ফলোআপ  : নাইক্ষ্যংছড়িতে পাথরসহ আটক ৯টি ট্রাক : ৫ দিন পার ,কোন আইনী পদক্ষেপ নেই !

আব্দুর রশিদ, বাইশারী:

বান্দরবানের লামায় গত শনিবার (৩ মার্চ) রাতের আধাঁরে অবৈধভাবে পাচারকালে নাইক্ষ্যংছড়িস্থ ৩১ বিজিবি অভিযান চালিয়ে আটক ৯ ট্রাক পাথর নিয়ে এখনো কোন সিদ্ধান্তে আসতে পারেনি বান্দরবান জেলা ও লামা উপজেলা প্রশাসন। উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বনপুর-রামগতি এলাকা হতে পাথর ভর্তি ৯টি ট্রাক আটক করে নাইক্ষ্যংছড়ির ৩১ বিজিবি নিয়ন্ত্রণাধীন বনপুর ত্রিশডেবা ক্যাম্পের বিজিবি সদস্যরা।

এদিকে পাথর আটকের ৫ দিন পেরিয়ে গেলেও এখনো অবৈধ পাথর ব্যবসায়ী এবং জব্দ পাথরের বিরুদ্ধে বান্দরবান জেলা ও লামা উপজেলা প্রশাসন হতে কোন আইনী ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে জানিয়েছেন, নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্ণেল আনোয়ারুল আজিম। তিনি আরো বলেন, আটক ট্রাক সহ পাথর গুলো বনপুর ত্রিশডেবা ক্যাম্পের বিজিবি সদস্যরা ৫দিন যাবৎ পাহারা দিচ্ছে। বিশেষ করে বান্দরবানে নতুন জেলা প্রশাসক যোগদান করাই আইনী সিদ্ধান্তে যেতে কিছুটা সময় লাগছে।

বনপুর ত্রিশডেবা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মুমিরুল হক জানান, ৫দিন যাবৎ আমরা পাথরের ট্রাক গুলো পাহারা দিচ্ছি। এখনো কোন সিদ্ধান্ত আসেনি উপর মহল থেকে। অবৈধ পাথরের বিরুদ্ধে উপজেলা প্রশাসন আইনী পদক্ষেপ নিতে অনিহা প্রকাশ করছে।

বান্দরবানের সদ্য যোগদান করা জেলা প্রশাসক মো. আসলাম হোসেন বলেন, আমি আজ বুধবার বান্দরবানে দায়িত্ব গ্রহণ করেছি। ৯ ট্রাক পাথর আটকের বিষয়টি জেনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, স্থানীয় পাহাড়ি বাঙ্গালীদের কাছ থেকে জানা যায়, ইউনিয়নের ১,২,৩ ও ৯ নং ওয়ার্ডের ছমুখাল, পাইকঝিরি, ওয়াক্রা পাড়া, খ্রিস্টান পাড়া, মরা ঝিরি, চচাই পাড়া, কেরানী ঝিরি, কইতরের ঝিরি, বুদুম ঝিরি, চিনির ঝিরি, গয়ালমারা, বালস্ট কারবারী পাড়া ঝিরি, জোয়াকি পাড়া, বাকঁখালী ঝিরি, হরিণ ঝিরি, রবাট কারবারী পাড়া ঝিরি, বালুর ঝিরি, আলিক্ষ্যং ঝিরি, কাঁঠালছড়া ও বদুর ঝিরি হতে প্রতিরাতে শতশত গাড়ি অবৈধ পাথর উত্তোলন হয়ে পাচার হয়ে আসছে। এতে করে সাধারণ মানুষের জীবন যাত্রা দুর্বিসহ হয়ে উঠেছে। পাথর পাচারে রাস্তাঘাট ও ব্রিজ-কালর্ভাট ভেঙ্গে স্বাভাবিক চলাচল ব্যাহত হয়ে চরম ভোগান্তিতে পড়েছে ইউনিয়নের প্রায় ৪০ হাজার মানুষ।

সর্বশেষ সংবাদ

ফেসবুক সরাসরি মানুষের হাতে ক্ষমতা তুলে দিয়েছে: জাকারবার্গ

যে দেশে নেই কারাগার

চট্টগ্রামে ডাক্তার আলমগীর হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

‘আমাকে নিয়ে কার্টুন বানানো পত্রিকাকে পদক দিয়েছি’

কৌশলগত দূরত্বে অলি-ইবরাহিম, ভাঙনে কি ২০ দল?

কচ্ছপিয়ায় অগ্নিদগ্ধ দিলআরা মৃত্যু,অনুদান পেল পরিবার

রাঙামাটির রাজস্থলীতে অপহৃত হেডম্যানের রক্তাক্ত গুলিবিদ্ধ লাশ উদ্ধার

টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত দলের সদস্য নিহত

ফুটবল খেলতে গিয়ে টেকনাফ কলেজ ছাত্র আহত

ছাদ বাগানের গাছের সাথে এ কেমন শত্রুতা!

ঢাকায় গিয়ে নিখোঁজ চকরিয়ার ২ ব্যক্তি যেভাবে ফিরলেন…

মেননকে আওয়ামী লীগ কার্যালয়ে যেতে মানা

আবাসিক কটেজ থেকে ইয়াবাসহ আটক ২

পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠিত

ইয়াবা খেতে গিয়ে ধরা ৩ যুবক, সাজা হলো ৭ দিনের

রামু কেন্দ্রীয় নৌকা বাইচ প্রতিযোগিতার ফাইনাল ২৪ অক্টোবর

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা

কক্সবাজার সদর থানার ওসির চমক!

রাঙামাটির রাজস্থলীতে অস্ত্রের মুখে হেডম্যানকে অপহরণ

রামুতে বাজারে পেঁয়াজ বিক্রি বন্ধ , ক্রেতাদের দূর্ভোগ