নবাগত জেলা প্রশাসকের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মতবিনিময়

 

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় হয়েছে।

১২ মার্চ দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে উক্ত সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সম্পন্ন হয়।

মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, আপনাদের সাথে সাক্ষাৎ হওয়ায় আমি আনন্দিত। আপনারা আগের জেলা প্রশাসক মহোদয়কে যেমন সহযোগিতা করেছেন এবং উনার সাথে যেমন যোগাযোগ রেখেছিলেন একইভাবে আমাকেও সহযোগিতা করবেন এবং যেকোন প্রয়োজনে যোগাযোগ করবেন। আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাবো।

এসময় পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে গত ৮ মার্চ কক্সবাজার সদরের খরুলিয়া বড়ুয়াপাড়ায় সংঘটিত অগ্নিকান্ডের ঘটনায় নিঃস্ব পরিবারগুলোকে সরকারি সহযোগিতা দেওয়ার কথা তুলে ধরেন।

এর পাশাপাশি মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে বদরখালী-মহেশখালী সংযোগ সেতু মাতারবাড়ী পর্যন্ত পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোর কথা তুলে ধরেন।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ত্রাণ সহযোগিতা দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে তৎক্ষণাৎ নির্দেশ প্রদান করেন।অপরদিকে মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোকে আতংকিত না হওয়ার জন্য অনুরোধ জানান। তিনি বলেন, সেখানে সরকার এমন কিছু করবে না যাতে কেউ ক্ষতিগ্রস্ত হয়।

মতবিনিময়ের আগে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের কেন্দ্রীয় পরিষদ, সাত উপজেলা শাখা- রামু, উখিয়া, টেকনাফ, সদর, চকরিয়া, মহেশখালী এবং পেকুয়া শাখার পক্ষ থেকে আলাদাভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল, সিনিয়র সহ-সভাপতি শুভংকর বড়ুয়া এবং পরিষদের বিপক বড়ুয়া বিটু, রাজু বড়ুয়া, শিক্ষক মিলন বড়ুয়া, এডভোকেট আশীষ বড়ুয়া, পটল বড়ুয়া, রাহুল বড়ুয়া, এমইউপি রিটন বড়ুয়া, বিপুল বড়ুয়া আব্বু, মন্টু বড়ুয়া, ভুলু বড়ুয়া, উবাচং রাখাইন, রতন বড়ুয়া, ছিংজো রাখাইন, মংসাই রাখাইন প্রমূখ।

সর্বশেষ সংবাদ

প্রিয়ার বিরুদ্ধে তথ্য বিকৃতির অভিযোগ করলেন অধ্যাপক বারকাত

মহেশখালীতে অস্ত্র ও গুলিসহ ৮মামলার আসামী গ্রেপ্তার

তৌহিদ নামের ছেলেটি এখন অভিভাবকের হাতে

চকরিয়ার বদরখালীতে ১০ মাসেও মিটার না পাওয়ায় গ্রাহকদের বিক্ষোভ

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক দু’দিনের সফরে কক্সবাজারে

লোহাগাড়ায় গরু চোর সন্দেহে যুবককে গণপিটুনি

রাঙ্গামাটিতে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা উদ্বোধন

লম্বরীপাড়ার মুরুব্বীদের সাথে আলোর দিশারী যুব পরিষদের মতবিনিময়

গুজব গণপিটুনি বন্ধে সারাদেশের পুলিশকে বার্তা

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা

কক্সবাজারে পাওয়া গেছে একটি ছেলে

ফেনির দুর্ধর্ষ সন্ত্রাসী আজাদ গ্রেফতার

চট্টগ্রামে গৃহশিক্ষক ধর্ষণ করল ৬ষ্ট শ্রেণির ছাত্রী, শিক্ষক গ্রেফতার

আনন্দবাজারের প্রতিবেদন – ‘তসলিমারা প্রিয়ার পাশে, নরম হাসিনা’

ডেঙ্গুতে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

মিথ্যা ধর্ষণ মামলায় বাদী নিজেই শ্রীঘরে

মাতলামি

নাইক্ষ্যংছড়িতে মাছের পোনা অবমুক্ত করলো বিজিবি

ডেপুটি এটর্নি জেনারেল হলেন কক্সবাজারের ব্যারিস্টার নওরোজ চৌধুরী

চকরিয়ায় বৃদ্ধ মুক্তিযোদ্ধার উপর সন্ত্রাসী হামলা