মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকে শিক্ষক হতে পিএসসি পরীক্ষা দিতে হবে

ডেস্ক নিউজ:

এখন থেকে যেসব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান সরকারি সুযোগ-সুবিধার আওতায় আসবে, সেসব শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক হতে হলে সরকারি কর্মকমিশন (পাবলিক সার্ভিস কমিশন-পিএসসি) পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হতে হবে। অন্যথায় প্রতিষ্ঠান সরকারি সুযোগ-সুবিধা পেলেও শিক্ষকরা পাবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন মতামত ব্যক্ত করেছেন।

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি সভায় তিনি এসব কথা বলেন। সভায় উপস্থিত দলটির একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

সভাসূত্র জানায়, সম্প্রতি শিক্ষকদের বিভিন্ন সুযোগ-সুবিধা সংক্রান্ত আন্দোলনের বিষয়টি সভার আলোচনা আসলে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, সামনে নির্বাচন এই ভয়-ভীতি দেখিয়ে অযৌক্তিক দাবি আদায় করা যাবে না। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষকদের সরকারি সুযোগ-সুবিধা পেতে হলে পিএসসির মাধ্যমে নিয়োগ প্রাপ্ত হতে হবে।

সভায় সদ্য অনুষ্ঠিত গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) সংসদীয় আসনের উপ-নির্বাচন আলোচনায় আসে। এ প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি বলেন, ওই এলাকা নেতিবাচক। সাধারণত ওই এলাকায় জামায়াত বা জাতীয় পার্টি পাস করে। লিটনের কারণে ওই আসনটি আমরা পেয়েছিলাম।

আসন্ন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচন নিয়ে আওয়ামীপন্থী প্যানেলের পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার নির্দেশ দেন শেখ হাসিনা। তিনি বলেন, অতীতে আমাদের ভুল ছিল, আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে পারিনি। আসন্ন এই নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে প্যানেলের পক্ষে।

সভাসূত্র আরও জানায়, দলের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আবদুর রাজ্জাক এ বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ব্যাংকের চড়া সুদ গ্রাহকের ওপর চাপিয়ে দেয়া যাবে না। অবশ্যই সুদের হার সিঙ্গেল ডিজিটে আসতে হবে। যদি ব্যাংকগুলো চড়া সুদ অব্যাহত রাখে তবে সরকারও কর বাড়িয়ে দেবে।

আগামী ২২ মার্চ বাংলাদেশের উন্নয়নশীল দেশে প্রবেশ করার ঘোষণা আসছে। এই উপলক্ষে সরকারের সবগুলো মন্ত্রণালয় ও সেক্টরের যাতে নানা আয়োজন থাকে সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। বলা হয়েছে, এটা যেহেতু সরকারের অর্জন তাই দলের চেয়ে সরকারের নানা আয়োজন থাকা উচিত।

গত সোমবার নেপালে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় ৩১ বাংলাদেশি নিহত হওয়ার ঘটনায় সভায় শোক প্রকাশ করা হয়। যেসব আওয়ামী লীগ নেতার এলাকায় এসব নিহত ও হতাহতদের বাড়ি রয়েছে সেসব নেতাদের ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন শেখ হাসিনা।

বৈঠকে সরকারের পক্ষ থেকে হতাহতদের বিষয়ে সরকারের নেয়া পদক্ষেপগুলো তুলে ধরা হয়েছে। দুর্ঘটনায় নিহতদের মরদেহ শনাক্ত করা ও দেশে ফিরিয়ে আনতে কিছু সময় লাগবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এ বিষয়ে দ্রুত সব রকম পদক্ষপ গ্রহণ করছে সরকার।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

সতীদাহ প্রথা: উপমহাদেশের ইতিহাসে কলঙ্কজনক অধ্যায়

খুরুশকুলে সন্ত্রাসী হামলায় কলেজ ছাত্র আহত

নুরুল আলম বহদ্দারের কবর জিয়ারত করলেন লুৎফুর রহমান কাজল

জীবনের প্রথম প্রচেষ্টাতে ঈর্ষনীয় সাফল্য মৌসুমীর

এলআইসিটি বেস্ট অ্যাওয়ার্ড পেলো চবি শিক্ষার্থী নিপুন

খরুলিয়ায় মাদকবিরোধী মতবিনিময় সভা

ঈদগাঁও-খুটাখালী থেকে দিনদুপুরে কাঠ পাচার!

কর্মসুচিতে যোগ দিতে ২২ সেপ্টেম্বর চট্টগ্রাম আসছেন ইলিয়াস কাঞ্চন

টেকনাফ উপজেলা যুবদলের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য : চাপিয়ে দেয়া কমিটি মানবে না!

 বিচার শুরুর অপেক্ষায় খালেদা জিয়ার আরও ৭ মামলা

অক্টোবর থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল শুরু

প্রধানমন্ত্রীকে আল্লামা শফীর অভিনন্দন

রাত ১০-১১টার পর ফেসবুক বন্ধ চান রওশন এরশাদ

আফগানদের কাছে বাংলাদেশের শোচনীয় পরাজয়

আজ পবিত্র আশুরা

দেশের স্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন : প্রধানমন্ত্রী

সরকারের শেষ সময়ে আইন পাসের রেকর্ড

রাঙ্গামাটিতে ঘুম থেকে তুলে দু’জনকে গুলি করে হত্যা

শেখ হাসিনার গুডবুক ও দলীয় হাই কমান্ডের তরুণ তালিকায় যারা

মালয়েশিয়ার শ্রমবাজার নিয়ে ‘ধোঁয়াশা’ কাটবে এ মাসেই