পেকুয়া প্রতিনিধি

পেকুয়া বাজারের ব্যবসায়ী হারুণুর রশিদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে পেকুয়া বাজার বণিক সমিতির নেতৃবৃন্দ ও বাজারের ব্যবসায়ীরা। গত ৭মার্চ রাতে পেকুয়া বাজারে দূর্বৃত্তরা তাকে কুপিয়ে গুরুতর আহত করার প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসাবে এ কর্মসূচি পালন করা হয়। পেকুয়া বাজার বণিক সমিতি গত ১০ মার্চ সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি পালন করার ঘোষণা দিয়েছিল।

রবিবার বেলা ৩টা থেকে ৪টা পর্যন্ত পেকুয়া বাজারস্থ সড়কে সমিতি সকল সদস্য ও ব্যবসায়ীরা মানববন্ধনে অংশগ্রহন করেন।

শতশত ব্যবসায়ীর উপস্থিতিতে মানববন্ধনে অংশ নিয়ে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, পেকুয়া বাজার বণিক সমিতির ডিরেক্টর মো: রহিম, শাহেদ ইকবাল, মো: শফি, পেকুয়া Ĺণদান সমিতির ডিরেক্টর নাজেম উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মঈন উদ্দিন, বণিক সমিতির সহসভাপতি আজিজূল হক, সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন, সভাপতি আকতার আহমদ।

এ সময় উপস্থিত নেতৃবৃন্দরা তাদের বক্তব্যে বলেন, আমরা ব্যবসায়ী। বিভিন্ন এলাকার দলমত নির্বিশেষে হাজার হাজার মানুষ পেকুয়া বাজারে ব্যবসা করে থাকে। কোটি কোটি পুজি দিয়ে ব্যবসা করছে ব্যবসায়ীরা। আর এ বাজারকে অস্থিতিশীল করতে একশ্রেনীর লোক ওঠেপড়ে লেগেছে। প্রকাশ্যে সৎ একজন ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করার চেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা। ফাঁকা গুলিবর্ষণ করে এলাকায় আতংক সৃষ্টি করেছে। আমরা মনে করি সন্ত্রাসীদের কোন দল থাকতে পারেনা। দলের নাম ভাঙ্গিয়ে কূকর্ম করবে বাজার রক্ষার স্বার্থে ব্যবসায়ীরা ঘরে বসে থাকবেনা। এর আগে সন্ত্রাসীরা বাজারের ব্যবসায়ীদের উপর হামলার ঘটনায় হাতে পায়ে ধরে পার পেয়ে গিয়েছিল। এবার তা হবেনা। ব্যবসায়ী ও ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দরা ঐক্যবদ্ধ। বাজারের ব্যবসায়ী যেই কারোর উপর হামলা মেনে নেওয়া হবেনা।

প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করে ব্যবসায়ীরা তাদের বক্তব্যে বলেন, পেকুয়া বাজারের একজন সৎ ও পুরাতন ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি। মামলা রেকর্ড করুণ আর ঘটনায় সংশ্লিষ্ট সকলকে আইনের আওতায় আনুন। এ সময় উপস্থিত ছিলেন, পেকুয়া বাজারের সকল ব্যবসায়ী ও ব্যবসায়ী সমিতির নেতারা।