জমকালো আয়োজনে কক্সবাজারে ঈআউবি’র ৭১বর্ষের পুনর্মিলনী শুরু

সায়ীদ আলমগীর, কক্সবাজার :
কক্সবাজারের পুরোনো শিক্ষা প্রতিষ্ঠান ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৭১ বর্ষ ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন উৎযাপন জমকালো আয়োজনে শুরু হয়েছে। শনিবার সকালল সাড়ে ৯টায় বর্ণাঢ্য র্যালীর পর শান্তির পায়রা উড়িয়ে অনুষ্ঠানের সুচনা করেন বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও একুশে পদক প্রাপ্ত জাতিসত্তার কবি মুহম্মদ নুরুল হুদা। উদযাপন পরিষদের আহবায়ক, প্রাক্তন শিক্ষার্থী ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমদের সভাপতিত্বে এখন চলছে অতিথি ও প্রাক্তন শিক্ষার্থীদের বরণ।
বিদ্যালয় মাঠে চলমান এ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয় শুক্রবার ধর্মীয় কর্মসূচীর মধ্য দিয়ে। এ দিন বাদে আছর বিদ্যালয়ের প্রয়াত প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের আত্মার মাগফিরাত কামনায় পবিত্র কোরআনখানি, দোয়া মাহফিল ও হিন্দু ধর্মীয় মতে প্রার্থনার আয়োজন করা হয়। শনিবার (১০ মার্চ) সুসজ্জিত প্যান্ডেলে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, শপথ, জাতীয় ও পুনর্মিলনী পতাকা উত্তোলন, উদ্বোধন ঘোষণা, আহবায়ক ও অতিথিদের স্বাগত বক্তব্য দিয়ে মূল অনুষ্ঠান শুরু হয়েছে। এরপর বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সম্মাননা , সতীর্থ সাক্ষাৎ, স্মৃতিচারণ, র‌্যাফল-ড্র, আড্ডা ও রাতে এ প্রজম্মের কণ্ঠ শিল্পী ঐশী ও তার দল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিবে।

উদযাপন কমিটির আহবায়ক কউক চেয়ারম্যান লে: ক: (অব:) ফোরকান আহমদ বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠান আলোকিত করছেন কবি মুহম্মদ নুরুল হুদা, বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দীন আহমেদ, ডি.জি.এফ.আই’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মাফরুহা মেরি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সিরাজুল হক (শাহ জাহান), ড. সলিম উল্লাহ, ব্যারিষ্টার মিজান সাঈদ, ব্যারিষ্টার নুরুল আজিম প্রমূখ। এছাড়া উপস্থিত থাকবেন সংসদ সদস্য সায়মুম সরওয়ার কমল ও জাতীয় মহিলা সংস্থার কক্সবাজারস্থ চেয়ারম্যান কানিজ ফাতেমা আহমদ।
তিনি আরো জানান, উৎসব উপলক্ষে ম্যাগাজিন, পরিচয়পত্র, টি-শার্ট, ব্যাগ, ক্যাপ, উত্তরীয়সহ স্মৃতিময় নানা উপহার সামগ্রী দেয়া হচ্ছে। উৎসবে দুসহস্রসাধিক প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও পাঁচ শতাধিক সঙ্গী ও আমন্ত্রিত অতিথিরা অংশগ্রহণ করছেন।
অনুষ্ঠান উপলক্ষে বাসষ্টেশনে বর্ণাঢ্য তোরণ নির্মাণ ও বিদ্যালয় গেইটে আলপনাসহ দেয়াল সজ্জিত করা হয়েছে। প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের মাঝে উৎসবের আমেজ চলছে।

cbn
কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

কক্সবাজার কলেজ বাংলা বিভাগের শিক্ষা সফর : ব্যক্তিগত অনুভূতি

কক্সবাজারে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নতুন সভাকক্ষ উদ্বোধন

যুবসমাজের আনন্দায়োজন: কিছু ভাবনা , কিছু কথা…

সর্বক্ষেত্রে আল্লাহর নির্দেশ মেনে চলার নাম ইবাদত

উখিয়ায় উপজেলা নির্বাচনী হাওয়া : মাঠে বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী

চাকরি প্রত্যাশিদের তালিকা তৈরি কার্যক্রমের উদ্বোধন করল ‘জাগো উখিয়া’

শহীদ জিয়ার জন্মবার্ষিকীতে সুবিধাবঞ্চিত ও দুস্থদের পাশে চ.বি ছাত্রদল

মালয়েশিয়া প্রবাসী যুবককে মুঠোফোনে হুমকির অভিযোগ

দূর্গম পাহাড়ে স্বেচ্ছাশ্রমে নির্মিত হলো ১০ কি:মি: রাস্তা

পেকুয়ায় ইমামকে কুপিয়ে আহত

উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ জামিনে মুক্ত

মোহাম্মদ নাছির উদ্দিন’র পিএইচডি ডিগ্রী লাভ

কক্সবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নতুন নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল কাদের গণি

শেখ হাসিনার বদান্যতায় মাথা গোজার ঠাঁই পেল গৃহহীন ১২৬ পরিবার

বিশ্বের সর্বাধিক হতদরিদ্র মানুষের বাস ভারতে

সবচেয়ে ‘কিউট’ কুকুরের মৃত্যু

চট্টগ্রামে ইয়াবা নিয়ে রোহিঙ্গা দম্পতিসহ গ্রেপ্তার ৪

মাদকবিরোধী অভিযানের সঙ্গে সমাজে ফেরার সুযোগও দিতে হবে: প্রধানমন্ত্রী

টেকনাফে গ্রেপ্তার মাদকের আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

এনজিওতে স্থানীয়দের ছাঁটাই উদ্বেগের