সংবাদ বিজ্ঞপ্তিঃ
বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বৃহস্পতিবার সকাল ১১ টায় কলাতলী ডলফিন চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (জনসংযোগ) কুতুব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধোত্তর সমাবেশে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সালাউদ্দিন আহমদ সিআইপি বলেন, মৌলবাদ ও সাম্প্রদায়িক শক্তি বারবার মুক্তমনা মানুষদের উপর হামলা করছে। এরই ধারাবাহিকতায় বিশিষ্ট লেখক ও শিক্ষক ড. জাফর ইকবালের উপর বর্বরোচিত হামলা হয়েছে। যা সভ্য সমাজে কোনভাবেই গ্রহনযোগ্য নয়। মুক্তিযুদ্ধের স্বপক্ষের একজন শক্তি ড. মুহম্মদ জাফর ইকবাল। কিন্তু তার ওপর নির্মমভাবে হত্যাচেষ্টা চালানো হয়। এ হামলা মুক্তিযুদ্ধের পতাকাকে সমুন্নত রাখার বিরুদ্ধে অপচেষ্টা। শিক্ষক সমাজের ওপর এমন ন্যক্কারজনক হামলা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের হামলার স্বরূপ। এর সঙ্গে সংশ্লিষ্টদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। স্বাধীনতা বিরোধী চক্র যাতে কক্সবাজারে ষড়যন্ত্রের জাল বুনতে না পারে সেজন্য সবাইকে আরো সতর্ক থাকতে হবে । কিন্তু তারা কোনোদিন সফল হবে না। সবাই মিলে সকল ষড়যন্ত্রকে প্রতিহত করতে হবে।
তিনি আরো বলরন, সম্প্রতি জাফর ইকবাল সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে ইতিপূর্বে যেসব হামলার ঘটনা ঘটেছে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির আওতায় আনতে সরকারের সংশ্লিষ্ট বিভাগকে আহ্বান জানাই।

সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফসর আব্দুল হামিদ, বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার নাজিম উদ্দিন সিদ্দিকী, মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর মঞ্জুরুল ইসলাম, বিশ্ববদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এএসএম সাইফুর রহমান। উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।