জমকালো আয়োজনে কক্সবাজারে ঈআউবি’র ৭১বর্ষের পুনর্মিলনী শুরু

সায়ীদ আলমগীর, কক্সবাজার :
কক্সবাজারের পুরোনো শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৭১ বর্ষ ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন উৎযাপন জমকালো আয়োজনে শুরু হয়েছে। শনিবার সকালল সাড়ে ৯টায় বর্ণাঢ্য র্যালীর পর শান্তির পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সুচনা করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও একুশে পদক প্রাপ্ত জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদা। উদযাপন পরিষদের আহবায়ক, প্রাক্তন শিক্ষার্থী ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদের সভাপতিত্বে এখন চলছে অতিথি ও প্রাক্তন শিক্ষার্থীদের বরণ।
বিদ্যালয় মাঠে চলমান এ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় শুক্রবার ধর্মীয় কর্মসূচীর মধ্য দিয়ে। এ দিন বাদে আছর বিদ্যালয়ের প্রয়াত প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের আত্মার মাগফিরাত কামনায় পবিত্র কোরআনখানি, দোয়া মাহফিল ও হিন্দু ধর্মীয় মতে প্রার্থনার আয়োজন করা হয়। শনিবার (১০ মার্চ) সুসজ্জিত প্যান্ডেলে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, শপথ, জাতীয় ও পুনর্মিলনী পতাকা উত্তোলন, উদ্বোধন ঘোষণা, আহবায়ক ও অতিথিদের স্বাগত বক্তব্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়েছে। এরপর বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা , সতীর্থ সাক্ষাৎ, স্মৃতিচারণ, র‌্যাফল-ড্র, আড্ডা ও রাতে এ প্রজম্মের কণ্ঠ শিল্পী ঐশী ও তার দল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিবে।

উদযাপন কমিটির আহবায়ক কউক চেয়ারম্যান লে: ক: (অব:) ফোরকান আহমদ বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠান আলোকিত করছেন কবি মুহম্মদ নুরুল হুদা, বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দীন আহমেদ, ডি.জি.এফ.আই’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মাফরুহা মেরি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিরাজুল হক (শাহ জাহান), ড. সলিম উল্লাহ, ব্যারিষ্টার মিজান সাঈদ, ব্যারিষ্টার নুরুল আজিম প্রমূখ। এছাড়া উপস্থিত থাকবেন সংসদ সদস্য সায়মুম সরওয়ার কমল ও জাতীয় মহিলা সংস্থার কক্সবাজারস্থ চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমদ।
তিনি আরো জানান, উৎসব উপলক্ষে ম্যাগাজিন, পরিচয়পত্র, টি-শার্ট, ব্যাগ, ক্যাপ, উত্তরীয়সহ স্মৃতিময় নানা উপহার সামগ্রী দেয়া হচ্ছে। উৎসবে দুসহস্রসাধিক প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও পাঁচ শতাধিক সঙ্গী ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করছেন।
অনুষ্ঠান উপলক্ষে বাসষ্টেশনে বর্ণাঢ্য তোরণ নির্মাণ ও বিদ্যালয় গেইটে আলপনাসহ দেয়াল সজ্জিত করা হয়েছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে উৎসবের আমেজ চলছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

যখন দশম শ্রেণির ছাত্রী এই সময়ের পিয়া

উখিয়ায় অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এসিল্যান্ড একরামুল ছিদ্দিক

কক্সবাজার শহরে বেড়েই চলছে চুরি ছিনতাই

হোটেল সী-গালের সংবর্ধনায় সিক্ত মেয়র মুজিবুর রহমান

বর্জ্য অপসারণে আরো একটি গাড়ি সংযোজন করলেন মেয়র মুজিব

মদ পানের অভিযোগে প্রধানমন্ত্রীর ফ্লাইটের ক্রু বহিষ্কার

এই জনপদটি ইয়াবা নামক বিষ বৃক্ষের আবক্ষে নিম্মজ্জিত : সকলের সহযোগিতা প্রয়োজন

যুগ্মসচিব হলেন কক্সবাজারের সন্তান শফিউল আজিম : অভিনন্দন

ধর্মীয় শিক্ষা মানুষের মাঝে মূলবোধের সৃষ্টি করে-এমপি কমল

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের অভিযানে ১৪জন আসামী গ্রেফতার

কক্সবাজার জেলা পুলিশকে আইসিআরসির ২৫০ বডি ব্যাগ হস্তান্তর

চকরিয়ায় পল্লীবিদ্যুতের ভুতুড়ে জরিমানা নিয়ে আতঙ্ক!

ঈদগাঁওয়ে পাহাড় কাটার দায়ে এক নারীকে ১ বছর কারাদন্ড

শুধু চালককে অভিযুক্ত করে লাভ নেই আমাদেরও সচেতন হতে হবে-ইলিয়াছ কাঞ্চন

মাওলানা সিরাজুল্লাহর মৃত্যুতে জেলা জামায়াতের শোক

কক্সবাজারের ৩দিন ব্যাপী ‘প্রাথমিক চক্ষু পরিচর্যা’ কর্মশালার উদ্বোধন

‘ঘরের ছেলে’র বিদায়ে ব্যথিত পেকুয়াবাসী

শিল্পী ফাহমিদা গ্রেফতার : জামিনে মুক্ত

‘মাশরুম একটি অসীম সম্ভাবনাময় ফসল’

তথ্য প্রযুক্তি’র সেবা সাধারণের দোরগোড়ায় পৌঁছাতে সরকার বদ্ধ পরিকর : শফিউল আলম