পুলিশ কর্তৃক টিভি সাংবাদিক নির্যাতন, মহেশখালী প্রেস ক্লাবের মানববন্ধন

সংবাদদাতা :

বরিশাল মহানগর ডিবি পুলিশ কর্তৃক বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজ-এর ক্যামেরাপারসন সুমন হাসানের উপর অমানবিক নির্যাতনের প্রতিবাদে কক্সবাজারের মহেশখালীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন গণমাধ্যমকর্মীরা। মহেশখালী প্রেস ক্লাবের উদ্যোগে শুক্রবার বেলা ৩ টায় মহেশখালী প্রেসক্লাবের সামনে এই কর্মসূচী পালন করা হয়। ঘন্টাব্যাপী চলা মানববন্ধন ও পরে প্রতিবাদ সমাবেশে উপজেলার প্রিন্ট, ইলেকট্রিক ও অনলাইন গণমাধ্যমের সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

এ সময় বক্তারা দ্রুত ক্যামেরাপারসন সুমন হাসানের উপর নির্যাতনকারী ৮ পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মহেশখালী প্রেস ক্লাব সভাপতি ও বাংলাটিভি প্রতিনিধি মাহবুব রোকনের সভাপতিত্বে, মহেশখালী প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলার এম. ছালামত উল্লাহর সঞ্চালনায় মানববন্ধন উত্তর সমাবেশে বক্তব্য রাখেন, মহেশখালী প্রেস ক্লাবের সাবেক সভাপতি হারুনর রশিদ, মহেশখালী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ইত্তেফাক প্রতিনিধি আবুল বশর পারভেজ, বাংলাদেশ বেতার প্রতিনিধি আমিনুল হক, মহেশখালী প্রেস ক্লাবের সহ-সভাপতি সৈয়দ মুজতবা আলী, মহেশখালী প্রেস ক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক এম. রমজান আলী, বর্তমান সাংগঠনিক সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি এম. বশির উল্লাহ, প্রবীণ সাংবাদিক সিরাজুল হক সিরাজ, সহ-সাঃ সম্পাদক মৌঃ রুহুল কাদের, অর্থ সম্পাদক মোহাম্মদ তারেক, দপ্তর সম্পাদক আব্দুর রশিদ, সদস্য দৈনিক ভোরের ডাক প্রতিনিধি নুরুল কাদের, আবু তাদের গাজী, এম. মকছুদুর রহমান, মাস্টার সরওয়ার কামালসহ অনেকেই। দ্রুত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক দাবী জানিয়ে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয় দেশের সাংবাদিক সমাজের সম্মিলিত এই দাবী অগ্রাহ্য করা হলে প্রয়োজনে ধারাবাহিক আন্দোলনের ডাক দেওয়া হবে। সাগর-রুনি হত্যাসহ সকল হত্যাকাণ্ড ও সাংবাদিক নির্যাতনের ঘটনার সুষ্ঠু বিচার দাবী করা হয়।

৩ মার্চ দুপুরে নিকট আত্মীয়কে গোয়েন্দা পুলিশ কর্তৃক আটকের খবর পেয়ে ঘটনাস্থলে যান ডিবিসি’র বরিশাল অফিসের ক্যামেরাপারসন সুমন হাসান। সাংবাদিক পরিচয় পেয়ে প্রকাশ্যে তার পড়নে থাকা টি-শার্ট টেনে হিঁচড়ে পেটাতে পেটাতে তাকে গোয়েন্দা পুলিশের গাড়িতে তোলা হয়। পথিমধ্যে তার অণ্ডকোষ চেপে ধরাসহ তাকে অমানুষিক নির্যাতন করা হয় বলে অভিযোগ সাংবাদিক সুমনের।

এদিকে এ ঘটনায় নগর গোয়েন্দা পুলিশের ওই দলে থাকা এসআই আবুল বাশারসহ ৮ সদস্যকে মেট্রোপলিটন পুলিশ লাইনে প্রত্যাহারসহ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেয়া হয় পুলিশের পক্ষ থেকে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হলেন রফিকুল ইসলাম খান

শহীদ এটিএম জাফরের পক্ষে স্বাধীনতা পদক গ্রহণ করলেন ছোট ভাই শাহ আলম

জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবসের আলোচনা সভা

এপ্রিলে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা

সদর উপজেলায় প্রার্থীতা ফিরে পেলেন নুরুল আবছার

ইকবাল বদরী : একজন বিরল সমাজ সেবক

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক কোরক বিদ্যাপীঠের আনচারুল করিম

সাগরপাড়ের শিশুদের নিরাপত্তায় পদক্ষেপ নেয়া হবে

সোমবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন কক্সবাজারের শহীদ জাফর আলম

ঈদগাঁও পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসকে জোনালে উন্নতিকরন

আমিরাতে রিহ্যাব ক্ষুদে আঁকিয়ে সিরিজের চিত্রাংকন প্রতিযোগিতা

দল হিসেবে জামায়াতের বিচার: সংশোধিত আইনের খসড়া মন্ত্রিপরিষদে

‘আমি আছি, আমি থাকবো’

মেয়র মুজিবের চাচা জালাল আহমদ কোম্পানী আর নেই

জাতীয়তাবাদী সাইবার দলের সভাপতি আটক

ঐক্যফ্রন্টের ‘ব্যথায়’ বিএনপি, অবহেলায় ২০ দল

আজ ১ মিনিট নিঃশব্দ থাকবে বাংলাদেশ

বাঙালির রাষ্ট্রহীন সেই কালো রাতের গল্প

আজ ভয়াল ২৫ মার্চ

ক্রাইস্টচার্চে নিহতদের জাতীয়ভাবে স্মরণ করবে নিউজিল্যান্ড