হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

টেকনাফের উপকুলীয় ইউনিয়ন বাহারছড়ার শামলাপুর উত্তরপাড়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ৮টি বসতবাড়ি ভস্মিভুত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তবে অগ্নিকান্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি। আগুন নিয়ন্ত্রণে আসার পর ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছে। টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ রফিক উদ্দিন ও বাহারছড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করে যথাসম্ভব সহায়তার আশ্বাস এবং তাৎক্ষণিক জরুরী সহায়তা প্রদান করেছেন বলে জানা গেছে। ১০ মার্চ দুপুর দেড়টার দিকে এঘটনা ঘটে।

বাহারছড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিন জানান, শনিবার ১০ মার্চ দুপুর দেড়টার দিকে হঠাৎ বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়ে ৮টি বসতবাড়ি ভস্মিভুত হয়ে যায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো হচ্ছে ডাঃ আবদুল কুদ্দুস, তাঁর ছেলে আবদুল্লাহ আল-জুবায়ের তুহিন, হুমায়ুন রশিদ, হুমায়ুন রশিদের ছেলে আবু রায়হান এবং সফুরা খাতুন, এলমুন্নাহার, সাদিয়া খাতুন, তসলিমা আক্তার। এতে নগদ টাকা, আসবাবপত্র, নিত্য প্রয়োজনীয় মালামাল, কাপড়সহ অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বাতাস প্রতিকুল থাকায় দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি। তবে সেনা বাহিনীর ক্যাম্প ও পুলিশ তদন্ত কেন্দ্রের নিকটবর্তী হওয়ায় এবং লোকজন এগিয়ে আসার ফলে আগুন ছড়িয়ে পড়া রোধ করা সম্ভব হয়েছে।

এদিকে আগুন নিয়ন্ত্রণে আনার পর বিকালে বাংলাদেশ সেনা বাহিনী ও এনজিও সংস্থা আইওএম এর পক্ষ থেকে বাঁশ, গাছ, তৈজষপত্র ও জরুরী ত্রাণ সামগ্রী প্রদান করা হয়েছে।