নবাগত জেলা প্রশাসকের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মতবিনিময়

 

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় হয়েছে।

১২ মার্চ দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে উক্ত সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সম্পন্ন হয়।

মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, আপনাদের সাথে সাক্ষাৎ হওয়ায় আমি আনন্দিত। আপনারা আগের জেলা প্রশাসক মহোদয়কে যেমন সহযোগিতা করেছেন এবং উনার সাথে যেমন যোগাযোগ রেখেছিলেন একইভাবে আমাকেও সহযোগিতা করবেন এবং যেকোন প্রয়োজনে যোগাযোগ করবেন। আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাবো।

এসময় পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে গত ৮ মার্চ কক্সবাজার সদরের খরুলিয়া বড়ুয়াপাড়ায় সংঘটিত অগ্নিকান্ডের ঘটনায় নিঃস্ব পরিবারগুলোকে সরকারি সহযোগিতা দেওয়ার কথা তুলে ধরেন।

এর পাশাপাশি মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে বদরখালী-মহেশখালী সংযোগ সেতু মাতারবাড়ী পর্যন্ত পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোর কথা তুলে ধরেন।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ত্রাণ সহযোগিতা দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে তৎক্ষণাৎ নির্দেশ প্রদান করেন।অপরদিকে মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোকে আতংকিত না হওয়ার জন্য অনুরোধ জানান। তিনি বলেন, সেখানে সরকার এমন কিছু করবে না যাতে কেউ ক্ষতিগ্রস্ত হয়।

মতবিনিময়ের আগে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের কেন্দ্রীয় পরিষদ, সাত উপজেলা শাখা- রামু, উখিয়া, টেকনাফ, সদর, চকরিয়া, মহেশখালী এবং পেকুয়া শাখার পক্ষ থেকে আলাদাভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল, সিনিয়র সহ-সভাপতি শুভংকর বড়ুয়া এবং পরিষদের বিপক বড়ুয়া বিটু, রাজু বড়ুয়া, শিক্ষক মিলন বড়ুয়া, এডভোকেট আশীষ বড়ুয়া, পটল বড়ুয়া, রাহুল বড়ুয়া, এমইউপি রিটন বড়ুয়া, বিপুল বড়ুয়া আব্বু, মন্টু বড়ুয়া, ভুলু বড়ুয়া, উবাচং রাখাইন, রতন বড়ুয়া, ছিংজো রাখাইন, মংসাই রাখাইন প্রমূখ।

সর্বশেষ সংবাদ

শুদ্ধ সংস্কৃতির চর্চার মধ্য দিয়ে অপশক্তিকে রুখতে হবে- মেয়র মুজিব

একুশে ফেব্রুয়ারি : প্রাপ্তি ও প্রত্যাশা

টেকনাফে সাড়ে ১৫ লক্ষ টাকার স্বর্ণালংকার উদ্ধার

চকরিয়ায় শিশু ও নারী নির্যাতন মামলার ৫ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

২০ হাজার ইয়াবাসহ দুইজন আটক

এডভোকেট রানা দাশগুপ্তের সাথে কক্সবাজার জেলা নেতৃবৃন্দের মতবিনিময়

ইসলামে মাতৃভাষার গুরুত্ব ও তাৎপর্য

ঈদগাঁওতে পুজা কমিটির সম্মেলন নিয়ে সংঘাতের আশংকা

কক্সবাজার সিটি কলেজে শিক্ষকদের জন্য আইসিটি প্রশিক্ষণ শুরু

উখিয়ায় হাতির আক্রমণে রোহিঙ্গা যুবকের মৃত্যু

এস আলম গ্রুপের ৩ হাজার ১৭০ কোটি টাকার কর মওকুফ

মালয়েশিয়ায় ভবনে আগুন : বাংলাদেশিসহ নিহত ৬

মহেশখালীতে মনোনয়ন দৌড়ে এগিয়ে মোস্তফা আনোয়ার

চকরিয়ায় ইয়াবাসহ দুই ব্যবসায়ী আটক

চকরিয়ার চেয়ারম্যান পদে ২ জনসহ ৫ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কোর্টরুমে সাংবাদিকদের প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে : প্রধান বিচারপতি

পেকুয়ায় স্থাপনা নির্মাণ বন্ধ ও গাছ জব্দ

অধ্যাপক শফিউল্লাহ একজন চেইঞ্জ মেকার

মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ এর উপর কর্মশালা

চকরিয়ায় জায়গার বিরোধে গোলাগুলিতে নিহত-১, গুলিবিদ্ধ-১৫