এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়ায় মাদরাসায় পড়ুয়া এক ছাত্রীকে উত্ত্যক্ত ও ইভটিজিং করার অপরাধে জাবেদুল ইসলাম (৩২) নামে বখাটে যুবককে ২০ হাজার টাকা জরিমানা করেছে উপজেলা ভ্রাম্যমান আদালত। গতকাল বৃহস্পতিবার বিকালে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাটস্থ জনবহুল ষ্টেশনে উপস্থিত হয়ে প্রকাশ্যে জনতার সামনে আদালত বসিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান এ আদেশ দেন। অভিযুক্ত যুবক জাবেদুল ইসলাম ওই ইউনিয়নের উত্তর লক্ষ্যারচর এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে।

চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন,উপজেলার কৈয়ারবিল-লক্ষ্যারচর সড়ক দিয়ে আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল মাদ্রাসা পড়ুয়া এক ছাত্রী শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত যাওয়া-আসা করার সময় ওই ছাত্রীকে দীর্ঘ দিন ধরে নানা ভঙ্গিমা দেখিয়ে উত্ত্যক্ত করে আসছিলেন বখাটে যুবক জাবেদুল ইসলাম। অনেকটা অতিষ্ঠ হয়ে গত বুধবার সন্ধ্যার দিকে ওই ছাত্রীর অভিভাবক বখাটে যুবকে অভিযুক্ত করে থানায় অভিযোগ করেন।

অভিযোগের প্রেক্ষিতে থানার এস আই জুয়েল চৌধুরীর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ লক্ষ্যারচর ষ্টেশন থেকে তাকে আটক করে। গতকাল বৃহস্পতিবার বিকালে আটক বখাটে যুবককে ভ্রাম্যমাণ আদালতে পাঠানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্র্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, স্বাক্ষ্য প্রমানের ভিত্তিতে অপরাধ স্বীকার সাপেক্ষে গতকাল জনতার সামনে ভাম্যমান আদালত বসিয়ে অভিযুক্ত যুবককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। যাতে এলাকায় এ ধরণের আর কোন ঘটনা করতে কেউ সাহস না করে।

ওইসময় স্থানীয় লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার, সাবেক চেয়ারম্যান হাজী নুরুল কবির চৌধুরী, আমজাদিয়া মাদ্রাসার অধ্যক্ষ, ইউপি সদস্য আবুল কালাম, লক্ষ্যারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদিউল আলমসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।