চকরিয়ায় মা-বাবার চোঁখের সামনে ঘাতক ট্রলির ধাক্কায় শিশু নিহত,

এম.জিয়াবুল হক,চকরিয়া :
চকরিয়ায় ঘাতক ট্রলির সজোরে ধাক্কায় ঘটনাস্থলে নিহত হয়েছেন নুর মোহাম্মদ তাকবির (৬) নামের এক ফুটফুটে শিশু। গতকাল বুধবার বিকাল তিনটার দিকে চকরিয়া থানার অদুরে সড়কের বর্ণমালা একাডেমী স্কুলের সামনে ঘটেছে এ দুর্ঘটনা। শিশু তাকবির উপজেলার বদরখালী ইউনিয়নের বাজার পাড়া গ্রামের বাসিন্দা ও ডুলাহাজারা কলেজের শিক্ষক ছৈয়দ ইসমাইল হোসেন সিরাজীর ছেলে। তাঁর মা কাউছার জান্নাত উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের জিএনএম মিশনারী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা।
এদিকে দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌছে চকরিয়া থানা পুলিশ ঘাতক ট্রলিসহ চালক আবুল খায়েরকে গ্রেফতার করেছেন। অপরদিকে ঘটনাস্থলে একটি স্পীড বেক্রার স্থাপনের দাবিতে স্থানীয় বর্ণমালা একাডেমী স্কুলের ক্ষুদে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। ওইসময় বিকাল সাড়ে তিনটা থেকে চারটা পর্যন্ত সব ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকে চিরিঙ্গা-বদরখালী মহেশখালী সড়কে। পরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বিক্ষুদ্ধ শিক্ষার্থীদেরকে শান্ত করেন। কথা দেন উপজেলা প্রশাসনের সাথে কথা বলে ঘটনাস্থলে একটি স্পীড বেক্রার স্থাপন করা হবে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল দুপুরে উপজেলার পুর্ববড় ভেওলাস্থ জিএনএম মিশনারী উচ্চ বিদ্যালয় থেকে শিক্ষিকা কাউছার জান্নাত বিদ্যালয় ছুটির পর শিশু ছেলে নুর মোহাম্মদ তকবিরকে নিয়ে চকরিয়া থানার অদুরে বর্নমালা একাডেমি স্কুলে পঞ্চম শ্রেণীতে পড়ুয়া মেয়ে নুরে জন্নাত দিবাকে আনতে যাচ্ছিলেন। সেখানে আগে থেকে মেয়েকে নিয়ে অপেক্ষা করছিলেন বাবা কলেজ শিক্ষক ইসমাইল হোসেন সিরাজী।
প্রত্যক্ষদর্শীরা আরো জানান, বিকাল ৩টার দিকে শিক্ষিকা কাউছার জান্নাত ছেলে তকবিরকে হাতধরে বর্ণমালা স্কুলের সম্মুখে রিক্সা থেকে নেমে সড়ক পার হচ্ছিলেন। ওইসময় পেছন থেকে আসা একটি ট্রেইলর (ট্রলি) গাড়ি অতর্কিত ধাক্কা দেয় মায়ের হাতধরে থাকা শিশু তকবিরকে। ওইসময় শিশু তাকবির সড়কে ছিটড়ে পরলে ঘাতক চালক ফের গাড়িটি পেছনে এনে তাকে পুনরায় চাপা দেয়। এতে শিশুটি মাথা ও মুখমন্ডলে গুরুতর জখম হয়। ঘটনার পরপর আশপাশের লোকজন এগিয়ে এসে তকবিরকে উদ্ধার করে তাৎক্ষনিক চকরিয়ার জমজম হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ঘটনার পরপর তাৎক্ষনিক ঘটনাস্থল থেকে ঘাতক ট্রলি গাড়িটি জব্দ ও চালককে গ্রেফতার করা হয়েছে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে এব্যাপারে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ##

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তিন মাসের জন্য প্রত্যাহার আনোয়ার চৌধুরী

মনোনয়ন দৌড়ে শতাধিক ব্যবসায়ী

ফখরুল-মোশাররফ-মওদুদ যাচ্ছেন ঐক্য প্রক্রিয়ার সমাবেশে

এবার ভারতের কাছেও শোচনীয় হার বাংলাদেশের

রোহিঙ্গা শিশুদের শিক্ষায় ২০০ কোটি টাকা অনুদান বিশ্বব্যাংকের

বিরোধীরা সব জায়গায় সমাবেশ করতে পারবে

চাকরি না পেয়ে সুইসাইড নোট লিখে খুবি ছাত্রের আত্মহত্যা

নবাগত এসপি মাসুদ হোসেনের চকরিয়া থানা পরিদর্শন

উখিয়ার একজন অনন্য কারুকাজ শিল্পী প্রমোতোষ বড়ুয়া

বিশ্বে অাজ মুসলিমরা এত বেশি নির্যাতিত কেন?

নাইক্ষ্যংছ‌ড়ি‌তে ডাকাত আনোয়ার বলি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা