সংবাদদাতা:

মৌলানা এনামুল হক, চট্টগ্রাম বহদ্দারহাট, পশ্চিম ফরিদের পাড়া, ব্রাদার্স টাওয়ার মসজিদের পেশ ইমাম হিসেবে দায়িত্ব পালন করছেন। তার বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ডের আলহাজ্ব মরহুম মৌলানা মোসলেম আহমদের ছেলে। মৌলনা এনামুল হক চুনতি আলিয়া মাদ্রাসা হতে কামিল এবং চকরিয়া কলেজ হতে বিএ ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে চকরিয়া গ্রামার স্কুল এবং চকরিয়া বিএন স্কুলে শিক্ষকতাও করেন। এরপর দুবাইতে চলে যান। সেখানে সুন্দরভাবে জীবন যাপন করেন। বর্তমানে তার দুই বছর ৬ মাস বয়সের একজন ছেলে সন্তানও রয়েছে। কিন্তু গত ২০১৩ সালে তার দুইটি কিডনি নষ্ট হয়ে যায়। পর পর ডায়ালাইসিস করে কোন রকম প্রাণে আছেন তিনি।

এনামুল হকের বড় ভাই চকরিয়া আবাসিক মহিলা কলেজের প্রভাষক জোবাইদুল হক বলেন, তার ভাইয়ের ডায়ালাইসিস চিকিৎসা অত্যাধিক ব্যয় বহুল। গত পাঁচ বছরে ধরে ভাইয়ের জন্য ২৪ লক্ষাধিক টাকা খরচ হয়েছে। তার পরিবার ব্যয় বহুল চিকিৎসা চালাতে একেবারেই নিঃস্ব হয়ে গেছে। বর্তমানে তার শারীরিক অবস্থা একটু খারাপের দিকে যাওয়ায় ডায়ালাইসিস করতে সমস্যা হচ্ছে। তাই কিডনি সংযোজন অতিব জরুরী হয়ে পড়েছে। যা সংযোজনের জন্য আরো ২৫ লক্ষ টাকা প্রয়োজন রয়েছে। তার পরিবারের পক্ষ থেকে এতো টাকা বহন করা সম্ভব হচ্ছে না। তার ভাই এনামুল হককে বাঁচাতে সরকার এবং সমাজের বিত্তশালীদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন। তাকে আর্থিক সহায়তার জন্য একটি ব্যাংক একাউন্ট খোলা হয়েছে।

ব্যাংক একাউন্ট নং- ঝই-৪৭৩০, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি: চিরিংগা শাখা, চকরিয়া, কক্সবাজার। মোবাইল: ০১৮৩৬-২৪৫১২৫। জুবাইদুল হক, প্রভাষক ও বিভাগীয় প্রধান চকরিয়া আবাসিক মহিলা কলেজ। মোবাইল: ০১৮১৯-৬১৬৮৯৫ সার্বিক যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছেন।