টেকনাফ সীমান্ত দিয়ে ৫ শতাধিক রোহিঙ্গা অনুপ্রবেশ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ :

রোহিঙ্গারা আবারও দলে দলে বাংলাদেশের দিকে ছুটে আসছে। দেশটির সেনাবাহিনী বিদ্রোহী দমনের নামে রোহিঙ্গাদের ওপর বর্বরতা অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন অনুপ্রবেশকারী রোহিঙ্গারা। মিয়ানমারের রাখাইন রাজ্যে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় রোহিঙ্গারা আবারও পালানো শুরু করেছে।

জানা যায়, বুধবার ৭ মার্চ সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ ও বাহাছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া এলাকা দিয়ে ৫ শতাধিক রোহিঙ্গা বাংলাদেশে এসেছে। নতুন করে আসা এসব রোহিঙ্গাদের মধ্যে নাফনদী পেরিয়ে শাহপরীরদ্বীপ দিয়ে ৮৯ পরিবারের ৩৩০ জন রোহিঙ্গা অনুপ্রবেশ করে টেকনাফের সাবরাং হারিয়াখালী ত্রাণকেন্দ্রে পৌঁছান বলে জানিয়েছেন সেনাবাহিনীর সাবরাং হারিয়াখালী ত্রাণ কেন্দ্রে দায়িত্বরত জেলা প্রশাসকের প্রতিনিধি ও টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন। তিনি বলেন, ‘হঠাৎ করে রাখাইন রাজ্য থেকে আবারও দলে দলে রোহিঙ্গা বাংলাদেশমুখী হচ্ছে। পালিয়ে আসাদের বেশির ভাগই নারী ও শিশু।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের সদস্য মোহাম্মদ ইলিয়াছ বলেন, ‘বুধবার নাফনদী পেরিয়ে সমুদ্র উপকুল দিয়ে নোয়াখালী পয়েন্ট দিয়ে ৩টি নৌকায় দেড় শতাধিক রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে। পরে তারা বাহাছাড়া রোহিঙ্গা শিবিরের দিকে চলে যায়’।

মংডুর সিকদারপাড়া থেকে পালিয়ে এসেছেন ইমান শরীফ (৩৬)। তিনি জানান, রাখাইনে সেনা সদস্যরা যেসব গ্রামে রোহিঙ্গারা রয়েছে তাদেরকে জিম্মি করে রেখেছে। গত চার মাস আগে পাড়ায় পাড়ায় হত্যাকাণ্ড চালায়। ওই সময় অন্যদের সঙ্গে তার বাড়িও জ্বালিয়ে দেয়া হয়েছিল। গুলি করে হত্যা করেছে তার এক চাচা ও দুই ভাতিজাকে। ওখানের পরিস্থিতি ভয়াবহ। রোহিঙ্গারা পালিয়েও বাঁচতে পারছে না। নিহতের সংখ্যা কত তা বলা খুবই মুশকিল। ঢেকিবুনিয়া থেকে পালিয়ে এসেছেন মুুজিবুল করিম (২৭)। তিনি জানান, রাখাইনে আহতদের চিকিৎসা দেওয়ার মতো কেউ নেই। ফলে আহত অনেকে বিনা চিকিৎসায় মারা যাচ্ছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রবিউল হাসান বলেন, ‘হঠাৎ করে আবারও সীমান্ত দিয়ে রোহিঙ্গা অনুপ্রশে বৃদ্ধি পেয়েছে। যেসব রোহিঙ্গারা অনুপ্রবেশ করছে তাদের মানবিক সহতায় দিয়ে টেকনাফ নয়াপাড়া রোহিঙ্গা শিবিরে পাঠানো হচ্ছে।

কক্সবাজার নিউজ সিবিএন’এ প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।

সর্বশেষ সংবাদ

তাহলে কী জাফর-আশেক-কানিজ-বদি পাচ্ছেন নৌকার টিকেট!

ইসলামাবাদে যাত্রীবাহী বাসের ধাক্কায় যুবক নিহত

‘নেতানিয়াহু, ট্রাম্প ও বিন সালমান শয়তানের ৩ অক্ষশক্তি’

উখিয়ায় অপহৃত যুবক উদ্ধার, দুই অপহরণকারী আটক

চ্যানেল কর্ণফুলীর কক্সবাজার প্রতিনিধি সেলিম উদ্দীন

‘পারস্পরিক কল্যাণকামিতার মাধ্যমেই সমৃদ্ধ রাষ্ট্র গঠন সম্ভব’

ধানের শীষে নির্বাচন করবে জামায়াত!

কুতুবদিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মহড়া অনুষ্ঠিত

কক্সবাজারে আয়কর মেলা, তিনদিনে ৫৯ লাখ টাকা রাজস্ব আদায়

পোকখালীতে চিংড়ি ঘেরে ডাকাতির চেষ্টা, মালিককে কুপিয়ে জখম

মহেশখালীতে ৩দিন ব্যাপী কঠিন চীবর দানোৎসব শুরু

ইন্টারনেট সুবিধার আওতায় কক্সবাজার প্রেসক্লাব

আওয়ামীলীগ ভাওতাবাজিতে চ্যাম্পিয়ন : ড. কামাল

সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল

সাতকানিয়ায় মাদকসহ আটক ২

কক্সবাজারে হোটেল থেকে বন্দী ঢাকার তরুণী উদ্ধার

৩০০ আসনে প্রার্থী চূড়ান্ত ইসলামী আন্দোলনের

রোহিঙ্গা ক্যাম্পে খেলনা বেলুনের সিলিন্ডার বিস্ফোরণে আহত ৯

চকরিয়া আসছেন পুলিশের আইজি, উদ্বোধন করবেন থানার নতুন ভবন

না ফেরার দেশে গর্জনিয়ার জমিদার পরিবারের দুই মহিয়সী নারী