এম আবুহেনা সাগর, ঈদগাঁও:

জেলার ঐতিহ্যবাহী অন্যতম সেচ্ছাসেবী সংগঠন ইসলামী কক্স সোসাইটি’র উদ্যোগে আগামী ২০ ও ২১ মার্চ জেলাব্যাপী কোরআন-হামদ-নাত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। উক্ত প্রতিযোগিতায় জেলার অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করবেন বলে জানা যায়। ইসলামী কক্স সোসাইটি কর্তৃক জেলা ব্যাপি কুরআন ও ইসলামী সংস্কৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে ঈদগাঁও পাহাশিঁয়াখালী হেফ্জ খানা মাঠে।

এই প্রতিযোগিতার পরিচালক আরমানুল হক আমাদের কককসবাজারকে জানান, জেলার ৫০টি প্রতিষ্ঠান থেকে ২শত জন প্রতিযোগী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এই প্রতিযোগিতায় যারা অংশ নিবেন তাদেরকে অবশ্যয় শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত হতে হবে।

তিনি আরও বলেন, এই প্রতিযোগিতায় বিজয়ীদেরকে ৫০ হাজার টাকা নগদ পুরস্কার প্রদান করা হবে এবং জেলার খ্যাতিনামা ব্যক্তিদেরকে সংবর্ধনা প্রদান করা হবে।

উল্লেখ্য যে, এই প্রতিযোগিতা দুদিন ধরে চলবে এবং দেশের স্বনামধন্য ডজনাধিক জন বিচারক প্রতিযোগীদের মধ্যে বিচার কার্য পরিচালনা করবেন। প্রতিযোগিতার শর্ত অনুযায়ী, কোন প্রতিযোগী শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত না হলে অংশগ্রহণ করতে পারবে না।