নারীরা পিছিয়ে নেই, জাগ্রত হয়েছে : এমপি বদি

টেকনাফে আন্তর্জাতিক নারী দিবস পালিত

আমান উল্লাহ, টেকনাফ (কক্সবাজার) :

আন্তর্জাতিক নারী দিবসে উখিয়া-টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি বলেছেন, ডিজিটাল বাংলাদেশে নারীরা আর পিছিয়ে নেই, তারা প্রতিবাদী ও জাগ্রত হয়েছে। তবে সমাজের কিছু খারাপ মানুষ এখনো নারীদের নির্যাতন চালিয়ে যাচ্ছে। বর্তমান সরকার নারীদের ক্ষমতায়নে সংরক্ষিত মহিলা মেম্বার, মহিলা ভাইস চেয়ারম্যান, বিচার বিভাগে নারীদের নিয়োগসহ বিভিন্ন পদ সৃষ্টি করে নারী ক্ষমতায়নের সুযোগ করে দিয়েছে। তিনি আরো বলেন, টেকনাফ শিক্ষা দীক্ষায় পিছিয়ে থাকা এই জনপদকে এগিয়ে নিতে বিশেষ করে নারীদের কে সু-শিক্ষার জন্য বিগত ১৯৮৬ সালে মরহুম এজাহার মিয়া কোম্পানী নিরক্ষর হয়েও এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন। আজ সেই বিদ্যাপীঠ থেকে নারী শিক্ষা প্রসারিত হচ্ছে।

রোহিঙ্গাদের দ্বারা ক্ষতিগ্রস্থ এলাকার ২০ হাজার হতদরিদ্র মানুষের জন্য চাউল বরাদ্ধ এসেছে। উক্ত বরাদ্ধের শতভাগ চাউল নারীদেরকে দেওয়া হবে।

সমৃদ্ধশালী দেশ গঠনে পুরুষের পাশাপাশি নারীদেরকে এগিয়ে আসতে হবে। সেজন্য নারী-পুরুষ বৈষম্য ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

৮ মার্চ বৃহস্পতিবার টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এবারের প্রতিপাদ্য ছিল ‘সময় এখন নারীর : উন্নয়নে তারা, বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্মজীবন ধারা’। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলমগীর কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, নির্বাহি কর্মকর্তা মোঃ রবিউল হাসান, সহকারি কমিশনার ভুমি প্রণয় চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি জহির হোসেন এমএ।

এর পূর্বে টেকনাফ উপজেলা পরিষদ চত্বরে নারীদের নিয়ে মানববন্ধন অনুষ্টিত হয়। এতে সাংসদ আবদুর রহমান বদিসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী ও স্কুলের ছাত্রীরা অংশ গ্রহন করেন।

অনুষ্ঠান শেষে এমপি বদি নারী উন্নয়ন মেলা পরিদর্শণ করেন। পরিদর্শণ শেষে শহীদ মিনার চত্বরে ১’শত জন হতদরিদ্র নারীদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করেন।

এছাড়া রোহিঙ্গাদের নিয়ে ফায়ার সার্ভিসের প্রশিক্ষন কোর্সে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং রোহিঙ্গা ক্যাম্পে আগুন নিয়ন্ত্রণে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

সর্বশেষ সংবাদ

মাদক ও মানব পাচার রোধে সহযোগীতা চাই- টেকনাফ বিজিবি অধিনায়ক

সাবেক মন্ত্রীকে বিয়ে করছেন সানাই

ভারতে বিমান ঘাঁটিতে ভয়াবহ অগ্নিকাণ্ড, ৩০০ গাড়ি পুড়ে ছাই

লংবীচ হোটেলে `Indian Cultural Night & Food Festival’

গ্রামকে শহরে রূপান্তরে ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম

ভাইস চেয়ারম্যান প্রার্থী ছোটন রাজার তাক লাগানো শো-ডাউন

হোপ ফাউন্ডেশন এবার বান্দরবানে, চিকিৎসা পেলো ২৪১ ফিস্টুলা রোগী

উপচেপড়া পর্যটকে মুখরিত রাঙামাটি ॥ ৩ দিনে আয় ২ কোটি টাকা

চট্টগ্রামে ১৩ হাজার কোটি টাকার ২ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

সন্তানদের হাতে স্মার্টফোন নয় বই তুলে দিন : তথ্যমন্ত্রী

গ্রামকে শহর করতে শিক্ষার কোন বিকল্প নেই

সাংবাদিক এম অার মাহাবুব অসুস্থ, দোয়া কামনা

‘কুতুবদিয়া পাড়ায় শিশুকে বেধড়ক পেটানোর ঘটনায় জড়িতদের খুঁজে বের করুন’

মাদরাসা শিক্ষার্থীদের আরবি চর্চায় জোর দিতে হবে

ঈদগাঁওতে শতাধিক শিশু চালাচ্ছে অটো রিক্সা-টমটম!

জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গননা চলছে

‘এরেস্ট করো, গুলি করে মারবো’

পেকুয়ায় দুই পক্ষে গোলাগুলি, নিহত ২

ইসরাইল প্রতিরোধে আসছে এরদোগানের ‘ ইসলামিক আর্মি’

মেয়েদের ধনী হওয়ার প্রধান মাধ্যম বিয়েঃ মার্কিন গবেষক