ফলোআপ  : নাইক্ষ্যংছড়িতে পাথরসহ আটক ৯টি ট্রাক : ৫ দিন পার ,কোন আইনী পদক্ষেপ নেই !

আব্দুর রশিদ, বাইশারী:

বান্দরবানের লামায় গত শনিবার (৩ মার্চ) রাতের আধাঁরে অবৈধভাবে পাচারকালে নাইক্ষ্যংছড়িস্থ ৩১ বিজিবি অভিযান চালিয়ে আটক ৯ ট্রাক পাথর নিয়ে এখনো কোন সিদ্ধান্তে আসতে পারেনি বান্দরবান জেলা ও লামা উপজেলা প্রশাসন। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর-রামগতি এলাকা হতে পাথর ভর্তি ৯টি ট্রাক আটক করে নাইক্ষ্যংছড়ির ৩১ বিজিবি নিয়ন্ত্রণাধীন বনপুর ত্রিশডেবা ক্যাম্পের বিজিবি সদস্যরা।

এদিকে পাথর আটকের ৫ দিন পেরিয়ে গেলেও এখনো অবৈধ পাথর ব্যবসায়ী এবং জব্দ পাথরের বিরুদ্ধে বান্দরবান জেলা ও লামা উপজেলা প্রশাসন হতে কোন আইনী ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন, নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল আনোয়ারুল আজিম। তিনি আরো বলেন, আটক ট্রাক সহ পাথর গুলো বনপুর ত্রিশডেবা ক্যাম্পের বিজিবি সদস্যরা ৫দিন যাবৎ পাহারা দিচ্ছে। বিশেষ করে বান্দরবানে নতুন জেলা প্রশাসক যোগদান করাই আইনী সিদ্ধান্তে যেতে কিছুটা সময় লাগছে।

বনপুর ত্রিশডেবা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মুমিরুল হক জানান, ৫দিন যাবৎ আমরা পাথরের ট্রাক গুলো পাহারা দিচ্ছি। এখনো কোন সিদ্ধান্ত আসেনি উপর মহল থেকে। অবৈধ পাথরের বিরুদ্ধে উপজেলা প্রশাসন আইনী পদক্ষেপ নিতে অনিহা প্রকাশ করছে।

বান্দরবানের সদ্য যোগদান করা জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বলেন, আমি আজ বুধবার বান্দরবানে দায়িত্ব গ্রহণ করেছি। ৯ ট্রাক পাথর আটকের বিষয়টি জেনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, স্থানীয় পাহাড়ি বাঙ্গালীদের কাছ থেকে জানা যায়, ইউনিয়নের ১,২,৩ ও ৯ নং ওয়ার্ডের ছমুখাল, পাইকঝিরি, ওয়াক্রা পাড়া, খ্রিস্টান পাড়া, মরা ঝিরি, চচাই পাড়া, কেরানী ঝিরি, কইতরের ঝিরি, বুদুম ঝিরি, চিনির ঝিরি, গয়ালমারা, বালস্ট কারবারী পাড়া ঝিরি, জোয়াকি পাড়া, বাকঁখালী ঝিরি, হরিণ ঝিরি, রবাট কারবারী পাড়া ঝিরি, বালুর ঝিরি, আলিক্ষ্যং ঝিরি, কাঁঠালছড়া ও বদুর ঝিরি হতে প্রতিরাতে শতশত গাড়ি অবৈধ পাথর উত্তোলন হয়ে পাচার হয়ে আসছে। এতে করে সাধারণ মানুষের জীবন যাত্রা দুর্বিসহ হয়ে উঠেছে। পাথর পাচারে রাস্তাঘাট ও ব্রিজ-কালর্ভাট ভেঙ্গে স্বাভাবিক চলাচল ব্যাহত হয়ে চরম ভোগান্তিতে পড়েছে ইউনিয়নের প্রায় ৪০ হাজার মানুষ।

সর্বশেষ সংবাদ

মুহতামিম সিরাজের বিরুদ্ধে চেক প্রতারণা মামলা

চকরিয়ায় সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা

গরুর মৃত্যুতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী, ৮ সরকারি কর্মকর্তা বরখাস্ত

খুটাখালী থেকে দুই যুবক অপহরণ

বদর মোকাম থেকে মাঝেরঘাট পর্যন্ত সড়কের সংস্কার করা হবে -মেয়র মুজিব

মিয়ানমারকে অবশ্যই রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে : প্রধানমন্ত্রী

ডুলাহাজারায় একালাবাসীর অভিযানে ইয়াবা সহ যুবক আটক, পুলিশে সোপর্দ

রহস্যজনক ওয়ালরাইটিংয়ে আতঙ্কঃ তদন্তে নেমেছে আইন শৃঙ্খলা বাহিনী

যে কারণে টাখনুর নিচে কাপড় পরা নিষিদ্ধ

ভবিষ্যত পৃথিবীর জন্য প্রস্তুতির ক্ষেত্র কক্সবাজারে

পেকুয়ায় প্রবাহমান খাল থেকে ৩ টি বাঁধ অপসারণ

চট্টগ্রামে বিএনপির মহাসমাবেশ সফল করুন -সরওয়ার জাহান চৌধুরী

মুফতি মাওলানা হাবিব উল্লাহ জেলা জামায়াতের ভারপ্রাপ্ত আমীর

অন্যায়ভাবে কর্মী ছাটাই করেছে সিলেট যুব একাডেমি

চট্টগ্রামে অধ্যক্ষের বাসায় চকরিয়ার তরুণীর ঝুলন্ত মরদেহ

উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় বর-কনেসহ ৮ জন নিহত

কোর্ট পুলিশের হাতে আইনজীবি নাজেহাল !

চকরিয়ায় বানভাসী মানুষের সীমাহীন কষ্ট : চরম দুর্ভোগ

পুলিশের মাসিক কল্যাণ সভায় ২৫ জনকে অর্থ পুরষ্কার ও সম্মাননা

রাজনীতিতে এরশাদের ‘ডিগবাজি’