চালক আটক

শহর কৃষক লীগের সভাপতির মামলায় ওয়ার্ড সভাপতি গ্রেফতার

২৭০০ ইউনিয়নে সংযোগ তৈরি, বিনামূল্যে ইন্টারনেট ৩ মাস

লাইনে দাঁড়িয়ে বার্গার কিনলেন বিল গেটস!

সৌদিতে আমরণ অনশনে রোহিঙ্গারা

একটি পুলিশী মানবতার গল্প

বৃহত্তর বার্মিজ মার্কেট ব্যবসায়ী কল্যাণ সমিতির কমিটি গঠিত

পেকুয়ার বাবুল মাষ্টার আর নেই

শহরে খাস জমিতে নির্মিত স্থাপনা উচ্ছেদ

ফেসবুককে টপকে শীর্ষে হোয়াটসঅ্যাপ

মান খারাপ, ভিটামিন ‘এ’ খাওয়ানো বন্ধ

হানিমুন পিরিয়ডেই সরকারের দুই চ্যালেঞ্জ

বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র অভিষেক আজ

চেয়ারম্যানকে না পেয়ে সহকারীর হাতের আঙ্গুল কেটে নিলো দুর্বৃত্তরা

৩০ ডিসেম্বরের নির্বাচন প্রশ্নবিদ্ধ : হিউম্যান রাইটস ওয়াচ

ঐক্যফ্রন্টের জাতীয় সংলাপ ৬ ফেব্রুয়ারি, থাকছে না জামায়াত

হজযাত্রীদের বিমান ভাড়া কমল ১০ হাজার টাকা

থেমে নেই বাঁকখালী দখল

চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে সেবাগ্রহীতাদের তথ্য ও পরামর্শ সেবা