পলোগ্রাউন্ডে হচ্ছে প্রধানমন্ত্রীর চট্টগ্রামের জনসভা

তাজুল ইসলাম পলাশ, চট্টগ্রাম:

বেশ কিছু উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও মাঠ পর্যায়ের নেতা-কর্মীদের উজ্জীবিত করতে আগামী ২১ মার্চ চট্টগ্রামে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন তিনি চট্টগ্রামে জনসভায় ভাষণ দেবেন। পাশাপাশি বাংলাদেশ নেভাল একাডেমিতে বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন ও বিএনএস ঈসা খাঁতে ডকইয়ার্ডের ন্যাশনাল স্ট্যান্ডার্ড অনুষ্ঠানে অংশ নেবেন। এ নিয়ে গত কয়েক দিন থেকে মাঠ পছন্দের জন্য ব্যস্ত সময় কাটান চট্টগ্রামের আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতারা। এক সময়ের ঐতিয্যবাহী লালদিঘীর মাঠ দকলের কারনে ছোট হয়ে গেছে। সেখানে কোন জনসভা করতে গেলে ভোগান্তিতে পড়তে হয় নগরবাসীকে। বর্তমানে জনসভা করার মতো এর বিকল্প মাঠ রয়েছে রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠ। অন্যদিকে বিকল্প হিসেবে নগরীর চকবাজার প্যারেড মাঠে জনসভা আয়োজনের চিন্তা করছিলেন আওয়ামী লীগের নেতারা। কিন্তু সেখানে জামায়াত-শিবির প্রভাবিত ও অত্যন্ত ঘনবসতিপূর্ণ এ এলাকায় জনসভা আয়োজনের বিষয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত ‘এসএসএফ’ এর সিগন্যাল না মেলায় সেখানেও হচ্ছেনা জনসভার আয়োজন। সর্বশেষ পলোগ্রাউন্ড মাঠকে বেঁচে নিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতারা। সেই মোতাবেক আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা নগরীর রেলওয়ে পলোগ্রাউন্ড মাঠে জনসভা আয়োজনের কথা জানিয়েছেন চট্টগ্রামের নেতাদের।

এ বিষয়ে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম বলেন, প্রধানমন্ত্রীর জনসভার জন্য আদর্শ মাঠ ছিল পলোগ্রাউন্ড মাঠ। কিন্তু সেখানে বানিজ্য মেলার কারণে জনসভার আয়োজন করা সম্ভব হবে না। তাছাড়া বিকল্প হিসেবে প্যারেড মাঠ (চট্টগ্রাম কলেজ মাঠ) উপযুক্ত ছিল। কিন্তু এই মাঠে জনসভা আয়োজনের ব্যাপারে এসএসএফের সম্মতি না থাকায় সেখানেও হবে না।

চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেন, দেশের বিভাগীয় শহর সিলেট, রাজশাহী, বরিশাল ও খুলনার পর এবার চট্টগ্রামে জনসভা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকার প্রধান ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি হিসেবে সরকারের উন্নয়ন কর্মকান্ডের বার্তা দেওয়ার পাশাপাশি স্থানীয় নেতাকর্মীদের উজ্জীবিত করতে প্রধানমন্ত্রীর এ সফর।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুফিজুর রহমান বলেন, দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম তাকে জানিয়েছেন, পলোগ্রাউন্ড ময়দানে সমাবেশ করা যায় কিনা দেখার জন্য। কিন্তু বর্তমানে সেখানে বাণিজ্য মেলা চলছে।

এদিকে জনসভার আগে ভেন্যু নিয়ে নিয়ে ১০ মার্চ নগরীর মুসলিম হলে যৌথভাবে বর্ধিত সভা করার কথা ছিল মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ। কেন্দ্র থেকে এ কর্মসূচি আয়োজনের কথা জানানো হয়। বর্ধিত সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় যগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফসহ অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। এজন্য প্রস্তুতিও নিয়েছিলেন চট্টগ্রামের আওয়ীলীগ নেতারা। কিন্তু হঠাৎ ২১ মার্চ প্রধান মন্ত্রী’র চট্টগ্রাম সফর নগরীর বাইরে পটিয়া কলেজ মাঠে হওয়ার ঘোষনা আসে। পরিবর্তনও আনে আয়োজনের। কেবল দক্ষিণ জেলা আওয়ামী লীগের ব্যানারে ওই দিন জনসভা। ওইদিন বিকেলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে পটিয়া কলেজ মাঠে জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন শেখ হাসিনা।

আওয়ামী লীগের প্রেসেডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন দক্ষিণ জেলার নেতাদের এ তথ্য জানিয়েছেন।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রাম সফরে আসছেন ২১ মার্চ। পটিয়া কলেজ মাঠে জনসভার ভেন্যু নির্ধারণ করা হয়েছে। গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আমাদের জানিয়েছেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে ওই দিন বিকেলে এ জনসভা অনুষ্ঠিত হবে।

নাম জানাতে অনিশ্চুক আওয়ামী লীগের এক নেতা জানান, মূলত মেলার কারনে ভেন্যু’র পরিবর্তন।

পটিয়া আসনের এমপি শামসুল হক চৌধুরী বলেন, একটি নির্দেশনা পেয়েছি। পটিয়া কলেজ মাঠে প্রধান মন্ত্রী জনসভা করবেন। এজন্য প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ শুরু হয়েছে।

গত ৩ মার্চ নগরীর পলোগ্রাউন্ড মাঠে মাসব্যাপি ২৬ তম চট্টগ্রাম আর্ন্তজাতিক বানিজ্য মেলার উদ্বোধন করেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

উদ্বোধনী অনুষ্ঠানে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সংসদ সদস্য এম এ লতিফ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম।

উল্লেখ্যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১৩ সালের ২৯ আগস্ট চট্টগ্রামের ফটিকছড়িতে জনসভা করেছিলেন।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

মহেশখালীতে আদিনাথ ও সোনাদিয়া পরিদর্শন করলেন মন্ত্রী মোস্তফা জব্বার

পেকুয়া জীম সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন

২৩ সেপ্টেম্বর ওবাইদুল কাদেরের আগমন উপলক্ষে পেকুয়ায় প্রস্তুতি সভা সম্পন্ন

পেকুয়ায় ৬দিন ধরে খোঁজ নেই রিমা আকতারের

রে‌ডি‌য়েন্ট ফিস ওয়ার্ল্ডের মাধ্য‌মে গুরুত্বপূর্ণ তথ্য নতুন প্রজ‌ন্মের কা‌ছে পৌঁছা‌বে -মোস্তফা জব্বার

অনূর্ধ ১৭ ফুটবলে সহোদরের ২ গোলে মহেশখালী চ্যাম্পিয়ন

টাস্কফোর্সের অভিযানঃ ৪৫০০ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

টেকনাফে ৭৫৫০টি ইয়াবাসহ দুইজন আটক

এলোমেলো রাজনীতির খোলামেলা আলোচনা

কক্সবাজারে হারিয়ে যাওয়া ব্যাগ ফিরে পেলেন পর্যটক

সুষ্ঠু নির্বাচনে জাতীয় ঐক্য

সঠিক কথা বলায় বিচারপতি সিনহাকে দেশত্যাগে বাধ্য করেছে সরকার : সুপ্রিম কোর্ট বার

সিনেমায় নাম লেখালেন কোহলি

যুক্তরাষ্ট্রের কথা শুনছে না মিয়ানমার

তানজানিয়ায় ফেরিডুবিতে নিহতের সংখ্যা শতাধিক

যশোরের বেনাপোল ঘিবা সীমান্তে পিস্তল,গুলি, ম্যাগাজিন ও গাঁজাসহ আটক-১

তরুণদের এগিয়ে নিয়ে যাওয়াটা অনেক বেশি জরুরি- কক্সবাজারে মোস্তফা জব্বার

চলন্ত অটোরিকশায় বিদ্যুতের তার, দগ্ধ হয়ে নিহত ৪

খরুলিয়ায় বখাটেকে পুলিশে দিলো জনতা, রাম দা উদ্ধার

টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ