জমকালো আয়োজনে কক্সবাজারে ঈআউবি’র ৭১বর্ষের পুনর্মিলনী শুরু

সায়ীদ আলমগীর, কক্সবাজার :
কক্সবাজারের পুরোনো শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৭১ বর্ষ ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন উৎযাপন জমকালো আয়োজনে শুরু হয়েছে। শনিবার সকালল সাড়ে ৯টায় বর্ণাঢ্য র্যালীর পর শান্তির পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সুচনা করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও একুশে পদক প্রাপ্ত জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদা। উদযাপন পরিষদের আহবায়ক, প্রাক্তন শিক্ষার্থী ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদের সভাপতিত্বে এখন চলছে অতিথি ও প্রাক্তন শিক্ষার্থীদের বরণ।
বিদ্যালয় মাঠে চলমান এ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় শুক্রবার ধর্মীয় কর্মসূচীর মধ্য দিয়ে। এ দিন বাদে আছর বিদ্যালয়ের প্রয়াত প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের আত্মার মাগফিরাত কামনায় পবিত্র কোরআনখানি, দোয়া মাহফিল ও হিন্দু ধর্মীয় মতে প্রার্থনার আয়োজন করা হয়। শনিবার (১০ মার্চ) সুসজ্জিত প্যান্ডেলে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, শপথ, জাতীয় ও পুনর্মিলনী পতাকা উত্তোলন, উদ্বোধন ঘোষণা, আহবায়ক ও অতিথিদের স্বাগত বক্তব্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়েছে। এরপর বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা , সতীর্থ সাক্ষাৎ, স্মৃতিচারণ, র‌্যাফল-ড্র, আড্ডা ও রাতে এ প্রজম্মের কণ্ঠ শিল্পী ঐশী ও তার দল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিবে।

উদযাপন কমিটির আহবায়ক কউক চেয়ারম্যান লে: ক: (অব:) ফোরকান আহমদ বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠান আলোকিত করছেন কবি মুহম্মদ নুরুল হুদা, বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দীন আহমেদ, ডি.জি.এফ.আই’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মাফরুহা মেরি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিরাজুল হক (শাহ জাহান), ড. সলিম উল্লাহ, ব্যারিষ্টার মিজান সাঈদ, ব্যারিষ্টার নুরুল আজিম প্রমূখ। এছাড়া উপস্থিত থাকবেন সংসদ সদস্য সায়মুম সরওয়ার কমল ও জাতীয় মহিলা সংস্থার কক্সবাজারস্থ চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমদ।
তিনি আরো জানান, উৎসব উপলক্ষে ম্যাগাজিন, পরিচয়পত্র, টি-শার্ট, ব্যাগ, ক্যাপ, উত্তরীয়সহ স্মৃতিময় নানা উপহার সামগ্রী দেয়া হচ্ছে। উৎসবে দুসহস্রসাধিক প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও পাঁচ শতাধিক সঙ্গী ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করছেন।
অনুষ্ঠান উপলক্ষে বাসষ্টেশনে বর্ণাঢ্য তোরণ নির্মাণ ও বিদ্যালয় গেইটে আলপনাসহ দেয়াল সজ্জিত করা হয়েছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে উৎসবের আমেজ চলছে।

সর্বশেষ সংবাদ

কক্সবাজারে দুদকের গণশুনানীতে অভিযোগের পাহাড়

আবুল মনসুর টেকনাফের নতুন এসি ল্যান্ড

ইয়াবাসহ মাদক ব্যবসায়ী খলিল গ্রেপ্তার

ডিসি কামাল ১২ দিনের সফরে আমেরিকায় : ভারপ্রাপ্ত ডিসি আশরাফুল আফসার

তুমব্রু খালে এবার স্লুইচ গেইট নির্মাণ করছে মিয়ানমারঃ বিজিবি ও বিজিপির পতাকা বৈঠক সম্পন্ন

সদর হাসপাতালে সুচিকিৎসা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হবে : এমপি কমল

কক্সবাজারের সন্তান কায়িদ ঢাকায় শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত

জলকেলি উৎসবে মুখরিত রাখাইন পল্লীগুলো

উচ্চ শিক্ষা অর্জনে বিদেশ গমনে ইচ্ছুক শিক্ষার্থীকে আর্থিক সহযোগীতা দেয়া হবে- এমপি কমল

হোপ ফাউন্ডেশনে ‘জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ ২০১৯’ উৎযাপন

খরুলিয়ার সেই মা-মেয়েকে মামলা দিয়ে কারাগের প্রেরণ

এড. কবির ছিলেন একজন সফল মানুষ : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

কক্সবাজার সরকারি কলেজে ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষে পদার্পণ উৎসব

চতূর্থবারের মতো চট্টগ্রাম রেঞ্জের শ্রেষ্ঠ টেকনাফের ওসি প্রদীপ

চকরিয়ায় ভ্রাম্যমান আদালতে মাদকসেবীকে ৩ মাসের সাজা

বদরমোকাম সমাজের পূর্নাঙ্গ কমিটি গঠিত

সাংবাদিক হানিফসহ তিনজনকে শ্রেষ্ঠ সন্তান ও ছয় জনকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা

নবম শ্রেণির প্রশ্নে সানি লিওন-মিয়া খলিফা!

আবুধাবি দূতাবাসে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন

এক পা দিয়ে লাফিয়ে লাফিয়ে টিউশনি করে পড়াশোনা ও সংসারের ঘানি টানছেন যিনি