নবাগত জেলা প্রশাসকের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মতবিনিময়

 

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় হয়েছে।

১২ মার্চ দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে উক্ত সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সম্পন্ন হয়।

মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, আপনাদের সাথে সাক্ষাৎ হওয়ায় আমি আনন্দিত। আপনারা আগের জেলা প্রশাসক মহোদয়কে যেমন সহযোগিতা করেছেন এবং উনার সাথে যেমন যোগাযোগ রেখেছিলেন একইভাবে আমাকেও সহযোগিতা করবেন এবং যেকোন প্রয়োজনে যোগাযোগ করবেন। আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাবো।

এসময় পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে গত ৮ মার্চ কক্সবাজার সদরের খরুলিয়া বড়ুয়াপাড়ায় সংঘটিত অগ্নিকান্ডের ঘটনায় নিঃস্ব পরিবারগুলোকে সরকারি সহযোগিতা দেওয়ার কথা তুলে ধরেন।

এর পাশাপাশি মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে বদরখালী-মহেশখালী সংযোগ সেতু মাতারবাড়ী পর্যন্ত পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোর কথা তুলে ধরেন।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ত্রাণ সহযোগিতা দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে তৎক্ষণাৎ নির্দেশ প্রদান করেন।অপরদিকে মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোকে আতংকিত না হওয়ার জন্য অনুরোধ জানান। তিনি বলেন, সেখানে সরকার এমন কিছু করবে না যাতে কেউ ক্ষতিগ্রস্ত হয়।

মতবিনিময়ের আগে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের কেন্দ্রীয় পরিষদ, সাত উপজেলা শাখা- রামু, উখিয়া, টেকনাফ, সদর, চকরিয়া, মহেশখালী এবং পেকুয়া শাখার পক্ষ থেকে আলাদাভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল, সিনিয়র সহ-সভাপতি শুভংকর বড়ুয়া এবং পরিষদের বিপক বড়ুয়া বিটু, রাজু বড়ুয়া, শিক্ষক মিলন বড়ুয়া, এডভোকেট আশীষ বড়ুয়া, পটল বড়ুয়া, রাহুল বড়ুয়া, এমইউপি রিটন বড়ুয়া, বিপুল বড়ুয়া আব্বু, মন্টু বড়ুয়া, ভুলু বড়ুয়া, উবাচং রাখাইন, রতন বড়ুয়া, ছিংজো রাখাইন, মংসাই রাখাইন প্রমূখ।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

বৃহস্পতিবারের মধ্যে চূড়ান্ত হতে পারে মহাজোটের আসন বণ্টন

ভোটের আগে ওয়াজ মাহফিল বন্ধ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ

নড়াইলে মাশরাফির প্রচারণা শুরু

৬৪ আসনে মনোনয়ন তুলেছে জামায়াত

বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়া গ্রেফতার

তিন মাস পর কারামুক্ত শহিদুল আলম

কাবুলে ঈদে মিলাদুন্নবীর জমায়েতে বোমা হামলায় নিহত ৪০

হেফাজত কাউকে সমর্থন দেবে না : আল্লামা শফী

কক্সবাজার শহরে যানজট নিরসনে জেলা পুলিশের চেকপোস্ট স্থাপন

নির্বাচনী সমীকরণ : আসন কক্সবাজার-৪

জিএম রহিমুল্লাহর ইন্তেকালে নেজামে ইসলাম পার্টি ও ইসলামী ছাত্রসমাজের শোক

আদর্শ নেতৃত্ব সৃষ্টির জন্য সৎকর্মশীলদের সান্নিধ্য অপরিহার্য

শেষ মুহূর্তে তারুণ্যের শক্তি দেখাতে চান সফল উদ্যোক্তা আনিসুল হক চৌধুরী সোহাগ

রামুতে মাসব্যাপী পণ্য প্রদর্শনী মেলা উদ্বোধন

রামুতে জেএসসিতে এ-প্লাস ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

’সুজন’ চকরিয়া উপজেলা কমিটি গঠিত

বদির স্ত্রীকে আ. লীগের প্রার্থী ঘোষণা

প্রেমে বাঁধা দেওয়ায় ছাত্রীর মাকে কুপিয়ে হত্যা করেছে গৃহশিক্ষক

কক্সবাজারে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার