নবাগত জেলা প্রশাসকের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের মতবিনিময়

 

প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজার জেলার নবাগত জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় হয়েছে।

১২ মার্চ দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে উক্ত সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সম্পন্ন হয়।

মতবিনিময়কালে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেন, আপনাদের সাথে সাক্ষাৎ হওয়ায় আমি আনন্দিত। আপনারা আগের জেলা প্রশাসক মহোদয়কে যেমন সহযোগিতা করেছেন এবং উনার সাথে যেমন যোগাযোগ রেখেছিলেন একইভাবে আমাকেও সহযোগিতা করবেন এবং যেকোন প্রয়োজনে যোগাযোগ করবেন। আমি আমার অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাবো।

এসময় পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু জেলা প্রশাসককে ধন্যবাদ জানিয়ে গত ৮ মার্চ কক্সবাজার সদরের খরুলিয়া বড়ুয়াপাড়ায় সংঘটিত অগ্নিকান্ডের ঘটনায় নিঃস্ব পরিবারগুলোকে সরকারি সহযোগিতা দেওয়ার কথা তুলে ধরেন।

এর পাশাপাশি মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে বদরখালী-মহেশখালী সংযোগ সেতু মাতারবাড়ী পর্যন্ত পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোর কথা তুলে ধরেন।

এর প্রেক্ষিতে জেলা প্রশাসক ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ত্রাণ সহযোগিতা দেওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে তৎক্ষণাৎ নির্দেশ প্রদান করেন।অপরদিকে মহেশখালীর মাতারবাড়ী কয়লা ও বিদ্যুত প্রকল্পকে কেন্দ্র করে পুরাতন রাস্তা সংস্কার প্রক্রিয়ায় বসতবাড়ী এবং ভিটে থেকে উচ্ছেদ আতংকে থাকা উত্তর নলবিলার স্থানীয় বৌদ্ধ এবং হিন্দু পরিবারগুলোকে আতংকিত না হওয়ার জন্য অনুরোধ জানান। তিনি বলেন, সেখানে সরকার এমন কিছু করবে না যাতে কেউ ক্ষতিগ্রস্ত হয়।

মতবিনিময়ের আগে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেনকে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের কেন্দ্রীয় পরিষদ, সাত উপজেলা শাখা- রামু, উখিয়া, টেকনাফ, সদর, চকরিয়া, মহেশখালী এবং পেকুয়া শাখার পক্ষ থেকে আলাদাভাবে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে আরো উপস্থিত ছিলেন, কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদের সাধারণ সম্পাদক অমর বিন্দু বড়–য়া অমল, সিনিয়র সহ-সভাপতি শুভংকর বড়ুয়া এবং পরিষদের বিপক বড়ুয়া বিটু, রাজু বড়ুয়া, শিক্ষক মিলন বড়ুয়া, এডভোকেট আশীষ বড়ুয়া, পটল বড়ুয়া, রাহুল বড়ুয়া, এমইউপি রিটন বড়ুয়া, বিপুল বড়ুয়া আব্বু, মন্টু বড়ুয়া, ভুলু বড়ুয়া, উবাচং রাখাইন, রতন বড়ুয়া, ছিংজো রাখাইন, মংসাই রাখাইন প্রমূখ।

সর্বশেষ সংবাদ

রামুর ডাকভাঙ্গা ও মৈষকুম প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক সম্পন্ন

বিলাসবহুল বাড়ি-গাড়ি, নামে-বেনামে অর্থ পাপিয়ার

বিটিআরসিকে ১০০০ কোটি টাকা দিলো গ্রামীণফোন

জাল দলিলে সাগরেপাড়ের শত কোটি টাকার সরকারী জমি আত্মসাতের চেষ্টা!

কক্সবাজার ও সিলেট বিমানবন্দরের কাজে এত ধীরগতি!

পাপিয়ার ভয়ঙ্কর কর্মকাণ্ড নিয়ে মুখ খুলছে মানুষ, আজীবনের জন্য বহিস্কার

জামিন শুনানি : অপেক্ষা বাড়ল খালেদার

বাংলাদেশ থেকে গৃহকর্মী নিতে আগ্রহী মালয়েশিয়া

চকরিয়ায় হারবাং পুলিশের অভিযানে ইয়াবাসহ যুবক আটক

ঢাকায় ‘কক্সবাজার উৎসব’ হয়ে উঠল মিলনমেলা

কক্সবাজার সৈকত কবিতা চত্বর থেকে মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার

কক্সবাজার সৈকতের শত কোটি টাকা মূল্যের সরকারী জমি আত্মসাতের চেষ্টা!

জাতীয় শরণার্থী নীতি ও সরকারের একক কর্তৃত্বের দাবি

খালেদা জিয়ার জামিন শুনানি বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি

চকরিয়ায় ছোটবোনের দায়ের করা মামলায় বড় ভাই গ্রেপ্তার

ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজে বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান সম্পন্ন

যেসব বদ স্বভাবে মানুষের চরম অধপতন ঘটে

বুবলীকে বিয়ে প্রসঙ্গে মুখ খুললেন শাকিব খান

কিডনিতে পাথর দূর করার ঘরোয়া উপায়

বান্দরবানে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা